রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে নিহত সাত

জনকণ্ঠ ডেস্ক ॥ রবিবার রাত ও সোমবার বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় শিশু ও গৃহবধূসহ নিহত হয়েছে সাতজন। একই সময় আহত হয়েছে অন্তত ৩৩ জন। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

বাগেরহাট ॥ বাগেরহাট-খুলনা মহাসড়কের সিএ্যান্ডবি বাজারের কাছে রবিবার রাতে নছিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। আহত হয় আরও দুইজন। নিহত কবির মাঝি (৩৩) শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের খুড়িয়াখালী গ্রামের গফ্ফার মাঝির ছেলে। তিনি ভাড়ায় মোটরসাইকেল চালাতেন। আহত আসলাম ও নজরুলকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাছ বোঝাই নছিমনের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের সংঘর্ষ হয়।

সাভার ॥ রবিবার রাত পৌনে ১২টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া থানাধীন বলিভদ্র এলাকায় ‘ডিপজল’ পরিবহনের দূরপাল্লার বাসের ধাক্কায় ব্যাটারি চালিত অটোরিক্সা চালক নিহত হয়েছে। এ সময় আহত হয় এক যাত্রী। তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

দিনাজপুর ॥ দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে ঘোড়াঘাট উপজেলার নিতাইশাহ মোড়নামক স্থানে ঢাকাগামী কোচ ও মাল বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং ২৫ জন আহত হয়েছে।

পুলিশ জানায়, সোমবার সকালে ঢাকা থেকে দিনাজপুরগামী কোচ রাজ এন্টারপ্রাইজের (ঢাকা মেট্রো-ব-১১-০৮৪০) সঙ্গে নিতাইশাহ মোড়ে বিপরীত দিক থেকে আগত মাল বোঝাই ট্রাকের (যশোর-ট-১১-২০৩৮) মুখোমুখি সংঘর্ষে কোচ ও ট্রাক দুমরে মুচরে উল্টে যায়। ঘটনাস্থলে ট্রাক চালক ইলিয়াস আলী (৪০) নিহত হন। নিহত ট্রাক চালক ফরিদপুর সদর উপজেলার বাসিন্দা। কোচ চালক জুয়েল ও হেলপার হাবিবকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে দুপুর আড়াইটায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফরিদপুর ॥ ভাঙ্গায় পণ্যবাহী ট্রাকের নিচে চাপা পড়ে নিহত হয়েছেন গৃহবধূ বকুলী দাস (৩০)। রবিবার রাত পৌনে ৯টার দিকে ভাঙ্গা পৌরসভার থানা রোডে এ ঘটনা ঘটে। বকুলী দাস ভাঙ্গা পৌরসভার মধ্যপাড়া হাসামদিয়া মহল্লার মাছ ব্যবসায়ী বিশ্ব দাসের স্ত্রী। তিনি দুর্গাপূজা দেখতে বের হয়ে দুর্ঘটনার শিকার হন। প্রত্যক্ষ দর্শীরা জানান, বকুলী দাস থানা রোড দিয়ে রিক্সা ভ্যানে যাচ্ছিলেন। এ সময় পণ্যবাহী ট্রাক ঢাকা-বরিশাল মহাসড়ক থেকে থানা রোড দিয়ে ভাঙ্গা বাজার এলাকায় ঢোকার পথে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে ট্রাকটি পিছনের দিক থেকে রিক্সা ভ্যানকে ধাক্কা দিলে গৃহবধূ বকুলী দাস ছিটকে রাস্তায় পড়েন। ওই সময় ট্রাকটি তাকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জ ॥ কটিয়াদী উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী হাদিউল ইসলাম (৫৫) নিহত হয়েছেন। তিনি মেড়াতলা এলাকার বাসিন্দা বলে জানা গেছে। সোমবার দুপুরে কটিয়াদী-কাপাসিয়া সড়কের মসুয়া বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, হাদিউল ইসলাম বেতাল বাজার থেকে দুপুর সাড়ে ১২টার দিকে বাইসাইকেলযোগে বাড়ি যাচ্ছিলেন।

কটিয়াদীগামী উজানভাটির যাত্রীবাহী বাস তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন।

ঝিনাইদহ ॥ কালীগঞ্জ উপজেলার বেজপাড়ায় সড়ক দুর্ঘটনায় মুন্না বিশ্বাস নামে ১০ বছরের শিশু নিহত হয়েছে। আহত হয়েছে তার বাবা সাইদ বিশ্বাস। সোমবার ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, সোমবার দুপুরে শিশু ও তার বাবা নসিমনযোগে কালীগঞ্জ থেকে ঝিনাইদহে যাচ্ছিল।

ফরিদপুর ॥ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন কাঠমিস্ত্রী শেখ কুদ্দুস (৪২)। সোমবার সকাল ৮টার দিকে ফরিদপুর-চরভদ্রাসন আঞ্চলিক সড়কে সদরের আলীয়াবাদ ইউনিয়নের খুশির বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, নিহত কুদ্দুস সকালে অটোতে চেপে ফরিদপুর শহরে আসছিলেন। খুশির বাজার এলাকায় সামনের দিক থেকে একটি ট্রাক ওই অটোকে চাপা দিলে গুরুতর আহত হন কুদ্দুস।

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কে যাত্রীবাহী বাস ও মাছ বোঝাই পিকআপ ভ্যানের সংঘর্ষে সাতজন আহত হয়েছে। সোমবার সকাল আটটার দিকে শ্রীনগর উপজেলার সমষপুর বাস স্ট্যাডের কাছে দুর্ঘটনা ঘটে। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         হাইকোর্টে নর্থ সাউথের ট্রাস্টি বেনজীরের অগোচরে আদালত চত্তর ছাড়ার চেস্টা         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         সৌদিতে প্রথমবার নারী ক্রু নিয়ে আকাশে উড়ল প্লেন         ‘৬০ শতাংশ পুরুষ নারীর নির্যাতনের শিকার’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম         পাম্পে তেল না পেয়ে মালিকের বাড়িতে আগুন