শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ ময়মনসিংহের দুটি আসনে উপনির্বাচন ॥ কড়া নিরাপত্তা

স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহ-১ ও ৩ আসনের উপনির্বাচন আজ সোমবার। সকাল ৮টা থেকে এ দুটি আসনের ভোট গ্রহণের সব আয়োজন সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এজন্য নির্বাচনী এলাকায় নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা। কমিশনের পক্ষ থেকে এ নির্বাচনে যাতে জঙ্গী হামলার মতো কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে সচেতন থাকতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

কমিশন জানিয়েছে দুটি আসনের ২২০টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ময়মনসিংহ-১ আসনে ১৯টি ইউনিয়নে রয়েছে ১৩৩টি ভোট কেন্দ্র। এছাড়াও ময়মনসিংহ-৩ আসনে ১০টি ইউনিয়নে ৮৭টি ভোটকেন্দ্র রয়েছে। দুটি আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন মোট ৭ জন। এদের মধ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছাড়া অন্যান্য রাজনৈতিক দল এবং স্বতন্ত্রভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা।

ইসি জানিয়েছে, ময়মনসিংহ-১ আসনের (হালুয়াঘাট-ধোবাউড়া) উপনির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে রয়েছেন প্রয়াত প্রমোদ মানকিনের ছেলে জুয়েল আরেং। স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সেলিমা খাতুন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৬২ হাজার ৬৯৪ জন। এদিকে ময়মনসিংহ দুটি আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ উপলক্ষে ১৬ জুলাই থেকে নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। আগামীকাল ১৯ জুলাই মঙ্গলবার পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী এলাকায় দায়িত্ব পালনের জন্য মোতায়েন থাকবে। এছাড়াও ইসি কর্মপরিকল্পনা অনুযায়ী সাধারণ ভোটকেন্দ্রে ২২ জন ও ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে ২৪ জন করে নিরাপত্তা সদস্য নিয়োজিত করা হয়েছে। এর বাইরে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১২৩টি টিম, র‌্যাবের ৩১টি ও বিজিবির সাত প্লাটুন সদস্য নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

এদিকে দেশে পরপর দু’বার জঙ্গী হামলার প্রেক্ষাপটে ময়মনসিংহের দুটি আসনের উপনির্বাচনকে গুরুত্ব দিয়ে বিবেচনা করছে নির্বাচন কমিশন। এই গুরুত্ব বিবেচনায় নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকও সম্পন্ন করেছে কমিশন।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট