শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

জয়পুরহাটে ডাকাত-পুলিশ বন্দুকযুদ্ধ

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৩ জুন ॥ বৃহস্পতিবার ভোরে পাঁচবিবি-জয়পুরহাট সড়কের শিমুলতলীতে একদল ডাকাত রাস্তা ব্যারিকেড দিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে পাঁচবিবি থানা পুলিশ সেখানে গেলে ডাকাতদল পুলিশের ওপর গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে ডাকাতদল পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে সানোয়ার হোসেন নামে এক ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। গুলিবিদ্ধ ডাকাতকে জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তির পর তার অবস্থার অবনতি হলে বগুড়ার শজিমেক হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ জানায়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশী ধারালো অস্ত্র উদ্ধার করে। পাঁচবিবি থানার ওসি আশরাফুল ইসলাম জানায় গুলিবিদ্ধ ডাকাত পাঁচবিবি থানার বিনশিরা গ্রামের মেছের আলীর পুত্র। তার বিরুদ্ধে পাঁচবিবি ও জয়পুরহাট থানাসহ বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র ছিনতাইসহ ১৮টি মামলা রয়েছে।

বিনামূল্যে টিকা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ২৩ জুন ॥ আন্তর্জাতিক সিভিল সার্ভিস দিবস উপলক্ষে কালকিনি উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের উদ্যোগে বৃহস্পতিবার সকালে পৌর এলাকার দক্ষিণ জোনারদন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে গবাদিপশুর টিকাদান ও চিকিৎসা করা হয়েছে। এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নিরোধ বরণ জয়ধর, ভেটেরিনারি সার্জন ডাঃ মিজানুর রহমান, ভিএফএ আঃ সালামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

গৃহবধূ ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৩ জুন ॥ পার্বতীপুরে ২৬ বছর বয়সী এক গৃহবধূ ধর্ষিত হয়েছে। তার স্বামীর নাম আবু রায়হান। উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের কালিকাপুর সর্দারপাড়া গ্রামে তার বাড়ি। এ বিষয়ে পার্বতীপুর মডেল থানায় বুধবার রাত ১১টায় মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে ধর্ষিতাকে ডাক্তারী পরীক্ষার জন্য দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দিনমজুর আবু রায়হান অভিযোগ করেছেন, তার স্ত্রীকে সঙ্গে নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় ধারের টাকা আদায় করতে পার্শ্ববর্তী চাকলা হিন্দুপাড়ায় নরেশের বাড়িতে গিয়ে তাকে না পেয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে আবু, বেল্লাল, আজিজার ও দুলাল নামে ৪ পাষ- তাদের পথরোধ করে। নিয়ে যায় পার্শ্ববর্তী ভুট্টা ক্ষেতে। সেখানে আবু রায়হানকে রশি দিয়ে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ করে পাষ-রা। পথচারী লোকজন টের পেয়ে ধরার জন্য ধাওয়া করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

সন্ত্রাস বন্ধের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২৩ জুন ॥ সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য মং পু মার্মাকে অপহরণ ও পাহাড়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) গুম, খুন, ব্যাপক চাঁদাবাজির প্রতিবাদে সচেতন জনগণের ব্যানারে মানববন্ধন করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে শত শত পাহাড়ী-বাঙালী ব্যানার, ফেস্টুন নিয়ে পাহাড়ে জেএসএসের সন্ত্রাস বন্ধের দাবি জানিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে। এ সময় পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্যসা প্রু, থোয়াইলা মং মার্মা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, পৌর কমিশনার অজিত দাশ, এ্যামেচিং মার্মাসহ অনেকে বক্তব্য রাখেন। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে স্থানীয়রা। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

প্রসঙ্গত, গত ১৩ জুন রোয়াংছড়ি উপজেলার জামছড়ি মুখ পাড়ার নিজ বাসা থেকে অস্ত্রধারীরা মংপ্রুকে অপহরণ করে নিয়ে যায়।

জেলে পরিবারকে সহায়তা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৩ জুন ॥ ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে সাগরে নিহত কলাপাড়ার ৫ জেলে পরিবারকে ৫০ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্প, মৎস্য অধিদফতর বাংলাদেশের আওতায় অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠান বৃস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ মাসুদ হাসান পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপি।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের