সোমবার ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্থানীয়দের বুদ্ধিমত্তায় রক্ষা পেল তিস্তা এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ শ্রীপুরে রবিবার অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ‘তিস্তা এক্সপ্রেস’ ট্রেন ও যাত্রীরা। ঢাকা-ময়মনসিংহ রেলপথে খিরু নদীর গোলাঘাট রেল সেতুর ওপর থেকে ট্রেন লাইন বিচ্ছিন্ন হয়ে নদীতে পড়ে যাওয়ায় ওই রেলপথে প্রায় তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

কাওরাইদ রেলস্টেশনের স্টেশন মাস্টার এমদাদুল হক ও কমিউটার ট্রেন পরিচালনাকারী এজেন্ট রাজু আহমেদ এবং স্থানীয়রা জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘জামালপুর কমিউটার এক্সপ্রেস’ ট্রেন রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথে খিরু নদীর গোলাঘাট রেলসেতু অতিক্রম করে। ট্রেনটি ওই সেতু (নং-১১৯) অতিক্রম করার পর পরই বিকট শব্দে ওই সেতুর উপরের রেল লাইনের প্রায় দুই ফুট অংশ ভেঙ্গে বিচ্ছিন্ন হয়ে নদীতে পড়ে যায়। এর কিছুক্ষণ পরই ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেন ক্ষতিগ্রস্ত ওই সেতুর কাছাকাছি চলে আসে। এ সময় তিস্তা এক্সপ্রেস ট্রেনটিকে থামানোর জন্য স্থানীয়রা লাল কাপড় উড়িয়ে সিগন্যাল দিলে ট্রেন চালক সেতুতে উঠার পূর্ব মুহূর্তে প্রায় ২শ’ গজ দূরে ট্রেনটি থামাতে সক্ষম হন।

এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে যান তিস্তা এক্সপ্রেসের যাত্রীরা। এ ঘটনায় ওই রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তিস্তা এক্সপ্রেস ছাড়াও ঢাকা থেকে মোহনগঞ্জগামী মহুয়া এক্সপ্রেস ট্রেন শ্রীপুরের সাতখামাইর স্টেশনে, তারাকান্দিগামী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন রাজেন্দ্রপুর স্টেশনে, ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন কাওরাইদ স্টেশনে এবং জয়দেবপুরগামী ডেমু কমিউটার ট্রেন গফরগাঁও স্টেশনে আটকা পরে যাত্রা বিরতি করে। খবর পেয়ে কাওরাইদ রেলস্টেশন থেকে রেলকর্মীরা ঘটনাস্থলে গিয়ে ট্রেন লাইন মেরামত করে লাইনটি সচল করলে প্রায় তিন ঘণ্টা পর দুপুর সাড়ে ১২টার দিকে ওই রেলপথে ট্রেন চলাচল পুনঃরায় শুরু হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৭৬৩২
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭২৪৩৭
শীর্ষ সংবাদ:
রুখবে সাইবার ক্রাইম ॥ বিশ্বে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডিং হাব হবে বাংলাদেশ         বিজয়ের ইতিহাস মনে রাখার মতো আরও ছবি চাই         বঙ্গভ্যাক্সের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি চেয়ে আবেদন         সেচ ব্যবস্থার উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে         সন্তানদের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন         দু হাজার ৭শ’ কোটি টাকার নতুন দুটি প্রণোদনা প্যাকেজ         দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু         নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন আজ শুরু         বাইডেন আমলে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবে ॥ মিলার         কর্মচারীদের বেতন দিতে না পারলে পৌরসভা পরিষদ বাতিল         ৬২টি পণ্য নিয়ে পর্যালোচনা চলছে         কাকরাইলে মা-ছেলে খুনের মামলায়৩ জনের ফাঁসি         বিচ্ছিন্ন সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠছে ভোটের হাওয়া         জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন ৩৩ শিল্পী         রোহিঙ্গা হিসেবে কোনো বাংলাদেশি সৌদিতে গিয়ে থাকলে পাসপোর্ট দেব : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা