শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাইবার সুরক্ষায় মাইক্রোসফটের সঙ্গে চুক্তি হচ্ছে

বাংলানিউজ ॥ সাইবার নিরাপত্তা ও সুরক্ষা তথা সাইবার নিরাপত্তার ঝুঁকি নিরূপণে বাংলাদেশকে সহায়তা দেয়ার জন্য বিশ্বখ্যাত কম্পিউটার প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান মাইক্রোসফটের সঙ্গে চুক্তি করছে সরকার।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের উপস্থিতিতে বৃহস্পতিবার সচিবালয়ে বিটিআরসি ও মাইক্রোসফটের সঙ্গে এ সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, চুক্তির ফলে আমাদের বিশেষজ্ঞ তৈরি হবে এবং সাইবার ঝুঁকি মোকাবেলা করতে পারব।

এ বছরের জানুয়ারিতে সিঙ্গাপুর সফরকালে প্রতিমন্ত্রীর মাইক্রোসফটের সঙ্গে আলোচনাকালে যে আশ্বাস পাওয়া যায় এই চুক্তি তারই ফল।

সে সময় সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফরকালে ফেসবুক ছাড়াও সিঙ্গাপুরে গুগল ও মাইক্রোসফট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন তারানা হালিম।

তিনি তখন বলেন, সাইবার আক্রমণের পূর্বাভাস মূল্যায়ন ও এ সংক্রান্ত তথ্য বিনিময়ে সমঝোতা স্মারকে স্বাক্ষরে আগ্রহ প্রকাশ করেছে মাইক্রোসফট।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল