সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিসের হরতাল কার হরতাল? সাধারণের প্রশ্ন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ কিসের হরতাল! কার হরতাল? হরতাল বলে কিছু নেই। হরতালের দিন শেষ। সোমবার বগুড়ায় বিএনপির ডাকা আধাবেলা হরতালের এমন প্রতিক্রিয়া ছিল সাধারণ মানুষের। সকালের দৃশ্য দেখে কেউ বলেনি হরতাল। সব যানবাহন নিত্যদিনের মতো ছিল স্বাভাবিক। সাড়ে দশটা থেকে প্রায় ১২টা পর্যন্ত ছিল ট্রাফিক জ্যাম। তারপরও ট্রাফিক জ্যাম তো থাকেই। এদিনও সেরকমই ছিল। সব দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান খোলার পর যখন জানাজানি হয় হরতাল ডেকেছে বিএনপি, তখন উল্টো প্রতিক্রিয়া পড়ে সাধারণের মধ্যে। বলাবলি হয় গত বছর জানুয়ারি থেকে প্রায় তিন মাস বিএনপি-জামায়াত মিলে হরতালের নামে কী তা-ব চালিয়েছে।

অত্যাচারে অতিষ্ঠ হয়ে দেয়ালে পিঠ ঠেকে গেলে ওই হরতাল আর হয়নি, কেউ মানেওনি। হরতাল ভাঙ্গতে বাস্তায় নেমেছে সাধারণ মানুষ। এখন আর হরতাল কেউ মানবে না। কয়েকজনের মন্তব্যÑ বিএনপির প্রতি মানুষের সেই আস্থা নেই। বিএনপি নিজের দোষেই ডুবেছে। আবার জেগে ওঠা এখন দিবাস্বপ্ন। মানুষ আর বিশ্বাসই করতে চায় না বিএনপিকে। ওরা কী রাজনীতি করবে! তাদের আবার হরতাল!

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর