মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে কলেজ শিক্ষক হত্যার ঘটনায় ক্লু মেলেনি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কলেজ শিক্ষক ইকবাল হোসেন চৌধুরী (৫২) হত্যার কোন ক্লু এখনও উদ্ঘাটিত হয়নি। তবে তার স্ত্রী বাদী হয়ে সিএমপির পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেছেন।

থানা সূত্রে জানা যায়, ইকবাল হোসেন চৌধুরী ছিলেন চট্টগ্রাম নগরীর পাহাড়তলী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক। তার বাড়ি বাঁশখালী উপজেলার সাধনপুর গ্রামে। হত্যাকা-ের শিকার এ শিক্ষকের স্ত্রী সুলতানা রাজিয়া রাউজান কলেজের শিক্ষক। বৃহস্পতিবার রাতে নগরীর আরাকান সোসাইটি আবাসিক এলাকার ২ নম্বর সড়কের জামান ভবনের তিনতলার ফ্ল্যাট থেকে অধ্যাপক ইকবাল হোসেনের লাশ উদ্ধার করা হয়। লাশটি পাওয়া যায় বাথরুমে পানির ড্রামে পা বাঁধা অবস্থায়।

নিহত ইকবাল হোসেনের বিশ্ববিদ্যালয় পড়ুয়া কন্যা আফিয়া ইকবাল জানান, সকাল আটটার দিকে তিনি তার খালার বাসার উদ্দেশে বের হন। তার আগেই কলেজের উদ্দেশে বেরিয়ে পড়েন তার মা। আর বাবা জামা-কাপড় পরে প্রস্তুত হচ্ছিলেন কলেজে যাবার জন্য। কিন্তু বিকেল ৩টার দিকে তিনি ফিরে বাসার দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পান। কলিং বেল চেপে এবং মোবাইল ফোনে বার বার কল দিয়েও সাড়া-শব্দ পাননি। বিষয়টি আফিয়া তার মাকে জানালে তিনি পাড়া-প্রতিবেশী ও ভবনের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্মীদের ডেকে আনেন। পরে তালা ভেঙ্গে ভেতরে ঢুকে বাথরুমের দরজা খোলা পান। সেখানে পাওয়া যায় মরদেহ, যা পানির ড্রামের ভেতরে উপুড় হওয়া অবস্থায় ছিল। পা দুটি বাঁধা ছিল।

ঘটনাটিকে রহস্যজনক হিসেবে দেখছে পুলিশ। তবে এটি হত্যা, নাকি আত্মহত্যা তা খতিয়ে দেখা হচ্ছে। যে স্থানে যেভাবে ড্রামের মধ্যে দুই পা বাঁধা অবস্থায় মরদেহ পাওয়া গেছে সেভাবে কারও আত্মহত্যা করা সম্ভব কিনা তা তদন্ত করা হচ্ছে। পুলিশ সম্ভাব্য সবকিছুই যাচাই করে দেখছে। বিশেষ করে অধ্যাপক ইকবাল হোসেনের সঙ্গে কারও কোন শত্রুতা বা বিরোধ রয়েছে কিনা তার অনুসন্ধান চলছে। এদিকে ইকবাল হোসেন চৌধুরীর স্ত্রী সুলতানা রাজিয়া পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন