বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুনিই ইংল্যান্ডের অধিনায়ক

  • ২০১৮ বিশ্বকাপ খেলে অবসরের সিদ্ধান্ত ইংলিশ তারকার, দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডের হাতছানি

স্পোর্টস রিপোর্টার ॥ ইংল্যান্ডের নতুন কোচ হিসেবে সাম এ্যালারডাইস যোগ দেয়ার পর অধিনায়ক পদে ওয়েন রুনি থাকবেন কিনা সেটা নিয়ে ছিল সংশয়। দিনকয়েক আগে বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ২৩ জনের ইংলিশ দল ঘোষণা করা হয়। কিন্তু অধিনায়কের নাম জানা যায়নি তখন। অবশেষে কোচ এ্যালারডাইস অধিনায়কের নাম ঘোষণা করেছেন। যথারীতি ইংলিশ অধিনায়ক হিসেবে আছেন ৩০ বছর বয়সী রুনি।

দারুণ এই সংবাদ পাওয়ার পরই তারকা ফরোয়ার্ড বড় একটি সিদ্ধান্তের কথা জানিয়েছেন। মঙ্গলবার এক সাক্ষাতকারে রুনি জানিয়েছেন, ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফুটবল খেলেই তিনি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন। ম্যানচেস্টার ইউনাইটেড তারকা অবসর প্রসঙ্গে বলেন, আমি জানি রাশিয়া বিশ্বকাপ ইংল্যান্ডেন জন্য কিছু করার জন্য আমার শেষ সুযোগ। আমি সিদ্ধান্ত নিয়ে নিয়েছি, রাশিয়া বিশ্বকাপই আমার শেষ টুর্নামেন্ট। ২০০৩ সাল থেকে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলছেন রুনি। এখন পর্যন্ত ১১৫ ম্যাচে তিনি গোল করেছেন ৫৩।

রুনি ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার ইউনাইটেডকেও নেতৃত্ব দিয়ে থাকেন। গত দুই বছর তিনি ইংল্যান্ডর দলের অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন। এই প্রথমবার এ্যালারডাইসের অধীনে রুনি ইংল্যান্ডের আর্মব্যান্ড পরবেন। আগামী রবিবার বিশ্বকাপ বাছাইপর্বে সেøাভাকিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংলিশ ফুটবলে এ্যালারডাইস অধ্যায় শুরু হবে। এ প্রসঙ্গে নতুন ইংলিশ কোচ বলেন, ইংল্যান্ডের হয়ে অধিনায়ক হিসেবে রুনি নিজেকে দারুণভাবে প্রমাণ করেছেন। যেভাবে তিনি সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তাতে আমার পক্ষে সিদ্ধান্ত নিতে সহজ হয়েছে। তার রেকর্ডই এ বিষয়ে সব বলে দিচ্ছে। এই মুহূর্তে দলের সবচেয়ে সিনিয়র সদস্য রুনি। সতীর্থদের কাছ থেকেও অগাধ ভালবাসা ও শ্রদ্ধা পেয়ে থাকে। এসবই ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে তাকে এগিয়ে রেখেছে।

২০১৪ সালের আগস্টে সাবেক কোচ রয় হডসন রুনিকে অধিনায়ক মনোনীত করেছিলেন। ব্রাজিল বিশ্বকাপের পর সাবেক অধিনায়ক স্টিভেন জেরার্ড আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালে তার স্থলাভিষিক্ত হন রুনি। এর এক বছর পর লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে সুইজারল্যান্ডের বিপক্ষে ইউরো বাছাইপর্বে স্যার ববি চার্লটনের ৪৫ বছরের ইতিহাস ভেঙ্গে ৫০তম গোল করে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার মর্যাদায় আসীন হন রুনি। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রুনির ১১৬তম আন্তর্জাতিক ম্যাচ। এই ম্যাচের মধ্য দিয়ে ডেভিড বেকহ্যামকে ছাড়িয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডের হাতছানি রুনির সামনে।

শীর্ষ সংবাদ:
গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া