মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই বছরের মধ্যে ভোলায় ইকোনমি জোনের কার্যক্রম শুরু ॥ তোফায়েল

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৫ আগস্ট ॥ ভোলা-১ আসনের সংসদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী দুই বছরের মধ্যে ভোলায় গ্যাস ভিত্তিক ইকোনোমি জোনের কার্যক্রম শুরু হচ্ছে। ইতোমধ্যে ভোলার ভেদুরিয়া ব্যাংকেরহাট এলাকায় ২০৮ একর জমি অধিগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরও বলেন, ভোলার পাশেই রয়েছে পায়রা সমুদ্র বন্দর। ভোলার শিল্পকারখানা থেকে উৎপাদিত পণ্য দেশ-বিদেশে সহজেই পৌঁছানো যাবে। এ সব দিক বিবেচনা করে দেশী-বিদেশী বিভিন্ন বিনিয়োগকারী এর মধ্যেই ভোলায় শিল্প কারখানা স্থাপনের জন্য জমি কিনতে শুরু করেছেন। আগামী কয়েক বছরের মধ্যে ভোলা হবে দেশের অন্যতম সমৃদ্ধশালী জেলা।

শুক্রবার সকালে ভোলা সদরের ভেদুরিয়া ব্যাংকেরহাট এলাকায় দেশের ৩৯তম সরকারী ইকোনোমিক জোন এলাকা পরিদর্শনকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকোনোমি জোন অথরিটির নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীসহ একটি প্রতিনিধি দল। ভোলার ইকোনোমি জোন এলাকা পরিদর্শনকালে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশে ১শ’টি অর্থনৈতিক জোনের মধ্যে জেলায় সরকারীভাবে স্পেশাল এই জোন নির্মাণ করা হবে।

ভোলায় বিপুল পরিমাণ গ্যাস মজুদ রয়েছে। এই গ্যাস দিয়ে ভোলায় সাড়ে ৪শ’ মেগাওয়াট বিদ্যুত উৎপাদন করা হবে। ইতোমধ্যে ২২৫ মেগাওয়াট বিদ্যুতকেন্দ্র স্থাপন করা হয়েছে। যা থেকে উৎপাদিত বিদ্যুৎ জেলার চাহিদা মিটিয়ে জাতীয় গ্রীডে যুক্ত হচ্ছে।

বন্যার্তদের চিকিৎসা প্রদান

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কুড়িগ্রামে বন্যাদুর্গত চরাঞ্চলগুলোতে ত্রাণ বিতরণ, ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। ভুরুঙ্গামারী ও নাগেশ্বরী উপজেলার দুর্গম চরাঞ্চলের সহস্রাধিক দুর্গত মানুষের মাঝে ত্রাণ সহায়তা ও ওষুধসহ চিকিৎসা সেবা দেয়া হয়। বৃহস্পতিবার ও শুক্রবার দুর্গম চরাঞ্চলগুলোতে চিকিৎসা সেবার নেতৃত্ব দেন বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ মাহফুজার রহমান উজ্জল।

ত্রাণ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ৫ আগস্ট ॥ ইসলামপুরের বন্যাকবলিত এলাকার বন্যার্তদের মাঝে স্থানীয় দুই এমপি ও কৃষক লীগে কেন্দ্রীয় কমিটির সদস্য জাভেদ মোশাফ রূপক ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। শুক্রবার কুলকান্দি ইউনিয়নের বিভিন্ন এলাকার বন্যার্তদের মাঝে পৃথক পৃথকভাবে চাল, শুকনো খাবার, রুটি-গুড়, খিচুরি, পানীয়, চিড়া-মুড়ি, খাবার সেলাইনসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেন তারা।

শীর্ষ সংবাদ:
মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ