বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে এক মাসে ১২ খুন

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ ॥ প্রাচ্যের ডা-িখ্যাত নারায়ণগঞ্জে গত এক মাসে কমপক্ষে ১২টি হত্যাকা-ের ঘটনা ঘটেছে। এর মধ্যে সর্বশেষ গত ১৮ অক্টোবর রাতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে খুন হয়েছে ফতুল্লা আওয়ামী জনতা লীগ সভাপতি শেখ স্বাধীন হোসেন মনির। এছাড়াও বন্দরে জামাতার হাতে শাশুড়ি, সন্ত্রাসীদের হাতে ব্যবসায়ী, আড়াইহাজারে দুর্বৃত্তদের হাতে ব্যাটারিচালিত অটোরিকশা চালক খুন হয়েছে। উদ্ধার হয়েছে অজ্ঞাত ২ লাশসহ ৪টি। নারায়ণগঞ্জে খুনের ঘটনা বেড়েই চলেছে বলে মনে করছেন সচেতন মহল। কিন্তু ধরা পড়ছে না প্রকৃত খুনিরা। এতে সর্বত্র এখন খুন আতঙ্ক বিরাজ করছে। জানা গেছে, সদর, বন্দর, ফতুল্লা, আড়াইহাজার, সোনারগাঁও ও রূপগঞ্জ থানা এলাকায় ইদানিং খুনের ঘঁনা বেড়েই চলেছে। গত ২০ সেপ্টেম্বর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত গত এক মাসে জনতা লীগ নেতা, ব্যবসায়ী, নারীসহ কমপক্ষে ১২টি হত্যাকা-ের খবর পাওয়া পাওয়া গেছে। এর মধ্যে সর্বশেষ গত ১৮ অক্টোবর রাতে ফতুল্লা থানা আওয়ামী জনতা লীগ সভাপতি শেখ স্বাধীন হোসেন মনির ওরফে মনির হোসেনকে সন্ত্রাসীরা কুপিয়ে গুরুতর আহত করে। পরদিন সকালে মনির হোসেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। গত ১৮ অক্টোবর দুপুরে বন্দরের দাশেরগাঁও এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। ১৯ অক্টোবর রাতে বন্দরের সাবজি হাজবাড়ি এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করে। গত ১১ অক্টোবর বন্দরের মদনগঞ্জের লক্ষ্মারচর এলাকায় জামাতা রলি খানের ছুরিকাঘাতে শাশুড়ি ফরিদা বেগম গুরুতর আহত হন। তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে গত ১৭ অক্টোবর সে মারা যায়। ৮ অক্টোবর সকালে আড়াইহাজার উপজেলার কল্যান্দী থেকে সিদ্দিকুর রহমান নামে এক ব্যাটারিচালিত অটোরিকশা চালকের লাশ উদ্ধার করে পুলিশ। ৮ অক্টোবর রাতে বন্দরের ইস্পাহানী এলাকায় রিপন নামে এক ব্যবসায়ীকে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১৪ অক্টোবর বিকেলে সে মারা যায়। গত ৭ অক্টোবর শীতলক্ষ্যা নদীর রূপগঞ্জের দাউপুরের বেলদির এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির ভাসমাস লাশ উদ্ধার করে পুলিশ। গত ২৯ সেপ্টেম্বর রূপগঞ্জ উপজেলার ব্রাহ্মণখালী এলাকা থেকে অজ্ঞাত (৩৫) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।

এদিকে গত ২৮ সেপ্টেম্বর ভোরে পারিবারিক কলহের জের ধরে বন্দরের পিচকামতাল এলাকায় নুসরাত জামান নুরি নামে ১৪ মাস বয়সী এক শিশুকন্যাকে হত্যা করেছে পাষ- বাবা নাজমুল মিয়া। গত ২৪ সেপ্টেম্বর সোনারগাঁওয়ের মোগড়াপাড়ার কোম্পানীগঞ্জ এলাকায় লিপি আক্তার (২০) নামে এক গৃহবধূকে যৌতুকের দাবিতে শ্বশুরবাড়ির লোকজন শ্বাসরোধ করে হত্যা করেছে বলে নিহতের পরিবার অভিযোগ করেছে। গত ২৩ সেপ্টেম্বর দুপুরে আড়াইহাজার উপজেলার বড় বিনাইরচর বাঁশতলা ঘাট এলাকা থেকে সুজন (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। গত ২০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের চাষাঢ়ার বেইলী টাওয়ারের ফ্ল্যাট বাসা থেকে রাজিয়া (১৪) নামে এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়। দিন দিন হত্যাকা-ের ঘটনায় বেড়েই চলেছে বলে অভিযোগ করেন সচেতন মহল।

নারায়ণগঞ্জে খুনের ঘটনা বেড়ে যাওয়া সম্পর্কে নারায়ণগঞ্জ জেলার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জানান, আমি মনে করি যে, পুলিশ বাহিনীর তৎপরতা যেভাবে থাকা উচিত সেভাবে নেই। এ কারণেই প্রতিদিন নারায়ণগঞ্জে খুনের ঘটনা বাড়ছে। পুলিশ যে দায়িত্ব পালন করা উচিত সেটা হচ্ছে না। তারা দায়িত্ব পালন করছে না। অর্থাৎ একটা সমঝোতা ও সমন্বয় লাগে। সেটা হলো প্রশাসনের সঙ্গে পুলিশ প্রসাশনের সমন্বয় নেই।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, নারায়ণগঞ্জে ক্রাইম বাড়েনি। বরং আগের তুলনায় কমেছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। বিভিন্ন পারিবারিক বিরোধের কারণে কয়েকটি খুন হয়েছে এবং দু-একটি রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে দু-একটি ঘটনা ঘটেছে। কিন্তু সার্বিক বিষয়ে মিলে নারায়ণগঞ্জে আগের তুলনায় আইনশৃঙ্খলা সম্পূর্ণ স্বাভাবিক ও শান্তিপূর্ণ আছে।

শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় তিন ধাপে কর্মপরিকল্পনা         করোনাভাইরাস থেকেও দেশবাসী মুক্তি লাভ করবে         আদালতেও সাহেদের প্রতারণা- করোনা রোগী দাবি         স্বাস্থ্য খাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে ॥ কাদের         করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি         রফতানির লক্ষ্যমাত্রা ৪ হাজার ৮শ’কোটি ডলার ঘোষণা         সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে নাসিম আমৃত্যু লড়েছেন         শিক্ষা প্রতিষ্ঠানের গবর্নিং বডিতে সংসদ সদস্যরা থাকতে পারবেন না         স্থানীয়ভাবে কৃষি যন্ত্রপাতি তৈরিতে গুরুত্বারোপ করা হচ্ছে ॥ কৃষিমন্ত্রী         মালয়েশিয়ায় বেকার হয়ে পড়েছেন ৫ লাখের বেশি বাংলাদেশী         সরকারী বিদ্যুত কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করলে উৎপাদন খরচ কমবে         ৩৯ ধাপ এগিয়ে ফের বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক         ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন        
//--BID Records