শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্জেন্টিনার সমস্যা সমাধান করতে চান ম্যারাডোনা, কিন্তু.

আর্জেন্টিনার সমস্যা সমাধান করতে চান ম্যারাডোনা, কিন্তু.

অনলাইন ডেস্ক ॥ আর্জেন্টিনার ফুটবলের সঙ্কট চলছে। ভয়াবহ সঙ্কট। আগামী মাসে অলিম্পিক গেমসে ফুটবল দল পাঠানো নিয়েও শঙ্কায় পড়েছিল তারা। এই দুঃসময়ে দেশের ফুটবল সংস্থা এএফএর পাশে দাঁড়িয়েছেন আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার চলমান সমস্যার সমাধানে সহায়তা করতে চান। কিন্তু ম্যারাডোনার সহায়তা নেওয়ার অবস্থাতেও বুঝি নেই এএফএ!

আর্জেন্টিনার ফুটবল সংস্থার কমিটি ভেঙে দিল ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। এরপর কোপা আমেরিকার ফাইনালে হেরে দেশটির হিরো লিওনেল মেসি অপ্রত্যাশিত অবসরের ঘোষণা দিলেন। তারপরই জাতীয় দলের কোচ জেরার্দো মার্তিনো পদত্যাগ করলেন অব্যবস্থাপনার অভিযোগ তুলে। এই অবস্থায় বুধবার এএফএর সদরদপ্তরে গেলেন ম্যারাডোনা। সেখানে ফিফার কমকর্তারা একজোট হয়ে কাজ করেছেন স্থানীয় ফুটবল কর্মকর্তাদের সাথে। তাদের সঙ্গে বসলেন ম্যারাডোনা। বৈঠক করলেন। কিন্তু ম্যারাডোনো বৈঠক থেকে বের হলেন রাগ নিয়ে।

"মিটিং সংক্ষিপ্ত করে ফেলা হয়েছে। আমার মিটিং কেউ সংক্ষিপ্ত করতে পারে না!" ক্ষুব্ধ ম্যারাডোনা বলেছেন, "আমি এসেছিলাম ফুটবল ও এএফএর সমস্যা নিয়ে কথা বলতে।" আরো কিছু কথা বলে ৫৫ বছরের ম্যারাডোনা গটগট করে বেরিয়ে যান।

মার্তিনোর পদত্যাগের পর আর্জেন্টিনার অলিম্পিক দলের দায়িত্ব দেওয়া হয়েছে হুলিও ওলারতিচোচিয়াকে। আর্জেন্টিনা নারী দলের কোচ তিনি। ম্যারাডোনা আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জিতিয়েছেন। ২০১০ বিশ্বকাপের কোচ ছিলেন। কিন্তু তার জন্য এএফএতে কাজ দেখছেন না সংস্থাটির ভারপ্রাপ্ত প্রধান লুইস সেগুরা। এখন কোনো ''জায়গা খালি নেই। আর ম্যারাডোনা নিশ্চয়ই ওলারতিচোচিয়ার সহকারী হবেন না।"

অর্থ কেলেঙ্কারি ও দূর্নীতির অভিযোগ এএফএর বিরুদ্ধে। সরকার তদন্ত চালাচ্ছে। কিন্তু ম্যারাডোনার দাবি মাফিয়া এখনো চালাচ্ছে ফুটবল সংস্থাটি, "এখনো গ্রোন্দোনার মাফিয়ারা আছে। আমি অডিট চাই। পরিচ্ছন্ন এএফএ চাই।" হুলিও গ্রোন্দোনা আর্জেন্টিনার ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ছিলেন ১৯৭৯ সাল থেকে ২০১৪ সালে তার মৃত্যুর আগ পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records