রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি শহীদ কাদরীর অবস্থার কিছুটা উন্নতি

কবি শহীদ কাদরীর অবস্থার কিছুটা উন্নতি

অনলাইন ডেস্ক॥ একুশে পদকপ্রাপ্ত কবি শহীদ কাদরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি ঘটেছে।

চারদিন চিকিৎসা নেয়ার পর বৃহস্পতিবার থেকে ৭৪ বছর বয়সী কবি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বলে তার স্ত্রী নীরা জানিয়েছেন।

“৪ দিন পর আজ তাকে (শহীদ কাদরীকে) খাবার দেয়া হয়েছিল। তার শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ বন্ধ হয়েছে, তাপমাত্রা নিয়ন্ত্রণে আসার সঙ্গে সঙ্গে রক্তের চাপও হ্রাস পাচ্ছে।”

জ্বর ও উচ্চরক্তচাপজনিত কারণে স্থানীয় সময় রোববার ভোররাতে ৭৪ বছর বয়সী কবিকে নিউ ইয়র্কের নর্থ শোর ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়।

তখন থেকেই তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে জানিয়ে নীরা বলেন, “নিজের হাতে খাবার নেওয়ার মত সুস্থ না হওয়া পর্যন্ত তাকে সেখানেই রাখা হবে।”

কিডনি সংক্রান্ত নানা জটিলতায় শহীদ কাদরী আগে থেকেই অসুস্থ ছিলেন জানিয়ে প্রবাসী সাংবাদিক আকবর হায়দার কিরণ বলেন, মানসিকভাবে প্রচন্ড শক্তিশালী হওয়ায় কবি দ্রুত সেরে উঠছেন।

বুধবার হাসপাতালে কবির সঙ্গে দেখা করার পর কিরণ বলেন, “তাকে বেশ প্রফুল্ল মনে হয়েছে। যদিও চিকিৎসকরা তাকে আরও পরীক্ষা করবেন বলে জানিয়েছেন।"

গত ১৪ অগাস্ট একুশে পদকপ্রাপ্ত এ কবির ৭৪তম জন্মদিন ছিল। সেদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত জ্যামাইকার নিজ বাসভবনে ভক্ত-অনুরাগীরা কবিকে ফুল দিয়ে, গান গেয়ে ভালোবাসায় সিক্ত করেন।

এক সপ্তাহের ব্যবধানে কবির এই আকস্মিক অসুস্থতায় উদ্বিগ্ন প্রবাসী বাংলাদেশিরা সারাক্ষণ তার খোঁজ নিচ্ছেন বলে কবিপত্নী নীরা জানিয়েছেন।

“অনেকেই হাসপাতালে এসে তার খোঁজ নিচ্ছেন। ঢাকাসহ বিশ্বের বিভিন্ন স্থান থেকে ভক্ত ও স্বজনেরা ফোন, টেক্সট ও ই-মেইলে কবির সর্বশেষ অবস্থান জানতে চাচ্ছেন। তারা কবির সুস্থতা কামনা করছেন।”

শীর্ষ সংবাদ:
প্রতীক্ষা শেষ, শ্রেণিকক্ষে ফিরলেন ঢাবি শিক্ষার্থীরা         বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই