শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যাঙ্গালুরুতে সাততলা ভবন ধসে ৩ জনের মৃত্যু

ভারতের প্রযুক্তি শিল্পের প্রাণকেন্দ্র ব্যাঙ্গালুরুতে নির্মাণাধীন একটি সাততলা ভবন ধসে অন্ততপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। কর্মকর্তারা বলেছেন, বুধবার ব্যাঙ্গালুরুর বেলান্দুর আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

ব্যাঙ্গালুরুর অতিরিক্ত পুলিশ কমিশনার পি হরিকৃষ্ণান জানিয়েছেন, ধ্বংসস্তূপ থেকে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং আরও চারজন ধ্বংসস্তূপের ভিতরে আটকা পড়ে আছেন। নিহতদের মধ্যে পার্শ্ববর্তী একটি ভবনের একজন নিরাপত্তারক্ষী ও ২৪ বছর বয়সী এক নির্মাণকর্মী রয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। আহত বেশ কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটাপন্ন। শহরের একটি নতুন অভিজাত আবাসিক এলাকা বেলান্দুর। এখানে বেশকিছু তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, অভিজাত এ্যাপার্টমেন্ট ব্লক, আবাসিক হোটেল রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে লেক দিয়ে ঘেরা এই এলাকাটিতে বহু নতুন ভবন নির্মিত হয়েছে।

হাইতিতে ম্যাথিউয়ের আঘাতে ২৬ জনের মৃত্যু

আটলান্টিকের ক্যারিবীয় উপকূলে প্রায় এক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় ম্যাথিউয়ের আঘাতে হাইতির দক্ষিণাঞ্চলের অধিকাংশ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি অন্ততপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছে। খবর এএফপির।

হাইতি ও কিউবায় আঘাত হানার পর বুধবার ঘূর্ণিঝড়টি তিন মাত্রার ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে বাহামা দ্বীপপুঞ্জ ও যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পূর্ব উপকূলের দিকে অগ্রসর হয়েছিল। ম্যাথিউয়ের তা-বের কারণে হাইতির বহু প্রতীক্ষিত প্রেসিডেন্ট নির্বাচন স্থগিত করা হয়েছে। মঙ্গলবার ঘূর্ণিঝড়টি ঘণ্টায় ২৩০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে কিউবা ও হাইতির ওপর দিয়ে বয়ে যায়। গমনপথে প্রচ- বৃষ্টিপাতে ওই অঞ্চলের শহরগুলো ভাসিয়ে দিয়ে যায়। এতে গবাদিপশু, ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ম্যাথিউয়ের গমনপথ থেকে হাজার হাজার মানুষকে সরিয়ে নেয়ার পরও হাইতিতে অন্ততপক্ষে ২২ জন ও ডোমিনিকান রিপাবলিকে চারজনের মৃত্যু হয়েছে। ঘূর্ণিঝড়টি হাইতির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গমনপথের সবকিছু ধ্বংস করে এগিয়ে গেছে। ম্যাথিউয়ের তা-বে উপকূলীয় এলাকার সড়কগুলোতে নৌকাসহ ধ্বংস হওয়া বিভিন্ন জিনিসের স্তূপ জমে গেছে। সাগর থেকে উঠে আসা পানিতে আবাসিক এলাকাগুলো ডুবে গেছে। হাইতির সুদো প্রদেশের প্রায় ৮০ শতাংশ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি