বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ বছর বয়সী শিশুর দায়ের কোপে ছোট ভাই নিহত

  • অন্যত্র দুই খুন

জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক ঘটনায় নওগাঁর সাপাহার, ঢাকার কেরানীগঞ্জ ও রংপুর মহানগরীতে শনিবার রাতে এবং রবিবারে তিনজন খুন হয়েছে।

এদের মধ্যে সাপাহারে তালের আঁটি কাটতে গিয়ে ৫ বছর বয়সী বড় ভাইয়ের দায়ের কোপে ২ বছর বয়সী ছোট ভাই নিহত হয়েছে। কেরানীগঞ্জে গাঁজা খাওয়া নিয়ে ছুরিকাঘাতে খুন হয়েছে যুবক এবং রংপুর শহরে লুডু খেলা নিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে এক রিক্সাচালককে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো।

নওগাঁ ॥ রবিবার সকাল সাড়ে ৯টার দিকে নওগাঁর সাপাহারে তালের আঁটি কাটতে গিয়ে বড় ভাই ফরহাদ রেজার (৫) দায়ের কোপে ছোট ভাই জিহাদ আলী (২) নামে এক শিশু খুন হয়েছে। উপজেলার শ্রীধরবাটি আলাদিপুর গ্রামে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

এদিন সকালে বাড়ির অদূরে গ্রামের ফারুক হোসেনের শিশুপুত্র ফরহাদ রেজা শাঁস খাওয়ার জন্য দা দিয়ে তালের আঁটি কাটছিল। এ সময় সঙ্গে থাকা তার ছোট ভাই জিহাদ আলী অজান্তেই ওই আঁটিটি ধরতে গেলে বড় ভাইয়ের দায়ের কোপটি আঁটিতে না লেগে ছোট ভাই জিহাদের মাথায় লাগে। সঙ্গে সঙ্গে শিশু জিহাদ অচেতন হয়ে পড়লে তড়িঘড়ি করে লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক শিশু জিহাদকে মৃত ঘোষণা করেন। শিশুটির করুণ মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক এলাকায় শোকের ছায়া নেমে আসে।

কেরানীগঞ্জ ॥ গাঁজা খাওয়া নিয়ে সোহেল (৩৫) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। শনিবার গভীররাতে চুনকুটিয়া বালুর মাঠে এ ঘটনা ঘটে। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে পুলিশ।

নিহতের বন্ধু শহিদুল জানান, শনিবার রাতে কয়েক যুবক তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোহেল মারা যায়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ জানায়, নিহত সোহেল মাদকসেবী। গাঁজা খাওয়াকে কেন্দ্র করে শনিবার বিকেলে সোহেল তার এক বন্ধুকে কেচি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। সে প্রাথমিক চিকিৎসা নেয়। পরে রাতে আহত ওই যুবক আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে সোহেলকে ছুরিকাঘাত করে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহেল মারা যায়। রবিবার সকালে মরদেহ মর্গে পাঠানো হয়। সোহেলের পেটের বিভিন্ন জায়গায় ছোট ছোট ছুরিকাঘাত রয়েছে। এ ঘটনায় এক যুবককে আটক করা হয়েছে।

নিহত সোহেল দর্জির কাজ করত। তার পিতার নাম নুর ইসলাম। গ্রামের বাড়ি বরিশাল জেলার মুলাদী থানাধীন পশ্চিম রতুরপুর গ্রামে।

রংপুর থেকে জানান, রংপুর মহানগরীর উত্তম বাড়াইপাড়া গ্রামে লুডু খেলাকে কেন্দ্র করে মোসলেম উদ্দিন (১৯) নামে এক রিক্সাচালককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। স্থানীয়দের কাছে খবর পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত মোসলেম স্থানীয় আজিজুল ইসলামের পুত্র। নিহতের পরিবারের দাবি, লুডু খেলা নিয়ে প্রথমে মোসলেমকে কিল-ঘুষি ও পরে পিটিয়ে হত্যা করে একই গ্রামের মৃত আবদুর রউফ মিয়ার পুত্র জাহিদুল ইসলাম।

শীর্ষ সংবাদ:
শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ