মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশু বিশেষজ্ঞ অধ্যাপক মোয়াজ্জেম হোসেনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) শিক্ষক সমিতির সাবেক সভাপতি, কোষাধ্যক্ষ ও মুক্তিযোদ্ধা শিশুবিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোয়াজ্জেম হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। রাজধানীর এ্যাপোলো হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর আড়াইটায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। অধ্যাপক মোয়াজ্জেম হোসেন দীর্ঘদিন ধরে হজকিন্স লিম্পোমা রোগে ভুগছিলেন। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পারিবারিক সূত্র জানায়, শুক্রবার বাদ আছর মরহুমের বাসভবনে (মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের দক্ষিণ পাশে, গণভবনের পশ্চিমে), কেয়ার মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে (আসাদ গেটের উত্তরে মিরপুর রোডে) ও বাদ মাগরিব বিএসএমএমইউ চত্বরে জানাজা অনুষ্ঠিত হয় এবং পরে আজিমপুর কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

অধ্যাপক ডাঃ মোয়াজ্জেম হোসেন ১৯৫১ সালের ১৩ ডিসেম্বর গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় জন্মগ্রহণ করেন। তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিনি একাধারে শিশু বিশেষজ্ঞ, মুক্তিযোদ্ধা, সাবেক ছাত্রলীগ (বৈজ্ঞানিক সমাজতন্ত্র) কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনে (বিএমএ) কয়েকবারের সহ-সভাপতি, জাসদের জাতীয় উপদেষ্টা, বিএসএমএমইউ শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও ওই বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ, বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির কয়েকবারের সভাপতি, বাংলাদেশ চিকিৎসক সংসদের দীর্ঘদিনের সভাপতি ছিলেন। অধ্যাপক ডাঃ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে তথ্যমন্ত্রী ও জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদের অপর অংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডাঃ এএসএম জাকারিয়া (স্বপন) ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আলী আসগর মোড়ল, বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ মাহমুদ হাসান, স্বাধীনতা চিকিৎসা পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডাঃ এম ইকবাল আর্সলান ও মহাসচিব অধ্যাপক ডাঃ এমএ আজিজ প্রমুখ শোক প্রকাশ করেছেন।

শীর্ষ সংবাদ:
ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড