সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার ॥ এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এলিগেন্ট আইসিএ জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্বের খেলা আজ বৃহস্পতিবার দুপুর ৩টা থেকে দাবা ফেডারেশনে দাবা কক্ষে শুরু হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি এবং সভাপতিত্ব করবেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কেএম শহিদউল্লা। সব মহিলা ও বালিকাদের জন্য এ প্রতিযোগিতায় অংশগ্রহণ উন্মুক্ত। অংশগ্রহণে আগ্রহী দাবাড়ুদের দুপুর ২টার মধ্যে খেলার কক্ষে নাম জমা দিতে হবে। প্রতিযোগিতার খেলা ৭ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এবং শীর্ষস্থান প্রাপ্ত ৭ দাবাড়ু চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবেন। গতবারের চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, রানারআপ ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন, আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, ফিদেমাস্টার সৈয়দা শাবানা পারভীন নীপা ও ফিদেমাস্টার তনিমা পারভীন সরাসরি চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবেন।

বিশ্বকাপ কাবাডিতে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের আহমেদাবাদে আগামী ৭ অক্টোবর থেকে কাবাডি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। শেষ হবে ২২ অক্টোবর। স্বাগতিক ভারতসহ এই আসরে অংশ নেবে ১২ দেশ। এদের মধ্যে আছে বাংলাদেশও। ২০০৭ সালে সর্বশেষ ভারতের মহারাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছিল বিশ্বকাপ কাবাডি টুর্নামেন্ট। সেবার ৩৩ দেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছিল বাংলাদেশ পুরুষ কাবাডি দল। আসরে ১২ দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। এখানে বাংলাদেশ দল লড়বে ভারত, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আর্জেন্টিনার বিপক্ষে। আর ‘বি’ গ্রুপে রয়েছে ইরান, থাইল্যান্ড, জাপান, যুক্তরাষ্ট্র, কেনিয়া ও পোল্যান্ড।

কাবাডি বিশ্বকাপ উপলক্ষে আগামী শুক্রবার বেলা ১১টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

আজ আরেকটি সংবর্ধনা ও অর্থ পুরস্কার পাচ্ছে কৃষ্ণারা

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এএফসি অনুর্ধ ১৬ ওমেন্স চ্যাম্পিয়নশিপ বাছাইপর্ব’ আসরে বাংলাদেশ অ-১৬ মহিলা জাতীয় ফুটবল দল অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ২০১৭ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য মূলপর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছে। এ উপলক্ষে বাংলঅদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ‘আমরা নেটওয়ার্ক’ মহিলা দলকে সংবর্ধনা এবং অর্থ পুরস্কারে ভূষিত করবে। এই অনুষ্ঠান বাফুফে ভবনের কনফারেন্স রুমে শুরু হবে বৃহস্পতিবার দুপুর পৌনে একটায়। এতে উপস্থিত থাকবেন আমরা নেটওয়ার্কের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদসহ অনেকে।

শাটলারদের প্রশিক্ষণ কর্মসূচী

স্পোর্টস রিপোর্টার ॥ আজ বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের কনফারেন্স রুমে তৃণমূল পর্যায় থেকে বাছাইকৃত প্রতিভাবান ব্যাডমিন্টন খেলোয়াড়দের প্রশিক্ষণ কর্মসূচীর কোচদের ওরিয়েন্টশন কোর্সের উদ্বোধন হবে। দিনব্যাপী এই কোর্স শুরু হবে সকাল ১১টা থেকে।

শীর্ষ সংবাদ: