বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আহত চালকের মৃত্যু ॥ ক্লিনিকে হামলা বিক্ষোভ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ ডাক্তারের অবহেলায় খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় আহত জিপচালকের মৃত্যুর অভিযোগে উত্তেজিত শ্রমিকরা সদর হাসপাতাল ও একটি ক্লিনিকে হামলা ও ভাংচুর হয়েছে। বুধবার রাত সোয়া ১২টার দিকে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিভিল সার্জন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সামসুউদ্দিন জানান, বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে শহরের চেঙ্গী ব্রিজ এলাকায় বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক দাঁড়িয়ে থাকা একটি চাঁদেরগাড়ি ও একটি সিএনজিকে ধাক্কায় দিলে চাঁদের গাড়িচালক রূপম দে, সহকারী উলাচাইং ও সিএনজির যাত্রী সুমাইয়া আহত হয়। আহতদের খাগড়াছড়ি হাসপাতালে আনা হলে রাত ১০টার দিকে জিপচালক রূপম দে মারা যান। এ ঘটনা ছড়িয়ে পড়লে রাত সাড়ে ১০টার দিকে অর্ধ সহস্রাধিক উত্তেজিত শ্রমিক প্রথমে খাগড়াছড়ি সদর হাসপাতালে এবং রাত সোয়া ১২টার দিকে শহরের নারিকেল বাগান এলাকায় প্রাইভেট ক্লিনিক লাইফ কেয়ারে হামলা চালিয়ে জানালা ও দরজার কাচ ভাংচুর করে। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক আবুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিনসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জিপচালক রূপম দে’র ছোট ভাই স্বপন দে’র অভিযোগ, তার বড় ভাইকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হলে কোন ডাক্তার না থাকায় শহরে একটি প্রাইভেট ক্লিনিক লাইফ কেয়ারে নেয়া হয়। সেখানেও কোন ডাক্তার না পেয়ে আবার হাসপাতালে আনা হলে রাত সোয়া ১০টার দিকে বিনা চিকিৎসায় তার মৃত্যু ঘটে।

স্থানীয় পৌর কাউন্সিলর মোঃ শাহ আলম জানান, বিষয়টি খাগড়াছড়ি হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার নয়ন ময় ত্রিপুরাকে মোবাইলে পর পর তিন দফা অনুরোধ করা হলে তিনি কিংবা কোন ডাক্তার হাসপাতালে আসেননি। খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নীশিত নন্দী মজুমদার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’         এইচএসসি-সমমানের তারিখ জানা যাবে আগামী সপ্তাহে         রিফাত হত্যা ॥ মিন্নি সহ ছয় জন আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত         সৌদি অরব রুটে প্রতি সপ্তাহে চলবে ২০ ফ্লাইট ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৩৬         বাবরি মসজিদ মামলার সব আসামি বেকসুর খালাস         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির বিষয়ে জানা যাবে বৃহস্পতিবার         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         ফের পেছালো ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগের শুনানি         মাধ্যমিক স্কুল কমিটির সভাপতি হতে শিক্ষাগত যোগ্যতা নির্ধারণে আইনি নোটিশ         এমসি কলেজে গণধর্ষণ ॥ আসামি মাসুমও ৫ দিনের রিমান্ডে         বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ