বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মরিনহোকে পেয়ে উচ্ছ্বসিত রুনি

স্পোর্টস রিপোর্টার ॥ স্যার এ্যালেক্স ফার্গুসনের অবসরের পর সাফল্য যেন ভুলে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দীর্ঘদিনের খরা কাটাতে এবার রেড ডেভিলসরা কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জোশে মরিনহোকে। ম্যানইউ অধিনায়ক ওয়েন রুনি আশাবাদী, স্পেশাল ওয়ানের অধীনে স্বর্ণালী সাফল্য ফিরে পাবে ওল্ডট্রাফোর্ডের দল। পর্তুগীজ কোচও সাফল্যের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন।

নিঃসন্দেহে ম্যানইউর সেরা তারকাদের একজন রুনি। তবে মরিনহোর স্পষ্টবাদিতা সবাই জানে। ভাল খেলতে না পারলে যে কাউকেই সাইডলাইনে বসিয়ে রাখতে তিনি দ্বিধা করেন না। রুনি তাই সতর্ক। নিজের সেরাটা দিয়ে নতুন কোচকে মুগ্ধ করতে চান। মঙ্গলবার সাক্ষাতকারে রুনি বলেন, বিশ্বের সেরা কোচদের একজন মরিনহোর সঙ্গে এ মৌসুমে কাজ করতে সত্যি আমি অধীর হয়ে আছি। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্যও এটা রোমাঞ্চকর সময়। একজন মানুষ আর কোচ হিসেবে আমি সব সময়ই তাকে সম্মান করেছি। সে দারুণ এক মানুষ এবং সর্বকালের সফলতম কোচেদের একজন। ইংল্যান্ড অধিনায়ক বলেন, বছরের পর বছর আমি মরিনহোর অনেক দলের বিপক্ষে খেলেছি এবং কোন সহজ ম্যাচের কথা আমি মনে করতে পারছি না। তাই আমি মনে করি এটাই সব বলে দেয়। তার দলগুলোকে হারানো সব সময়ই কঠিন। তার দলগুলো ট্যাকটিক্যালি গোছানো এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সফল। ওল্ডট্রাফোর্ডের ক্লাবটিকে সাফল্যে ভাসাতে প্রস্তুত মরিনহোও। ‘থিয়েটার অব ড্রিমস’ নামে পরিচিত ওল্ডট্রাফোর্ডের ডাগআউটে মরিনহো প্রথমবার দাঁড়িয়েছিলেন পর্তুগীজ ক্লাব এফসি পোর্তোর হয়ে। চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর সেই ম্যাচে স্বাগতিক ম্যানইউর সঙ্গে ড্র করেছিল তার দল। স্বদেশের ক্লাব পোর্তোকে সেবার ইউরোপ সেরার শিরোপা জিতিয়েছিলেন তিনি। এরপর চেলসি আর রিয়াল মাদ্রিদের হয়ে ওল্ডট্রাফোর্ড থেকে স্বাগতিকদের বিপক্ষে জয় নিয়ে ফিরেছেন পর্তুগীজ লৌহমানব। সেই সব সুখস্মৃতি স্মরণ করে সাফল্যধারা ধরে রাখতে চান মরিনহো। সাক্ষাতকারে তিনি বলেন, প্রথমবার এই মাঠে (ওল্ডট্রাফোর্ড) কোচ হিসেবে আসাটা আমার জন্য আসলে স্বপ্ন ছিল কারণ। এটা পোর্তোর হয়ে চ্যাম্পিয়ন্স লীগ জয়ের পথে ছিল। ওল্ডট্রাফোর্ডে আমরা শেষ মিনিটে একটি গোল করেছিলাম। আমার আর দেশের জন্য ইতিহাস গড়েছিলাম। মরিনহো আরও বলেন, আমি পোর্তোর হয়ে এটা করেছি, এই মাঠে আমি চেলসির হয়ে জিতেছি, রিয়াল মাদ্রিদকে নিয়ে জিতেছি, তাই ঘরের মাঠে সমর্থকদের পাশে নিয়ে আমি কেন এটা ম্যানচেস্টা ইউনাইটেডের হয়ে করতে পারব না? আমি এ জন্য অপেক্ষা করছি।

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগে পাঁচ নম্বরে থেকে শেষ করে ম্যানইউ। অথচ ইপিএলে রেকর্ড সর্বোচ্চ ২০ বারের চ্যাম্পিয়ন তারা। মরিনহোর হাত ধরে হারানো গৌরব ফিরিয়ে আনার লক্ষ্যেই নতুন মৌসুমে মিশন শুরুর অপেক্ষায় রেড ডেভিলসরা।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১