রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির জার্সিতে বোমা!

স্পোর্টস রিপোর্টার ॥ লিওনেল মেসির জার্সি পরে আত্মঘাতী বোমা হামলার পরিকল্পনা করেছিল এক ইরাকী কিশোর। কিন্তু পুলিশের তৎপরতায় এ প্রচেষ্টা সফল হয়নি। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে মঙ্গলবার এ খবর জানা যায়।

সংবাদমাধ্যম জানায়, মেসির বার্সিলোনার জার্সি গায়ে দিয়ে বোমা হামলা চালানোর ঠিক আগমুহূর্তে পুলিশের হাতে ধরা পড়ে ১২-১৩ বছরের এক কিশোর। জার্সির নিচেই শরীরে বাঁধা ছিল আত্মঘাতী বোমা। পরে জার্সি খুলে সেই বোমা অপসারণ করে পুলিশ। ইরাকের উত্তরাঞ্চলে কিরকুক শহরে সম্প্রতি দেখা গেছে এমন চিত্র। সম্প্রতি ইরাকের এ অঞ্চলে এক শিয়া মসজিদে চালানো হয়েছিল আত্মঘাতী বোমা হামলা। তুরস্কেও কুর্দীদের এক বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত হয়েছে অর্ধশতাধিক। ইরাকে মেসির জার্সি গায়ে ধরা পড়ে যাওয়া সেই কিশোর পরে দাবি করেছে, তাকে অপহরণ করা হয়েছিল এবং গায়ে বোমা বেঁধে পাঠিয়ে দেয়া হয়েছিল কিরকুক শহরে।

এদিকে ২০১৮ বিশ্বকাপের পর মেসি ছোটবেলার দল নিউয়েলস ওল্ড বয়েজে ফিরবেন বলে আশা করছেন ক্লাবটির সহ-সভাপতি ক্রিশ্চিয়ান ডি’আমিকো। বার্সিলোনার যুব প্রকল্পে যোগ দেয়ার আগে ছোটবেলায় আর্জেন্টিনার ক্লাব নিউয়েলসে ছিলেন মেসি। ক্লাবটির সহ-সভাপতি ক্রিশ্চিয়ান ডি’আমিকো বলেন, আমি আমার অনেক সহকর্মীর মতো আশাবাদী নিউয়েলসের জার্সিতে বিশ্বের সেরা খেলোয়াড়কে পেলে ক্লাব হিসেবে আমরা ইতিহাস গড়তে পারি। আমি মনে করি, মেসির এই জার্সি পরার আনন্দ পাব আমরা।

ডারবান টেস্ট ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ বৃষ্টির কারণে ড্র হলো দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ডারবানে পাঁচদিনে দফায় দফায় হানা দিয়েছে বেরসিক বৃষ্টি। মঙ্গলবার পঞ্চম ও শেষ দিনে ভেজা আউটফিল্ডের কারণে মাঠ খেলার উপযোগী নয় বলে ঘোষণা দেন দায়িত্বরত আম্পায়ার। যার মধ্য দিয়ে অমীমাংসিতভাবে শেষ হয় ম্যাচ। টস জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৮৭.৪ ওভার ব্যাট করে ২৬৩ রান তোলে স্বাগতিকরা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১২ ওভার ব্যাট করতে পেরেছে নিউজিল্যান্ড। এর মধ্যেই দুই উইকেট হারিয়ে করে মাত্র ১৫ রান। এরপর আর নতুন করে বল মাঠে গড়ায়নি। তাই ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কেন উইলিয়ামসন-ডুপ্লেসিসদের।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘