বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পল্লবীতে পুলিশের সোর্স ও দক্ষিণখানে গার্মেন্টস কর্মী খুন, স্বামী পলাতক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে এক নারীসহ দুটি হত্যাকা- ঘটেছে। এর মধ্যে পল্লবীতে পুলিশের এক সোর্সকে কুপিয়ে হত্যা করা হয়েছে। দক্ষিণখানে নারী গার্মেন্টসকর্মীকে শ্বাসরোধে খুনের অভিযোগ উঠেছে। এদিকে কাওরানবাজারে একটি বেসরকারী বাণিজ্যিক ব্যাংকের কার্যালয়ে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, পল্লবীর কালশীতে মানিক মিয়া (৪০) নামে পুলিশের এক সোর্সকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পল্লবী থানার উপ-পরিদর্শক বিল্লাল হোসেন জানান, রবিবার ভোরের দিকে কে বা কারা মানিককে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। পথচারীরা তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে তাকে সেখান থেকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল পৌনে সাতটার দিকে তার মৃত্যু হয়। নিহত মানিকের বাবার নাম খিতাব আলী। বাড়ি নওগাঁ জেলার ধামইরহাট উপজেলায়। তার স্ত্রী চম্পা বেগম বর্তমানে দেশের বাড়িতে অবস্থান করছেন বলে এসআই বিল্লাল জানান। পল্লবী থানার ওসি দাদন ফকির জানান, মিরপুর বি ব্লকের ১ নম্বর লাইনের এক বাসায় থাকতেন মানিক। ভোরে তার বাসার কাছে রাস্তার ওপর তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়। ওসি বলেন, নিহত মানিকের নামে থানায় মামলা আছে। পুলিশের সোর্সরা তো সাধারণত ভাল হয় না। এ ঘটনায় সন্দেহভাজন কয়েকজনের নাম পাওয়া গেছে। অচিরেই তাদের গ্রেফতার করা হবে বলে ওসি জানান। এদিকে দক্ষিণখানের চেয়ারম্যানপাড়া এলাকায় নার্গিস আক্তার (২৫) নামে এক গার্মেন্টসকর্মীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

নিহতের বাবার নাম আব্দুল গনি মিয়া। বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার খন্দকারকান্দি গ্রামে। ঘটনার পর নিহতের স্বামী গার্মেন্টসকর্মী হাবিবুর রশিদ পালিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শনিবার মধ্যরাতে দক্ষিণখান থানার পুলিশ খবর পেয়ে দক্ষিণখানের চেয়ারম্যানপাড়া এলাকার একটি বাড়ি থেকে নার্গিস আক্তারের লাশ উদ্ধার করে রবিবার সকালে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম জানান, নার্গিস দক্ষিণখানের চেয়ারম্যানপাড়ায় তার স্বামী হাবিবুর রশিদের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। তিনি একটি গার্মেন্টসে চাকরি করতেন। ধারণা করা হচ্ছে, তার স্বামী তাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। তদন্ত চলছে।

আগুন ॥ কাওরানবাজারের ওয়াসা ভবনের পাশের একটি বেসরকারী বাণিজ্যিক ব্যাংকের কার্যালয়ে অগ্নিকাণ্ড ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আব্দুর রহমান জানান, রবিবার দুপুর একটা ৪০ মিনিটে কাওরানবাজারে ঢাকা ব্যাংকের চারতলা ভবনের নিচতলায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বেলা আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার তানহা জানান, ভবনের বেজমেন্টে জেনারেটর থেকে আগুনের সূত্রপাত ঘটে। এ সময় আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক