মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরণখোলায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও এক প্রতারক

শরণখোলায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও এক প্রতারক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের শরণখোলায় শত শত অসহায় নারী, পুরুষকে একটি বেসরকারী সংস্থায় দীর্ঘ মেয়াদী ডি.পি.এস, ফিক্সডিপোজিট সহ ভাগ্য উন্নয়নের প্রলোভন দেখিয়ে অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে। আজ শনিবার দুপুরে শরণখোলা প্রেসক্লাব মিলনায়তেন এক জনাকীর্ন সংবাদ সম্মেলনে উপজেলার রাজৈর এলাকার বাসিন্দা লাল মিয়া তালুকদারের ছেলে রতন তালুকদার এ অভিযোগ করেন।

অভিযোগ, ২০০৯ সালে বাগেরহাট সদর উপজেলার অর্জুন বহার গ্রামের সত্তার হাওলাদারের পুত্র ঢাকাস্থ হালিমা সত্তার সোসাইটির নির্বাহী পরিচালক পরিচয়দান কারী (প্রতারক এম. ডি) এম. সোলায়মান হোসেন শরণখোলা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অসহায় নারী পুরুষের ভাগ্য উন্নয়নের জন্য তার সংস্থার মাধ্যমে ৫/৭/১০ বছর মেয়াদী ২০০/ ৫০০/ ১০০০/ ২০০০ টাকা সহ বিভিন্ন টাকার ডি.পি.এস ও ফিক্সডিপোজিট, সঞ্চয়, শিক্ষা, সামাজিক কার্যক্রম, স্বাস্থ্য সেবা, আইনি সহায়তা, যৌতুক প্রতিরোধ সহ বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যের মার্কেটিং এর কথা বলে রতনকে শরণখোলা অফিসের দায়িত্ব প্রদান করেন। গত ৭ বছর ধরে উপজেলার বিভিন্ন এলাকার ৮ শতাধিক গ্রাহকের নিকট থেকে অর্ধ কোটি টাকার সঞ্চয় ও ডি.পি.এস ওই সংস্থার মাধ্যমে গ্রহণ করা হয়। মাঠ পর্যায় থেকে উত্তালিত টাকা সংস্থার নিয়ম অনুসারে গ্রহণ করেন ওই প্রতারক এম. ডি সোলায়মান সমুদয় টাকা হাতিয়ে নেন। কিন্তু অধিকাংশ গ্রাহকের ডি.পি.এস ও ফিক্সডিপোজিটের মেয়াদ কয়েক বছর পূর্বে শেষ হয়ে গেলে তাদের টাকা না দিয়ে নানা তালবাহানা শুরু করেন ওই প্রতারক। বিষয়টি নিয়ে একাধিক বার তার সাথে শরণখোলা অফিসের দায়িত্ব প্রাপ্তরা বৈঠক করলেও তিনি কোন টাকা পরিশোধ না করে উল্টো নানা ভয় ভীতি দেখান এবং অফিস বন্ধ করে দিয়ে তিনি সান লাইফ ইন্সুরেন্স কোম্পানীর পরিচালক পদে যোগদান করেন। এতে গ্রাহকেদর রোষানলে পড়েন শরণখোলা অফিসে কর্মরত রতন তালুকদার সহ অন্যান্য কর্মীরা। এছাড়া ওই প্রতারক এম. ডি সোলায়মান গ্রাহকদের মোবাইলে বর্তমানে ভুয়া ম্যাসেজ দিয়ে বিভিন্ন ভাবে নতুন করে টাকা হাতানোর চেষ্টা করছে বলে অভিযোগ করা হয় ওই সংবাদ সম্মেলনে। এ বিষয় সোলায়মানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি টাকা নেয়ার বিষয়টি স্বীকার করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ