শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে বিপিএড পরীক্ষা দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন শারীরিক শিক্ষা কলেজের ব্যাচেলর অব ফিজিক্যাল এডুকেশন (বিপিএড) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পরীক্ষার রুটিনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সারাদেশ থেকে আগত কয়েক শ’ বিপিএড শিক্ষার্থী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেন। শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের ৩০টি বেসরকারী এবং ৬টি সরকারী বিশ্ববিদ্যালয়ের বিপিএড কোর্স সম্পন্ন হয়েছে। ১১ মাস পূর্বে তাদের ফরম পূরণ হয়েছে। তারপরও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিপিএড পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়নি, এ অবস্থায় সরকারী ও বেসরকারী বিপিএড শিক্ষার্থীরা দিশেহারা।

ভুয়া এনআইডি তৈরি ॥ ৫ জনের জরিমানা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কম্পিউটারে জাল ও ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরি করে ব্যবসা করার অপরাধে ৫ ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা ১১টায় উত্তরা ইপিজেড বাজারে অভিযান চালিয়ে ওই ৫ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট যোবায়ের হোসেন। এ সময় পুলিশ ও র‌্যাবের একটি দল ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করে। সূত্র মতে দীর্ঘদিন ধরে জেলা সদরের সংগলশী ইউনিয়নে উত্তরা ইপিজেড বাজারে মোটা অঙ্কের টাকার বিনিময়ে জাল জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদের ব্যবসা করে আসছে একটি চক্র।

সন্ত্রাসী হামলার প্রতিবাদে আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে শরণখোলা অনার্স কলেজের গণিত বিভাগের প্রভাষক মহিউল ইসলামকে (৩২) পা-ারা বেধড়ক মারপিট করে গুরুতর আহত করেছে। তাকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার ঘটনার পর শরণখোলা অনার্স কলেজ ক্যাম্পাসে শিক্ষকরা সমাবেশ করে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে তিন দিনের আল্টিমেটাম দিয়েছে। অন্যথায় ধর্মঘটসহ কঠোর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে বলে সমাবেশ থেকে জানানো হয়। এ ঘটনায় হামলাকারী ৫ জনকে অভিযুক্ত করে শরণখোলা থানায় মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম