শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তিযোদ্ধা সাংবাদিক তিমির দত্ত আর নেই

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক তিমির লাল দত্ত আর নেই। রবিবার সকাল ৬টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রাজধানীতে জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও বরিশালের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ও রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদানের পর তার মরদেহ বরিশাল শহরের কালীবাড়ি মহাশ্মশানে দাহ করা হয়।

প্রয়াতের কন্যা মন্দিরা দত্ত জানান, শনিবার গভীর রাতে রাজধানীর বাসাবোর আহম্মেদ বাগের বাসায় তিমির দত্ত উচ্চ রক্তচাপজনিত রোগে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যান। রবিবার সকালে বারডেম হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যু সংবাদ শুনে আত্মীয়স্বজন ও অনেক সাংবাদিক বারডেমে ভিড় করেন। এ সময় পরিবারের সদস্য ও তার দীর্ঘদিনের প্রিয় সহকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন। সংবাদ পেয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বারডেম হাসপাতালে গিয়ে শোকার্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। বরিশাল নগরীর কৃতি সন্তান তিমির লাল দত্তের মৃত্যুর খবর বরিশালে ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

১৯৫০ সালের ১৫ মে তিমির লাল দত্ত বরিশাল নগরীর দত্ত পরিবারের সন্তান এ্যাডভোকেট জিতেন্দ্র লাল দত্ত ও শোভা রানী দত্ত দম্পত্তির ঘরে জন্মগ্রহণ করেন। মহান মুক্তিযুুদ্ধের সময় পাক সেনাদের বুলেটে মুক্তিযোদ্ধা তিমির লাল দত্তের বড় ভাই মিহির লাল দত্ত ও মেঝ ভাই সমির লাল দত্ত গুরুতর আহত এবং তাদের বাবা জিতেন্দ্র লাল দত্ত ও সেজ ভাই সুবীর লাল দত্ত পান্থ শহীদ হন। তিনি দত্ত ব্রজমোহন বিশ্ববিদ্যালয় থেকে অনার্স (হিসাববিজ্ঞান) ও এমএ (বাংলা) পাস করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি ছিলেন বরিশাল বিভাগের নৃত্যগুরু ও একজন তবলা বাদক। বরিশালের সাংস্কৃতিক অঙ্গনে তার ব্যাপক পরিচিতি রয়েছে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records