শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

আট ডাকাত আটক ॥ তেল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৮ সেপ্টেম্বর ॥ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ঢাকা, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইল জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সরদারসহ ৮ ডাকাতকে গ্রেফতার করেছে। এ সময় উদ্ধার করেছে ডাকাতি হওয়া ১৭ লাখ টাকা মূল্যের ৭৯ ড্রাম পাম অয়েল (ভোজ্য তেল), ২টি ট্রাক ও ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান। মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত ডিবি পুলিশ এ অভিযান চালিয়ে ডাকাতদের গ্রেফতার ও মালামাল উদ্ধার করে। গ্রেফতারকৃতরা হলোÑ ডাকাত সরদার আরিফ হোসেন ওরফে কামাল, আঃ সামাদ, বেলায়েত হোসেন ওরফে বিল্লাল, নিজাম উদ্দিন ওরফে সোহেল, আঃ বাতেন, ফারুক, হাজী হেলাল হাওলাদার ও সাখাওয়াত হোসেন মিলনকে। জানা গেছে, ২০ সেপ্টেম্বর রাতে রূপগঞ্জের কাঞ্চন থেকে ৬০ ড্রাম পাম অয়েল এবং ২৩ সেপ্টেম্বর রাতে সোনারগাঁও থানার এশিয়ান হাইওয়ে থেকে ৪৫ ড্রাম পাম অয়েল ভর্তি দুই ট্রাক ডাকাতি হয়। ডাকাতরা ট্রাকের চালক ও হেলপারদের হাত পা-মুখ বেঁধে রাস্তার পাশে ফেলে দিয়ে যায়।

ব্রিজের পাটাতন খুলে চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলার সঙ্গে তারাগঞ্জ রংপুর সড়কে চারালকাটা নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজটির মাঝখানের পাটাতন খুলে পড়েছে। তিনদিন ধরে ওই পাটাতন খুলে পড়ে থাকলেও সংশ্লিষ্ট বিভাগ এটি বুধবার পর্যন্ত মেরামত করেনি। ফলে ওই পথে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া খুলে পড়া পাটাতনে পড়ে মঙ্গলবার রাতে ভ্যানচালকসহ পাঁচ যাত্রী আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। জানা গেছে, ১৯৯৫ সালে চাড়াল কাটা নদীর ওপর সড়ক ও জনপথ বিভাগ নির্মাণ করে বেইলি ব্রিজ। কিশোরীগঞ্জ ও তারাগঞ্জ উপজেলার একমাত্র যোগাযোগের মাধ্যম এই পথা। কিন্তু দীর্ঘদিন থেকে বেইলি ব্রিজটির সংস্কার না করায় অনেক পাটাতন নড়বড়ে হয়ে পড়েছে। নাটবল্টু খুলে গেছে। এ অবস্থায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।

বনাঞ্চলে মাছের ঘের ॥ মরে যাচ্ছে গাছ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ সেপ্টেম্বর ॥ উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্বমধুখালী গ্রামের বেড়িবাঁধের বাইরে সংরক্ষিত বনাঞ্চল দখল করে করা হয়েছে মাছের ঘের। ফলে জোয়ার-ভাটার পানি চলাচল করতে না পেরে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। মরে যাচ্ছে সংরক্ষিত বনের গাছপালা। এলাকার প্রভাবশালী মাহতাব হাওলাদার মাছের ঘের করে বনের সর্বনাশ করে দিচ্ছেন। তার দাবি তিনি বন্দোবস্ত নেয়া জমিতে মাছের ঘের করার জন্য নির্মাণ করেছেন বাঁধ। আর বাঁধের কারণে জলাবদ্ধতায় মরে গেছে সংরক্ষিত বনের অসংখ্য কেওড়া গাছ। অভিযোগ রয়েছে ভূমি অফিসের সার্ভেয়ারদের যোগসাজশে বনাঞ্চলকে চাষযোগ্য খাস জমি দেখিয়ে বন্দোবস্ত নেয়া হয়। এখন সেখানে বাঁধ দিয়ে করা হয়েছে মাছের ঘের। এ ব্যাপারে বনাঞ্চলের সংশ্লিষ্ট বিট অফিসার আনাম জানান, তিনি অভিযোগ পেয়েছেন। আইনী পদক্ষেপ নিয়েছেন। স্থানীয়দের অভিযোগ দীর্ঘ দেড় বছরেও বনবিভাগ এ ব্যাপারে আইনী পদক্ষেপ নিলেও এর দৃশ্যমান কোন কার্যকরিতা দেখতে পায়নি।

১০ ককটেলসহ যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৮ সেপ্টেম্বর ॥ গুরুদাসপুরে ১০ ককটেলসহ শরিফুল ইসলাম শরিফ (২৪) নামের এক যুবককে আটক করেছে র‌্যাব-৫। বুধবার ভোরে উপজেলার চকআলা দখতা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। পরে দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের সামনে তাকে উপস্থিত করা হয়। আটককৃত শরিফুল ইসলাম শরিফ একই এলাকার মৃত শাজাহান মোল্লার ছেলে। র‌্যাব-৫ এর সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার এএসপি মিজানুর রহমান জানান, উপজেলার চকআলা দখতা গ্রামের শরিফুল ইসলামের বাড়িতে অভিযান চালায় র‌্যাবের একটি দল। অভিযানকালে তার ঘরের সিলিংয়ের ওপরে একটি বাক্সে রাখা ১০ ককটেল উদ্ধার ও তাকে আটক করা হয়।

প্রতিমা ভাংচুর ॥ আটক ২

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৮ সেপ্টেম্বর ॥ একদল দুর্বৃত্ত নবীগঞ্জের পল্লী ফুটারমাটিতে একাধিক দুর্গা প্রতিমা ভাংচুরসহ ব্যাপক ক্ষতিসাধন করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার মধ্যরাতে সংঘটিত এ ঘটনায় দুই যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো- ওই উপজেলাধীন কুর্শি ইউনিয়নভুক্ত ফুটারমাটি গ্রামের বাসিন্দা উকিল মিয়ার পুত্র আবু তাহের ও একই গ্রামের তাহির আলীর পুত্র জাবেদ মিয়া।

৪ প্রতারক আটক

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ সেপ্টেম্বর ॥ গাইবান্ধায় এক যুবককে পুলিশে চাকরি দেয়ার কথা বলে আড়াই লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৪ প্রতারককে আটক করা হয়েছে। আটককৃতরা হচ্ছে গাজীপুর জেলার জয়দেবপুরের কুনিয়াপাছর গাছা রোডের এরশাদুল হক শেখের ছেলে হামিদুর রহমান ও আবু হানিফ, একই এলাকার রমজান আলীর ছেলে আবু হানিফ ও গোপালগঞ্জের মিয়াপাড়া এলাকার মৃত শেখ আব্দুল হালিমের ছেলে ওয়াহেদুজ্জামান রিটন । মঙ্গলবার সন্ধ্যায় গাইবান্ধা সদর থানায় এ ব্যাপারে একটি প্রতারণার মামলা দায়ের করা হলে ওই ৪ প্রতারককে জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়। প্রতারকদের কাছ থেকে ২ লাখ টাকা আদায় করা হয়েছে।

টেকনাফে নয় লাখ ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে কোস্টগার্ড ও বিজিবি পৃথক অভিযান চালিয়ে প্রায় ৪৬ কোটি টাকা মূল্যের ৯ লাখ ১ হাজার ৯১৭ পিস ইয়াবা উদ্ধার করেছে। মঙ্গলবার রাতে শাহপরীর দ্বীপে নাফ নদীর মোহনায় কোস্টগার্ড ও দমদমিয়া চেকপোস্টে যাত্রীবাহী সৌদিয়া বাসে বিজিবি এ অভিযান চালায়। বাসের হেলপার রুস্তম আলী ও সুপারভাইজার জাহিদ হোসেনকে আটক করেছে বিজিবি। বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. নাফিউর রহমান জানান, মঙ্গলবার রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসছে খবরের ভিত্তিতে নাফ নদীতে অভিযান পরিচালনা করে কোস্টগার্ড। হেলপার রুস্তম আলীর বাড়ি বালুখালী কাস্টমস এলাকার নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে ও সুপারভাইজার জাহিদ হোসেনের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়ায়।

অশ্লীল ভিডিও ॥ সাবেক স্বামী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৮ সেপ্টেম্বর ॥ নাটোরে সাবেক স্ত্রীর অশ্লীল ভিডিও ইন্টারনেটে আপলোড করার অভিযোগে স্বামী লিটন আলীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৯টার দিকে সদর উপজেলার চন্দ্রকলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত লিটন আলী চন্দ্রকলা গ্রামের জালাল উদ্দিনের ছেলে। পুলিশ ও লিটনের সাবেক স্ত্রী জানান, দুই বছর আগে নাটোরের বাগাতিপাড়া উপজেলার ডুমরাই গ্রামের আব্দুল হামিদের মেয়ের সঙ্গে সদর উপজেলার চন্দ্রকলা গ্রামের জালাল উদ্দিনের ছেলে লিটনের বিয়ে হয়। বিয়ের পর লিটন তাদের মেলামেশার ভিডিও গোপনে ধারণ করে। বিয়ের প্রায় এক মাস পর লিটন তার স্ত্রীকে রেখে মালয়েশিয়ায় পাড়ি জমায়। সেখানে অবস্থানকালে ইন্টারনেটের মাধ্যমে স্ত্রীর সঙ্গে ভিডিও চ্যাট করে এবং তা রেকডিং করে রাখে সে। গত মাসে লিটন দেশে ফিরে এসে তার স্ত্রীকে তালাক দেয় এবং স্ত্রীর সঙ্গে মেলামেশার গোপন ভিডিও ইন্টারনেটে আপলোড করে।

ছিনতাইয়ের শিকার ব্যাংক কর্মকর্তা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বুধবার ভোরে নগরীর মীরের ময়দানে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হয়েছেন এক ব্যাংক কর্মকর্তা। খালেদ আহমদ চৌধুরী নামের এ কর্মকর্তা সোনালী ব্যাংক জিন্দাবাজার শাখার কর্মকর্তা। জানা গেছে, খালেদ বুধবার ভোরে ট্রেনযোগে ঢাকা থেকে সিলেট আসেন। সিলেট রেলস্টেশনে থেকে রিক্সাযোগে সুবিদ বাজারের লন্ডনী রোডের নিজ বাসায় ফেরার সময় মীরের ময়দানে এলাকায় তিনজন ছিনতাইকারী সিএনজিযোগে এসে তার রিক্সার গতিরোধ করে। ছিনতাইকারীরা খালেদকে ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। ব্যাগের ভেতর ২ হাজার টাকা ও কিছু প্রয়োজনীয় কাগজপত্র ছিল।

অস্ত্র ও মাদকসহ আটক চার

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৮ সেপ্টেম্বর ॥ দাউদকান্দি উপজেলা শ্রমিক লীগ সভাপতি ও পৌরসভার কাউন্সিলর রকিব উদ্দিন রকিবকে গুলির ঘটনায় অস্ত্রসহ দুইজনকে আটক করেছে পুলিশ। বুধবার ভোরে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো দাউদকান্দি উপজেলার দোনারচর গ্রামের আলমাস খন্দকারের ছেলে সালাম খন্দকার ও মোল্লাকান্দি গ্রামের রিপন বেপারী পালিয়ে গেলে স্ত্রী কোহিনূর বেগমকে আটক করা হয়। এ সময় রিপন বেপারীর বাড়ি থেকে ২টি পিস্তল, ১টি পাইপ গান, এক রাউন্ড কার্তুজসহ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অপরদিকে একই উপজেলার বারপাড়া ইউনিয়নের সাতপাড়া গ্রামে অভিযান চালিয়ে ইয়াবাসহ দু’জনকে আটক করেছে গৌরীপুর ফাঁড়ি পুলিশ। আটককৃতরা হলো সাতপাড়া গ্রামের সামসুল হকের পুত্র মাসুদ রানা ও পৌরসভার মাইজপাড়া (দিঘীরপাড়) গ্রামের মমিন মিয়ার পুত্র নাহিদুল ইসলাম হৃদয়।

ছয় দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উজিরপুর উপজেলার কারফা বাজারে অগ্নিকা-ে ছয় ব্যবসাপ্রতিষ্ঠান, এক ক্লাবঘর ও দুই অটোরিক্সা ভস্মীভূত হয়েছে। বুধবার ভোরে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে উজিরপুর ও গৌরনদীর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সকাল সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকা-ে একটি বইয়ের দোকান, দুইটি ওষুধের, একটি স্বর্ণের, একটি কাপড়ের, একটি মুদি দোকান ও প্রভাতী যুব সংঘ ক্লাব সম্পূর্ণ ভস্মীভূত হয়। এছাড়া অগ্নিকা-ে আরও দুটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত