শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চারদিনে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩৩ আহত ১১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ ঈদের আগের দিন সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত চার দিনে সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৩৪ জন নিহত ও ১১৫ জন আহত হয়েছে। দিনাজপুরে নারী ও শিশুসহ ৬ জন, সাভারে ৪ জন, ঠাকুরগাঁও ও পাবনায় ৩ জন করে নিহত হয়েছে। ময়মনসিংহ, নীলফামারী, সীতাকু- ও চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় ২ জন করে নিহত হয়েছে। কুমিল্লা, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, মাগুরা, বরিশাল, ঝিনাইদহ ও ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ১ জন করে নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

দিনাজপুর ॥ দিনাজপুরে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় শিশু ও নারীসহ ৬ জন নিহত ও ৩৯ জন আহত হয়েছে। বুধবার দুপুর দেড়টায় দিনাজপুর-রংপুর মহাসড়কের সদর উপজেলার উত্তর গোবিন্দপুর পল্লী বিদ্যুত অফিসের সামনে রংপুরগামী এইচ.এ ক্লাসিক পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ¦বর্তী গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। যাত্রীরা অভিযোগ করেন, সে সময় চালক ঘুমাচ্ছিল। ঘটনাস্থলে ২ জন ও হাসপাতালে নেয়ার পথে ২ জন নিহত হন। নিহতরা হলেন, নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া গ্রামের মোফাজ্জল হোসেনের পুত্র মফিজুল ইসলাম (৪৫) ও একই গ্রামের মনসুর আলীর পুত্র জামরুল (৩৫), দিনাজপুর পৌর এলাকার ফকিরপাড়ার জাকিরুল ইসলামের কন্যা ফারজানা বেবি (৩০) ও বড়বন্দর এলাকার রুবেল হোসেনের পুত্র সাঈদ (৪)। গুরুতর আহত অবস্থায় ৩৯ জন যাত্রীকে দিমেক হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ২০ জন পুরুষ ও ১৯ জন মহিলা। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম সাংবাদিকদের জানান, সরকারের পক্ষ থেকে নিহত পরিবারদের ১০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। আহতদের চিকিৎসার সকল ব্যয়ভার বহন করা হবে বলে তিনি জানান।

মঙ্গলবার দুপুরে শহরের স্টেশন ক্লাবের সামনে রাস্তা পারাপারের সময় বৃদ্ধ ইয়াকুব আলী (৭০) মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন। দিমেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ইয়াকুব আলী শহরের মিশন রোড মহল্লার মৃত আইনুদ্দিনের পুত্র।

সাভার ॥ ঈদের দিন মঙ্গলবার ও বৃহস্পতিবার পৃথক সড়ক দুর্ঘটনায় আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের আশুলিয়া থানাধীন এলাকায় ৪ জন নিহত ও অন্তত ৩৫ জন আহত হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার সকালে সড়কে ‘পদ্মা লাইন’ পরিবহনের একটি যাত্রীবাহী বাসচাপায় বাবু (১৬) নামের অটোরিক্সার এক যাত্রী নিহত ও আহত হয়েছে অন্তত ৫ জন। নিহত বাবু শেরপুর জেলার নালিতাবাড়ী থানার ফড়িকান্দা গ্রামের রুহুল মিয়ার ছেলে।

ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের বড় খোঁচাবাড়ী নামক স্থানে পিকআপভ্যান ও বাসের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। বাসটি ১২ জন যাত্রী বহনকারী একটি পিকআপভ্যানকে পেছন দিক থেকে ধাক্কা দেয়।

পাবনা ॥ পাবনা-ঈশ্বরদী মহাসড়কে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালকসহ তিনজন নিহত ও ৪ জন আহত হয়েছে। সোমবার রাত ১০টার দিকে পাবনা সদর উপজেলার মালিগাছা মোড়ে এ দুর্ঘটনা ঘটেছে। পাবনা শহর থেকে একটি অটোরিকশা ঈশ্বরদী যাওয়ার পথে মালিগাছা মোড়ে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ চারলেন মহাসড়কের ভালুকা উপজেলার মেহেরাবাড়ি মাজার সংলগ্ন স্থানে বৃহস্পতিবার সকালে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ১৫ ফুট নিচে খাদে পড়ে গেলে ২ ব্যক্তির মৃত্যু হয়। এতে অপর ২ ব্যক্তি আহত হন।

গাইবান্ধা ॥ পলাশবাড়ী উপজেলায় ঢাকা থেকে ছেড়ে আসা একটি নৈশকোচ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে দুখু মিয়া (২৭) ও মোর্শেদা বেগম (২৩) নামে দুইজন নিহত ও শিশুসহ আরও ১৭ জন যাত্রী আহত হয়েছে। গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের পলাশবাড়ী উপজেলার ডাকঘর এলাকায় সোমবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুখু মিয়া ফুলছড়ি উপজেলার আহম্মেদ আলীর ছেলে ও মোর্শেদা বেগম সদর উপজেলার খামারপাড়া গ্রামের রুবেল মিয়ার স্ত্রী।

নীলফামারী ॥ ঈদের আগের দিন সোমবার সন্ধ্যায় নীলফামারীর সৈয়দপুর রাবেয়া মোড়ে মিনি বাসের চাপায় দুই যুবক নিহত হয়েছে। নিহতরা হলেন-নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান গ্রামের রামমোহন রায়ের ছেলে অনন্ত কুমার (২৬) ও সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খাতামধুপুর গ্রামের বুদা চন্দ্র রায়ের ছেলে দুলাল চন্দ্র রায় (২৪)।

সীতাকু- ॥ চট্টগ্রামের সীতাকু-ে বুধবার সড়ক দুর্ঘটনায় যাত্রীবাহী ৭নং মেট্রো সার্ভিসের যাত্রী পলিনা নোমি (৩০) ও ট্রাক হেলপার সমলাল চন্দ্র পাল (৪০) নিহত হয়েছেন। আহত হয়েছে ৭ জন যাত্রী। বুধবার উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনহাট (শীতলপুর) এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম ॥ চট্টগ্রাম নগরীতে পৃথক দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন ৬ বছরের শিশু এবং অপরজন ২১ বছর বয়সী ভার্সিটির ছাত্র। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং গত মঙ্গলবার রাতে নগরীর দামপাড়া এলাকায় সড়ক দুর্ঘটনায় এ দুজনের মৃত্যু হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, নগরীর ইপিজেড থানার কলসিদীঘিরপাড় এলাকায় গত ১১ সেপ্টেম্বর সংঘটিত ভয়াবহ অগ্নিকা-ে মারাত্মকভাবে দগ্ধ সাব্বির (৬) বৃহস্পতিবার সকালে চমেক বার্ন ইউনিটে মারা গেছে। তার শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। প্রসঙ্গত, ওই অগ্নিকা-ে মা-মেয়ে দুজনের মৃত্যু হয়েছিল। তারা হলোÑ লক্ষ্মীপুরের ফাতেমা (২৭) ও তার তিন বছর বয়সী সন্তান মারজান।

নগরীর রাহাত্তারপুল এলাকায় গাড়ির ধাক্কায় নিহত হন ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিন (২১)। মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে শিল্পকলা একাডেমির সামনে এমএম আলী সড়কে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা ॥ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় তারেক ইসলাম নামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার চান্দিনা উপজেলার মাধাইয়া-নাওতলা জামে মসজিদের পাশে বুধবার এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই ছাত্র চান্দিনার মহারং গ্রামের ব্যবসায়ী রফিকুল ইসলামের ছেলে। সে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিল।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্রুতগামী লেগুনাচাপায় ইউনুছ আলী (৫০) নামে এক মাংস ব্যবসায়ী নিহত হয়েছেন। গত মঙ্গলবার সকালে উপজেলার রূপসী এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ দুর্ঘটনা। নিহত ইউনুছ আলী পার্শ্ববর্তী সোনারগাঁও উপজেলার খিদিরপুর এলাকার আব্দুল আলীর ছেলে।

নিহতের পারিবারিক সূত্র জানায়, মঙ্গলবার সকালে কোরবানির গরু কাটার কাজ করতে ইউনুছ আলী ঢাকার উদ্দেশে গাড়ির জন্য রূপসী বাসস্টেশনে অপেক্ষায় ছিলেন। এ সময় দ্রুতগামী একটি লেগুনা চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। ঘটনার পর লেগুনা নিয়ে চালক-হেলপার পালিয়ে যায়।

সিরাজগঞ্জ ॥ বুধবার সকালে জেলার উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় সিরাজগঞ্জ সদর থানার পুলিশ কনস্টেবল মুসা হোসেন (৩০) নিহত হয়েছেন। হাটিকুমরুল-নগরবাড়ী মহাসড়কের উল্লাপাড়া রেলস্টেশন রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ হাবিবে মিল্লাত মুন্না সকালে হাসপাতালে মুসার লাশ দেখতে যান এবং শোকার্ত পরিবারকে সমবেদনা জানান।

মাগুরা ॥ মাগুরায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। সোমবার রাতে জেলার শ্রীপুর উপজেলার আমতৈল গ্রামে মোটরসাইকেলচাপায় মানোরঞ্জন বিশ্বাস (৬২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার বাড়ি কাজলী গ্রামে।

ঝিনাইদহ ॥ ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় জাহিদুল ইসলাম (৪০) নামে পুলিশের এক এসআই নিহত ও ৮ জন আহত হয়েছেন। এসআই জাহিদুল ইসলাম ঈদের দিন মোটরসাইকেলে স্ত্রীকে নিয়ে শৈলকুপা শ্বশুরবাড়ি থেকে ফিরছিলেন। সে সময় শৈলকুপার ভাটই বাজারে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন গুরুতর আহত হন। তাদের প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এসআই জাহিদুলের অবস্থার অবনতি ঘটলে ফরিদপুর মেডিক্যালে নেয়ার পথে তিনি মারা যান।

ঝালকাঠি ॥ ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কে বুধবার সকালে সড়ক দুর্ঘটনায় মেহেদি হাসান (১৩) নামে এক শিশু নিহত হয়েছে এবং আহত হয়েছেন তার বাবা জামাল হোসেন, মা মনুজা বেগম ও দাদি ফিরোজা বেগম। আহতদের বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল ॥ নগরীর রূপাতলী এলাকার লিলি পাম্পের সামনে বুধবার রাত ১০টার দিকে বাসের ধাক্কায় রিয়াজ হোসেন (২২) নামের এক অটোরিক্সাচালক নিহত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি