রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হরিয়ানায় গরুর মাংস বহনকারীদের গোবর খাওয়ানোর অভিযোগ

হরিয়ানায় গরুর মাংস বহনকারীদের গোবর খাওয়ানোর অভিযোগ

অনলাইন ডেস্ক॥ বেআইনিভাবে গরুর মাংস বহন করার কাজে যুক্ত থাকার অভিযোগে দুই ব্যক্তিকে গোবরের মিশ্রণ খাওয়ানোর অভিযোগ উঠল ভারতের হরিয়ানায়। সম্প্রতি এই ঘটনা ঘটলেও তার ভিডিওটি প্রকাশ্যে এসেছে গতকাল। ওই ভিডিওটিতেই গোরক্ষা দলের কয়েকজন স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে দুই ব্যক্তিকে জোর করে গোবর, গোমূত্র, গরুর দুধ, দই ও ঘি মিশ্রিত একটি তরল পদার্থ জোর করে খাওয়ানোর অভিযোগ উঠেছে।

পুরো ঘটনাটি স্বীকার করে ‘গুরগাঁও গোরক্ষ দল’এর সভাপতি ধর্মেন্দ্র যাদব জানান, ‘গোপন সূত্রে খবর পেয়ে গত ১০ জুন কুণ্ডলি-মানেসার-পাওয়াল এক্সপ্রেসওয়েতে একটি গাড়িকে আটকানো হয়। ওই সংগঠনের দাবি গাড়ির দুই আরোহী রিওয়ান ও মুখতিয়ার ৭০০ কেজি গো মাংস মেওয়াত থেকে দিল্লিতে নিয়ে যাচ্ছিল’।

ধর্মেন্দ্র আরও জানান ওই দুই ব্যক্তিকে আটক করার আগে তাদের গাড়িকে লক্ষ্য করে আমরা ৭ কিলোমিটার পর্যন্ত তাড়া করি। এরপর বদরপুর সীমান্তের কাছে ওদের আটক করা হয়। আমরা যখন তাদের আটক করলাম তখন তাদের গাড়ি থেকে প্রায় ৭০০ কেজি গরুর মাংস উদ্ধার করা হয়। এরপরই রিজওয়ান ও মুখতিয়ারকে জোর করে গোবরের মিশ্রন খাওয়ানো হয়। তাদের উচিত শিক্ষা দেওয়া এবং শুদ্ধিকরণের জন্যই এই গোবরের মিশ্রণ খাওয়ানো হয়েছে বলেও স্বীকার করেন ধর্মেন্দ্র যাদব।

ঘটনার পরই আটক দুই ব্যক্তিকে ফরিদাবাদ পুলিশের হাতে। গত ১০ জুন আটক করা হয় দুই ব্যক্তিকে আটক করার ঘটনা স্বীকার করে থানার স্টেশন হাউজ অফিসার অনিল কুমার জানিয়েছেন, ‘আমরা ওই গাড়ির চালক ও হেল্পারকে আটক করি। দুইজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। তাদের গাড়িতে থাকা মাংসটি গরুর মাংস বলে প্রমাণিত হয়েছে’।

অন্যদিকে থানার পিআরও সুবে সিং জানান ‘আটক দুই ব্যক্তিকে গোবরের মিশ্রণ খাওয়ানো হয়েছিল কি না সেব্যাপারে আমাদের কিছু জানা নেই। কোথায় এই ঘটনাটা হয়েছিল, কারা এর সঙ্গে জড়িত তাও জানি না। ভিডিওটি যদি সত্যি হয় তবে মামলা দায়ের করা হবে।

শীর্ষ সংবাদ:
ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক         শুরু হওয়ার একদিনের মাথায় আবারও পেঁয়াজ রফতানি বন্ধ করলো ভারত         ২৮ সেপ্টেম্বর সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা         সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের