বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে বন্যহাতির আক্রমণে পিতা নিহত, পুত্র আহত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২২ জুন ॥ ঝিনাইগাতীতে বন্যহাতির আক্রমণে হাজী রুস্তম আলী (৬৫) নামে এক ব্যক্তি নিহত ও তার পুত্র নিয়ামত আলী (২৫) আহত হয়েছেন। বুধবার ভোরে উপজেলার কাংশা ইউনিয়নের গুরুচরণ দুধনই এলাকায় ওই ঘটনা ঘটে। জানা যায়, বুধবার ভোর ৪টার দিকে একদল ভারতীয় বন্যহাতি ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গুরুচরণ দুধনই এলাকার বাড়িঘর ও ফসলি জমিতে হামলা চালায়। ওই অবস্থায় এলাকাবাসী প্রতিরোধ করলে বন্যহাতির দল পালিয়ে যাওয়ার সময় নিজ বাড়ির উঠোনে দাঁড়িয়ে থাকা রুস্তম আলীকে শুঁড় দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। অন্যদিকে বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে পুত্র নিয়ামত আলীও গুরুতর আহত হয়। আহত নিয়ামত আলীকে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খুনীদের ফাঁসি দাবিতে মানববন্ধন

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর ২২ জুন ॥ বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের কেয়াগ্রামে মুক্তিযোদ্ধা রাজা মৃধার হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও এলাকাবাসী প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বুধবার কেয়াগ্রামে অনুষ্ঠিত এ কর্মসূচীতে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নাসির মোঃ সেলিম, নিহত রাজা মৃধার নবম শ্রেণী পড়–য়া মেয়ে রিতা। বক্তারা খুনীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। উল্লেখ্য, গত ১৭ জুন শুক্রবার সন্ধ্যায় প্রতিবেশী সিরাজুল ইসলামের সঙ্গে বিরোধের জেরে রাজা মৃধা খুন হন।

ডাস্টবিন থেকে উদ্ধার নবজাতকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২২ জুন ॥ ডস্টবিন থেকে উদ্ধারকৃত নবজাতক মারা গেছে। বুধবার সকালে সদর হাসপাতালে তার মৃত্যু হয়। মাগুরা শহরের ভায়নার মোড় খাদ্য গুদামের কাছের ডাস্টবিন থেকে মঙ্গলবার রাতে শিশু কন্যাকে উদ্ধার করেন এক ব্যক্তি। নবজাতকটি তুলায় মোড়ানো ছিল। সড়ক দিয়ে যাওয়ার সময় শিশুটির কান্নার শব্দে তাকে উদ্ধার করা হয়।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার চাঁদত্রিশিরা গ্রামে পানিতে ডুবে দুই বছরের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। জানা গেছে, ওই গ্রামের হাফিজুল মৃধার কন্যা হাফসা আক্তার বুধবার সকালে খেলার ছলে ঘরের পাশের পুকুরে পড়ে যায়।

বিদ্যুতস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা ভালুকা, ময়মনসিংহ, ২২ জুন ॥ গাছে উঠে লাইন মেরামত কালে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের পাড়াগাঁও বড়চালা গ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। জানা যায়, উপজেলার পাড়াগাঁও বড়চালা গ্রামের আমিনুল ইসলাম মোল্লার পুত্র ও তালাব হুসাইনিয়া ফাজিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র ঘরের বিদ্যুতের লাইন মেরামত করতে বাড়ির পার্শ্বে কাঁঠাল গাছে উঠে। বৃষ্টিতে ভেজা কাঁঠাল গাছটিতে বিদ্যুতের তার ছড়িয়ে থাকায় অসাবধানতাবশত তারে জড়িয়ে পড়ে বিদ্যুতস্পৃষ্ট হয়।

চেয়ারম্যান হত্যার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২২ জুন ॥ জয়পুরহাট সদর উপজেলার ভাদসা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান একে আজাদ হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বুধবার ভাদসা ইউনিয়নের দুর্গাদহ বাজারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন তিতাস মোস্তফা। ভাদসা নাগরিক সমাবেশ এর আয়োজনে এ সমাবেশে বক্তব্য রাখেন আক্কেরপুর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক বাবলু, ভাদসা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সামছুল আলম, আব্দুল আলীম, ওয়াহাব চৌধুরী, আব্দুল হাই মুকুল মাস্টার, সারোয়ার হোসেন স্বাধীন, আব্দুল ওয়াদুত মুকুল প্রমুখ।

অপহরণকারী চক্রের ১০ সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২২ জুন ॥ আশুলিয়ায় ৫ নারীসহ অপহরণকারী চক্রের ১০ সদস্য আটক ও একই সঙ্গে অপহৃত এক যুবককে উদ্ধার করেছে পুলিশ।

আটককৃতরা হলোÑ জাহাঙ্গীর আলম, সুমন কবির, রাকিবুর রহমান বাপ্পী, মাসুম, আকবর, রুখসানা আমিন শেলী, নিশাত আক্তার, কামরুন্নাহার রানী, হাসি, কলি। জানা গেছে, মঙ্গলবার দুপুরে আশুলিয়া থানাধীন জামগড়া এলাকা থেকে মিলন নামের এক যুবককে অপহরণের সংবাদ পায় পুলিশ। এরপর অপহরণকারীদের বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা প্রদানের সূত্র ধরে আশুলিয়ার ‘শ্যূটিং বাড়ি’ এলাকায় মঙ্গলবার গভীর রাতে অভিযান চালায় পুলিশ। শহীদুল মোল্লার ভাড়া বাড়ি থেকে অপহৃত যুবক মিলনকে উদ্ধার ও একই সঙ্গে অপহরণকারী চক্রের ১০ সদস্যকে আটক করা হয়।

জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২২ জুন ॥ মঙ্গলবার রাতে রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে মনোয়ার হোসেন তোতা নামে এক জামায়াত নেতাকে গ্রেফতার করেছে। এ সময় তার বাড়ি থেকে ১১টি জিহাদী বই উদ্ধার করা হয়েছে। তোতা রাণীনগর সদর খট্টেশ্বর ইউনিয়ন জামায়াতের সভাপতি এবং রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক। গ্রেফতারকৃত তোতাকে আদালতে সোর্পদ করা হয়েছে।

মুক্তিযোদ্ধা হত্যাকারীর গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২২ জুন ॥ বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের কেয়াগ্রামে মুক্তিযোদ্ধা রাজা মৃধার হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১০টার দিকে কেয়াগ্রাম জামে মসজিদের সামনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সর্বস্তরের এলাকাবাসী এ কর্মসূচী পালন করে। এতে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রশিদ, ময়না ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নাসির মোঃ সেলিম, নিহত রাজা মৃধার নবম শ্রেণী পড়ুয়া মেয়ে রিতা প্রমুখ। উল্লেখ্য, গত ১৭ জুন প্রতিবেশী সিরাজুল ইসলামের সঙ্গে জমিজমা বিরোধের জেরে রাজা মৃধা খুন হন।

মৎস্যজীবীদের পরিচয়পত্র প্রদান

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২২ জুন ॥ সালথায় মৎস্যজীবীদের মধ্যে নিবন্ধন ও পরিচয়পত্র বিতরণ করা হযেছে। বুধবার দুপুরে এক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার আটটি ইউনিয়নের ছয় শতাধিক জেলেকে এ পরিচয়পত্র বিতরণ করা হয়। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিকের সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান। বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মোঃ রাহাত ইসলাম, সমবয় কর্মকর্তা তোফাজ্জেল হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মোস্তফা আহসান কামাল, মহিলা বিষয়ক কর্তকর্তা ডালিয়া মৌসুমী খান, প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তী প্রমুখ।

শিবিরের ঝটিকা মিছিল ॥ আটক ৪

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বুধবার দুপুরে নগরীর বোয়ালিয়া থানাধীন সাগরপাড়া এলাকায় শিবিরকর্মীরা গোপনে জড়ো হয়ে ঝটিকা মিছিল করে পালিয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে ৪ জনকে আটক করে। স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে নগরী শাখা শিবিরের নেতাকর্মীরা সাগরপাড়া কাঁচাবাজার এলাকায় জড়ো হয়ে ঝটিকা মিছিল বের করে। খুব দ্রুত সময়ের মধ্যে তারা মিছিলটি শেষ করে চলে যায়।

হিজড়াদের প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সেমিনার ও প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে স্থানীয় এফপিএবি মিলনায়তনে দিনাজপুরে বসবাসকারী হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় সেমিনার ও প্রশিক্ষণের আয়োজন করা হয়। সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মুর্মুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু রায়হান মিঞা।

বেতন বৃদ্ধির দাবিতে কর্মবিরতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২২ জুন ॥ বেতন-ভাতা বৃদ্ধি দাবি ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদে কর্মবিরতি পালন করছে একটি তৈরি পোশাক কারখানার ৫ শতাধিক শ্রমিক। বুধবার সকাল থেকে আশুলিয়া থানাধীন ইয়ারপুরের ‘সুসুকা নিট লিমিটেড’ নামক কারখানার শ্রমিকরা এ কর্মবিরতি পালন শুরু করে। জানা গেছে, কারখানা কর্তৃপক্ষ জানুয়ারি থেকে বেতন-ভাতা বাড়ালেও তা কার্যকর না করে নানা টালবাহানা করে আসছিল। মঙ্গলবার মালিকপক্ষের কাছে পুনরায় তা বাস্তবায়নের দাবি জানালে কারখানার মালিকপক্ষের স্টাফরা কয়েকজন শ্রমিককে পিটিয়ে আহত করে। এরই প্রতিবাদে শ্রমিকরা বুধবার সকালে কারখানার সামনে জড়ো হয়ে কর্মবিরতি পালন শুরু করে।

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদেকুর রহমানের নেতৃত্বে বুধবার অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, ভেজাল রঙ ও কেমিক্যাল রঙ ব্যবহারের অপরাধে নগরীতে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন। প্রতিষ্ঠানগুলোর মধ্যে নগরীর শালবাগানের রাজিয়া চাইনিজ ও কমিউনিটি সেন্টারে বাসি ও পচা খাবার রাখার দায়ে ১০ হাজার টাকা, বিসিক এলাকার পদ্মা বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, কেমিক্যাল রঙ ও সেন্ট ব্যবহারের জন্য ১৫ হাজার টাকাসহ সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত