শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে গণতন্ত্র ফিরিয়ে আনাই এখন প্রধান দাবি ॥ মির্জা ফখরুল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৫ সেপ্টেম্বর ॥ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন শুধু নির্বাচন নয় দেশে গণতন্ত্র ফিরিয়ে আনাই এখন প্রধান দাবি। দেশে এখন কোন গণতন্ত্র নেই। এই সরকার সাধারণ মানুষের উপর একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিয়েছে। বর্তমান সরকার নির্বাচিত সরকার নয়। সুতরাং অবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কমিশনের মাধ্যমে অবাধ নির্বাচন হওয়া জরুরী।

তিনি পাঁচদিনের সফর শেষে বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, এ সরকার স্বাধীনতার চেতনাকে রক্ষার নামে ভূলুণ্ঠিত করছে। স্বাধীনতার এ চেতনা রক্ষার জন্য আজকে বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

পঞ্চদশ সংশোধনী রিট হওয়ার পর থেকে গণতন্ত্রের জন্য বিএনপি আন্দোলন করছে। ইতোমধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচন হয়ে গেছে। তার পর থেকে গণতন্ত্র আস্তে আস্তে বিদায় নিয়েছে। আমাদের এই সংগ্রাম গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য এবং সেই সংগ্রাম আমরা চালিয়ে যাচ্ছি। আমরা এ জন্য জাতীয় ঐক্যের ডাক আগে দিয়েছিলাম। সেখানে আমরা সাড়া পেয়েছি। ফলে ৫ জানুয়ারির নির্বাচন সকল রাজনৈতিক দল বয়কট করেছে।

আমরা বিশ্বাস করি, যে সকল রাজনৈতিক দল গণতন্ত্র বিশ্বাস করে। তারা অবশ্যই একমত হয়ে বর্তমানে যে স্বৈরাচারী শাসক বাংলাদেশের উপর চেপে বসেছে তা থেকে মুক্তি পাওয়ার জন্য তারা ঐক্যবদ্ধ আন্দোলন করবে। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এর আগে বুধবার দুপুরে মির্জা ফখরুল ইসলাম ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা বিএনপি আয়োজিত হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে ঈদ পুনর্মিলনী ও শুভেচ্ছা বিনিময় সভায় বক্তব্য রাখেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। এই সরকারের কেউ সমলোচনা করলেই তার বিরুদ্ধে হামলা আর মিথ্যা মামলা, এমনকি গুম-খুনও করা হয়। এই ভোটারবিহীন সরকার আজ দেশের মানুষের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। দেশকে একনায়কতন্ত্র রাষ্ট্রে পরিণত করেছে। তাই এই ভোটারবিহীন সরকারের বিরুদ্ধে শান্তিপ্রিয় আন্দোলন করে আমাদের বাক স্বাধীনতা ফিরিয়ে আনতে হবে।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে