বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেন্দ্রীয় নেতাদের দাবি গোবিন্দ প্রামাণিক হিন্দু মহাজোটের স্বঘোষিত মহাসচিব

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোন দল বা শক্তির সঙ্গে কোন সম্পর্ক না থাকার দাবি করেছে জাতীয় হিন্দু মহাজোট। কেন্দ্রীয় নেতাদের দাবি, কোনদিন নিজস্ব ব্যানারে সংগঠনের নাম হিন্দিতে লেখা হয়নি। এসব কাজ যারা করেছে তাদের সঙ্গে জোটের কোন সম্পর্ক নেই। নেতৃবৃন্দ বলছেন, হিন্দু মহাজোটের সুনাম নষ্ট করার জন্য একটি পক্ষ এটি করতে পারে। হিন্দু মহাজোট অরাজনৈতিক নিরপেক্ষ হিন্দু অধিকার আদায়ের সংগঠন। কোন রাজনৈতিক দল বা ব্যক্তিকে খুশি করা বা কোন রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়ন হিন্দু মহাজোটের কাজ নয়।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনের নেতারা। পাশাপাশি আসন্ন দুর্গাপূজায় তিন দিন সরকারী ছুটি ঘোষণা, সংসদে ৬০ সংরক্ষিত আসন, হিন্দু নেতা ও পুরোহিতদের হুমকিদাতাদের গ্রেফতারসহ সাত দফা দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলন থেকে। লিখিত বক্তব্যে বলা হয়, গত ২০ জুন ‘দৈনিক জনকণ্ঠ’ পত্রিকায় একটি কলামে অধ্যাপক ড. মুনতাসীর মামুন হিন্দু মহাজোটের মহাসচিব হিসেবে এ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিকের নাম ব্যবহার করে লিখেছেন যে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে সংযুক্ত ও রাজাকার গোলাম আযমকে গোবিন্দ চন্দ্র প্রামাণিক ফুলের মালা দিয়ে বরণ করেছিলেন। এতে করে প্রশাসনের পক্ষ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সম্পর্কে পরিষ্কার করতে বলেছেন। আমরা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সঙ্গে জামায়াত তো দূরের কথা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোন দল বা শক্তির সঙ্গে কোন সম্পর্ক নেই। যদি মুক্তিযুদ্ধবিরোধী শক্তির সঙ্গে কেউ জড়িত থাকে আমরা এর তীব্র নিন্দা জানাই।

নেতৃবৃন্দ বলেন, অধ্যাপক ড. মুনতাসীর মামুন যে ব্যক্তির নাম উল্লেখ করেছেন তার সঙ্গে বর্তমানে হিন্দু মহাজোটের কোন সম্পর্ক নেই। এ্যাড. গোবিন্দ চন্দ্র প্রামাণিক হিন্দু মহাজোটের স্বঘোষিত মহাসচিব। কারণ হিন্দু মহাজোটের বর্তমান মহাসচিব আনন্দ কুমার বিশ্বাস ও সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়।

বাংলাদেশ হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়ের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, আনন্দ কুমার বিশ্বাস, সুকৃতি কুমার ম-ল, ডিসি রায়, বাদল দত্ত, সুশীল মাহাত, ডাঃ নিমাই চন্দ্র আর্য, অঞ্জন সরকার, প্রভাষক বিপুল বিশ্বাস, ব্রিটিশ কর্মকার, রামকৃষ্ণ দাস, পলাশ কান্তি দে প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records