শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাজিলে বিকিনি সুন্দরীদের ছবি নিয়ে বিতর্ক

ব্রাজিলে বিকিনি সুন্দরীদের ছবি নিয়ে বিতর্ক

অনলাইন ডেস্ক॥ ‘মিস বামবাম’ প্রতিযোগিতা ঘিরে বিতর্কের ঝড়!‌ ব্রাজিলের এই সৌন্দর্য প্রতিযোগিতা নজর কাড়ে তার অভিনবত্বের জন্য, কারণ ব্রাজিলের এই প্রতিযোগিতায় যে সুন্দরী যত আকর্ষণীয় নিতম্বের মালকিন হন, তিনি এগিয়ে থাকেন ততটাই।

এবারের প্রতিযোগিতায় বিতর্ক বেঁধেছে একটি ছবি নিয়ে। ওই ছবিতে দেখা যাচ্ছে একটি টেবিলের চারদিকে বসে রয়েছেন আট স্বল্পবাস সুন্দরী। দেখলেই বোঝা যাবে, ছবিটি তোলা হয়েছে লিওনার্দো দ্য ভিঞ্চির বিখ্যাত সৃষ্টি ‘দ্য লাস্ট সাপার’-এর অনুকরণে। যেখানে যিশুকে ঘিরে নৈশভোজের টেবিলে বসে ছিলেন তার ঘনিষ্ঠ শিষ্যরা।

সাদৃশ্য দেখেই চটেছেন খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মপ্রাণ মানুষরা। তাদের বক্তব্য, এই ছবির মাধ্যমে খ্রিষ্টানদের ভাবাবেগকে আঘাত দেওয়া হয়েছে। দ্য ভিঞ্চির ছবিতে একেবারে মাঝখানে বসেছিলেন যিশু। মিস বামবাম প্রতিযোগিতায় যাকে মাঝখানে বসানো হয়েছে, তিনি ব্রাজিলের বিখ্যাত ‘লঁজারি মডেল’ দিয়ানা ফেগুয়ের্দো।

এদিকে তাদের ছবি নিয়ে বিতর্ককে মোটেও যুক্তিহীন বলে মনে করছেন না দিয়ানা। তিনি বলেছেন, ‘অনেকেই ছবিটা দেখে রেগে গিয়েছেন এবং সেটাই স্বাভাবিক। আমি বাধ্য হয়েছিলাম এই ফটোশ্যুটে অংশ নিতে কারণ আমি প্রতিযোগিতা আয়োজনকারী সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলাম। যদি জানতাম যে আমাকে দিয়ে এরকম ছবি তোলানো হবে, তাহলে কখনই চুক্তি স্বাক্ষর করতাম না।’

তবে প্রতিবছরই কোন না কোন ভাবে বিতর্ক তৈরি করে মিস বামবাম প্রতিযোগিতা। অনেকেই মনে করেন প্রতিযোগিতাকে জনপ্রিয় করতে ইচ্ছা করেই বিতর্ক তৈরি করা হয়। এবারের বিতর্কও ইচ্ছে করেই তৈরি করা হয়েছে বলে মনে করছেন অনেকে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records