মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার রোনালদো-লেভানদোস্কির লড়াই

এবার রোনালদো-লেভানদোস্কির লড়াই

অনলাইন ডেস্ক॥ ইউরোপের দুই স্বপ্ন পুরুষ তারা। প্রতিপক্ষের ডিফেন্সের সামনে আতঙ্ক। গোল করায় দারুণ নিপুণ। খেলেন ভিন্ন ভিন্ন দেশে, ভিন্ন ক্লাবে। ক্রিস্তিয়ানো রোনালদো স্পেনের রিয়াল মাদ্রিদে। রবার্ট লেভানদোস্কি জার্মানির বায়ার্ন মিউনিখে। এবার দেশের হয়ে একে অন্যের মুখোমুখি দুই সুপারস্টার। ইউরো ২০১৬ এর কোয়ার্টার ফাইনালে বৃহস্পতিবার দেখা যাবে এই দুইয়ের মুখোমুখি লড়াই। পর্তুগাল ও পোল্যান্ড লড়বে সেমিফাইনালে উঠতে।

রোনালদো ৩১ বছর বয়সে। কখনো বড় শিরোপা জেতা হয়নি। হয়তো শেষ ইউরো তার। দেশের হয়ে ইউরোপ জয়ের স্বপ্ন বয়ে বেড়াচ্ছেন। আর একটি গোল করলেই ইউরোতে সর্বোচ্চ গোল করার মিশেল প্লাতিনির রেকর্ড স্পর্শ করবেন। এর মধ্যে চার ইউরোতে গোল করা প্রথম খেলোয়াড় হয়েছেন। ইউরোতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও তার। হাঙ্গেরির সাথে গ্রুপ পর্বে জোড়া গোল করে দেশকে বাঁচিয়েছিলেন। বিদায়ের মুখ থেকে নিয়ে এসেছিলেন শেষ ষোলোতে। কিন্তু রোনালদোর আগুন বলতে যা বোঝায় তার দেখা এখনো মেলেনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে শেষ ষোলোর খেলাতেই সাফল্য পাননি রোনালদো।

২৭ বছরের লেভানদোস্কি বায়ার্নের গোল মেশিন। পোল্যান্ডেরও। এবারের ইউরোর বাছাই পর্বে সর্বোচ্চ ১৩ গোল করে পোল্যান্ডের ফ্রান্সের পথ সহজ করেছেন। এরপর ৩৪ বছর পর আবার পোলিশরা ইউরোর শেষ আটে। কিন্তু লেভা জ্বলে উঠতে পারলেন কই! ইনজুরি নিয়ে এই আসরে এসেছেন। ৪ ম্যাচে একটিও গোল করতে পারেননি। তবে সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর টাইব্রেকে পেনাল্টি থেকে ঠাণ্ডা মাথায় গোল করেছেন। চোটের সমস্যা নিয়ে ভুগছেন। কিন্তু কোচ জানাচ্ছেন, কোয়ার্টার ফাইনালে ঠিকই পর্তুগালের বিপক্ষে খেলবেন লেভা। দেখাই যাক শেষ চারে ওঠার লড়াইয়ে কার জয় হয়, রোনালদোর নাকি লেভানদোস্কির।

শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু