সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামায়াত-শিবির ও হিযবুত জঙ্গীসহ গ্রেফতার ৪৬, অস্ত্র উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহীতে জামায়াত-শিবিরসহ ৪৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া, কক্সবাজারের টেকনাফে এক হিযবুত তাহরীর জঙ্গী ও মহেশখালীতে বিপুল পরিমাণ অস্ত্রসহ এক সাবেক শিবির ক্যাডারকে গ্রেফতার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টারদের পাঠানো।

রাজশাহী ॥ মহানগরীতে জামায়াতের এক কর্মীসহ ৪৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতভর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার দুপুরে মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ও রাজপাড়া জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, গ্রেফতারকৃতদের মধ্যে ১৬ জন ওয়ারেন্টভুক্ত আসামি, ছয়জন মাদক ব্যবসায়ী, ২১ জন মাদকসেবী ও অন্যান্য মামলার আসামি এবং একজন জামায়াত কর্মী। তিনি আরও জানান, অভিযানে বেশকিছু মাদকদ্রব্যও উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত জামায়াতকর্মী ফিরোজ হোসেনসহ (৩০) সবাইকে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

কক্সবাজার ॥ টেকনাফে শুক্রবার ভোরে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের তালিকাভুক্ত সক্রিয় জঙ্গী সদস্য এম আলীকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। আলী টেকনাফের হ্নীলা মৌলভী বাজার এলাকার দুবাই প্রবাসী কবির আহমদের পুত্র। দীর্ঘদিন পলাতক থাকার পর এলাকায় আসার খবর পেয়ে মৌলভী বাজারের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। টেকনাফ মডেল থানার ওসি মোঃ আব্দুল মজিদ জনকণ্ঠকে জানান, পুলিশ আলীকে বেশ কিছুদিন ধরে খুঁজছিল। কোরবানির ঈদ সামনে রেখে সে এলাকায় নাশকতার পরিকল্পনা করছে এমন অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে টেকনাফ ও চট্টগ্রামের কোতোয়ালি থানায় একাধিক মামলা রয়েছে।

কক্সবাজার ॥ জেলার মহেশখালী হোয়ানক কেরুনতলী এলাকায় শুক্রবার সকালে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ মোঃ শাহজাহান নামে এক সাবেক শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে র‌্যাব। শাহজাহান ওই এলাকার মৃত আব্দুল মাবুদের পুত্র। র‌্যাব জানায়, শাহজাহানের কাছে তথ্য পেয়ে পুকুরের পানিতে লুকানো অবস্থায় ৪টি একনলা বন্দুক, ৩টি ওয়ান শূটার গান, ১৫ রাউন্ড বন্দুকের গুলি ও ৩ হাজার ৪শ’ পিস এয়ারগানের গুলি উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক এএসপি মোঃ শরাফত ইসলাম জানান, শাহজাহানের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, ডাকাতি, অস্ত্র, অপহরণসহ মোট ১১টি মামলা তদন্তাধীন এবং বিচারাধীন রয়েছে। সে কুখ্যাত এনাম বহিনীর একজন সক্রিয় সদস্য।

অপহরণ ও হত্যা মামলার ২ আসামি গ্রেফতার ॥ নিজস্ব সংবাদদাতা চুয়াডাঙ্গা থেকে জানান, জেলা শহরের ভি.জে. উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র মাহফুজ আলম সজীব অপহরণ ও হত্যা মামলার দুই আসামিকে শুক্রবার সকালে গ্রেফতার করেছে র‌্যাব । এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে হত্যাকা-ে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম ও সজীবের পরনের পোশাক ।

২ শিবিরকর্মী গ্রেফতার ॥ স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, জামায়াত-শিবিরের এলাকায় বঙ্গবন্ধুর নামে কোন প্রতিষ্ঠান বা সাইনবোর্ড স্থাপন করা যাবে না মর্মে ঘোষণা দিয়ে জলঢাকা উপজেলার বালাগ্রাম ইউনিয়নের একটি মসজিদ ও মাদ্রাসার সাইনবোর্ড ভাংচুর করা হয়েছে। জামায়াত-শিবিরের নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ এ ঘটনায় বৃহস্পতিবার রাতে দুই শিবিরকর্মীকে গ্রেফতার করেছে।

জানা গেছে, উপজেলার বালাগ্রাম ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের এলাকাটি জামায়াত ও শিবিরের আস্তানা। গ্রামের মাস্টারপাড়ায় তৌহিদ হোসেন নামের এক অবসরপ্রাপ্ত সরকারী চাকরিজীবী নিজ উদ্যোগে বঙ্গবন্ধুর নামে স্থাপন করেন মসজিদ, মাদ্রাসা, এতিমখানা। বেশ কিছুদিন ধরেই ওই এলাকার জামায়াত-শিবিরের কর্মীরা বঙ্গবন্ধুর নামীয় সাইনবোর্ডটি তুলে ফেলতে বার বার চাপ দিচ্ছিল তৌহিদকে। তাদের ঘোষণা জামায়াত-শিবির এলাকায় বঙ্গবন্ধুর নামে কোন প্রতিষ্ঠান ও সাইনবোর্ড স্থাপন করা যাবে না। তাদের ঘোষণা অনুযায়ী গত ৩ সেপ্টেম্বর রাতে জামায়াত-শিবিরের কর্মীরা সেই প্রতিষ্ঠানগুলোতে হামলা চালায় এবং সেগুলোর সাইনবোর্ড ভেঙ্গে দিয়ে দুমড়ে-মুচড়ে দেয়।

এ ঘটনায় তৌহিদ বাদী হয়ে নামীয় ৭ এবং অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে শিবিরকর্মী নুর আমিন ও নুর মোহাম্মদ নামে দুজনকে গ্রেফতার করে।

তৌহিদ হোসেন অভিযোগ করেন, তিনি মামলা করায় জামায়াত-শিবিরের লোকজন তাকে ও মামলার সাক্ষীদের হুমকি দিয়ে যাচ্ছে। তারা মামলা প্রত্যাহারের জন্য চাপও দিচ্ছে। তিনি এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন।

জলঢাকা এলাকার নীলফামারী ৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা জানান, ঘটনাটি গুরুত্ব সহকারে নিয়ে আসামিদের বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে।

এ ব্যাপারে জলঢাকা থানা ওসি মোস্তাফিজার রহমান জানান, এ ঘটনায় মামলা হয়েছে এবং ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনা মূল হোতা বালাপাড়া ইউনিয়নের শিবিরের সভাপতি বেলাল হোসেনকে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট