বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুপ্তহত্যার জন্য খালেদা জিয়া দায়ী ॥ ব্যানা হুদা

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করতেই বিএনপি নেত্রী খালেদা জিয়ার মদদে গুপ্তহত্যা চালানো হচ্ছে। অব্যাহত গুপ্তহত্যা, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে উনি নির্বাচিত সরকারের বিরুদ্ধে বিদেশীদের ক্ষিপ্ত এবং একাত্তরের পরাজিত শক্তিকে খুশি করতে চান। তবে তাঁর এ ষড়যন্ত্র সফল হবে না। জনগণকে সঙ্গে নিয়ে গুপ্তহত্যার বিরুদ্ধে সারাদেশে গণপ্রতিরোধ গড়ে তুলবে ১৪ দলসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি।

সভাপতির বক্তব্যে বিএনএ’র চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নামজুল হুদাও চলমান গুপ্তহত্যার জন্য খালেদা জিয়াকে দায়ী করে বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া খুনীদের সঙ্গ কখনই ছাড়বেন না। অতীতে অবরোধের নামে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করেছেন। উনি অবরোধ এখনও তুলে দেননি। তাই প্রমাণিত হয়, প্রত্যেক হত্যাকা- তার মদদেই হচ্ছে। অবিলম্বে অবরোধ প্রত্যাহার করার আহ্বান জানিয়ে তিনি বলেন, অপশক্তির যে কোন অপতৎপরতা জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে রুখে দিতে সেন্টার ফর ন্যাশনাল ডায়ালগ করা প্রয়োজন। ১৪ দলের সঙ্গে একযোগে কাজ করার ঘোষণা পুনর্ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার বিকেলে সুপ্রীমকোর্ট অডিটরিয়ামে ১৪ দলীয় জোটের সম্মানে ৩১ দলীয় বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) ইফতার মাহফিলপূর্ব আলোচনা সভায় তারা এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম আরও বলেন, আমরা অবশ্যই আলোচনা চাই। আর এর অংশ হিসেবে বিএনএ’র সঙ্গে সংলাপ চলছে। কিন্তু জঙ্গী-খুনী জামায়াতের সহযোগী বিএনপির সঙ্গে কোন আলোচনা হবে না। তিনি বলেন, খালেদা জিয়ার সংলাপ চাওয়ার আগে জামায়াতের সঙ্গ ত্যাগ করতে হবে। একই সঙ্গে পেট্রোলবোমা মেরে এবং গুপ্তহামলার মাধ্যমে মানুষ হত্যার জন্য তাঁকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তিনি বলেন, খালেদা জিয়া গুপ্তহত্যাকারীদের বিচার একদিনও চাননি। এর মাধ্যমে সব প্রমাণ হয়ে গেছে। ২০ দলের নেতারাও খালেদার এ অপরাজনীতির কারণে ক্ষিপ্ত হচ্ছেন।

২০১৯ সালে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রস্তুতি গ্রহণ করতে বিএনপি নেত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনের বিকল্প নির্বাচন। খুন-হত্যা কখনই নির্বাচনের বিকল্প হতে পারে না। খুনী-বোমাবাজদের চেয়েও বড় শক্তিশালী হলো দেশের জনগণ। তাই খুনী-জঙ্গীদের ঘৃণা করুন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমেরিকা, ইউরোপ এবং সৌদি আরবসহ সারাবিশ্বের নেতারা শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করছেন। তিনি বলেন, ১৫-২১ জুলাই গুপ্তহত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে গণপ্রতিরোধ সপ্তাহ কর্মসূচীর অংশ হিসেবে গ্রাম-গঞ্জে, পাড়া-মহল্লায় যাবেন কেন্দ্রীয় ১৪ দলের নেতারা। বিএনএ’র এলাকা ভাগ করে দেয়া হবে। আবারও অপশক্তির পরাজয় হবেই।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন, বিএনএ’র কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ, বিএনএ’র মহাসচিব ও বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, বাংলাদেশ ন্যাশনাল ডেমোক্র্যাটিক পার্টির চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, বাংলাদেশ স্বাধীনতা পার্টির চেয়ারম্যান ডাঃ শাহ সম্রাট জুয়েল চিশতী, আমজনতা পার্টির চেয়ারম্যান অধ্যক্ষ বেনজির আহমেদ, তৃণমূল বিএনপির মহাসচিব অধ্যাপক মাওলানা আবেদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’