শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেনা ও পুলিশ সদস্যসহ নিহত এগারো

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইলে সেনা সদস্য, মানিকগঞ্জে পুলিশ, কক্সবাজারে যাত্রী, ভালুকায় ব্যবসায়ী, নীলফামারীতে ছাত্র, সিরাজগঞ্জ, গাজীপুর ও দিনাজপুরে দুইজন করে মোট ১১ জন নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

টাঙ্গাইল ॥ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল শহর রাবনা বাইপাস এলাকায় বাসচাপায় সাইফুল ইসলাম স্বপন (৪০) নামের এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। সাইফুল গাইবান্দা সদর উপজেলার মৃত আনিসুল হকের ছেলে। তিনি ঢাকা সেনানিবাসে অডিট অফিসার হিসেবে নিযুক্ত ছিল।

পুলিশ জানায়, রবিবার সকালে সেনা সদস্য সাইফুল ইসলাম মোটরসাইকেলযোগে গাইবান্দা থেকে ঢাকা যাচ্ছিলেন। টাঙ্গাইল শহর রাবনা বাইপাস এলাকায় এসে পৌঁছলে অজ্ঞাত একটি যাত্রীবাহী বাস তার মোটরসাইকেলকে চাপা দিলে তিনি মারাত্মক আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ ॥ ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা এলাকায় ট্রাকের ধাক্কায় জাকির হোসেন (৪৬) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। রবিবার সকালে দায়িত্ব পালনকালে এই দুর্ঘটনার শিকার হন তিনি। পটুয়াখালীর বাউফল উপজেলার রামনগর গ্রামের মৃত আবদুল বারেকের ছেলে জাকির ঘিওর থানায় কর্মরত ছিলেন। এ ঘটনায় ট্রাকসহ হেলপার লাল মিয়াকে (৩৫) আটক করা হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সাড়ে ছয়টার দিকে ওই স্থানে টহল পুলিশের পিকআপ গাড়ি থেকে নেমে জাকির প্রশ্রাব করার জন্য সড়কের ওপার যাচ্ছিলেন। এ সময় পাটুরিয়াগামী একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে সড়কের ওপর ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

কক্সবাজার ॥ কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় হানিফ এন্টারপ্রাইজের একটি বাসের চাপায় যাত্রী কিরণ চন্দ্র শীল (৪০) নিহত হয়েছে। শনিবার রাত ১১টায় এ দুর্ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, কক্সবাজার সদরের ঝিলংজা ঘৃতপল্লীর সিন্ধুশীলের পুত্র কিরণ শীল ঢাকায় যেতে বাসটার্মিনালে আসেন। সেখানে হানিফ এন্টারপ্রাইজ নামের যাত্রীবাহী বাসে টিকেট নিয়ে রাত ১১টায় বাসে উঠার সময় চাপা দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

নীলফামারী ॥ ট্রলির ধাক্কায় বাইসাইকেল আরোহী শিপন ইসলাম (১২) নামে চতুর্থ শ্রেণীর এক ছাত্র নিহত হয়েছে। শনিবার সন্ধ্যার দিকে ঘটনাটি ঘটে সদর উপজেলার ইটাখোলা-পাঁচমাথা এলাকায়। নিহত শিশুটি সদরের টুপামারি ইউনিয়নের দোগাছি গ্রামের জাহেদুল ইসলামের ছেলে।

সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে মহাসড়কে ওভারটেক করতে গিয়ে দুটি সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে। রবিবার ভোর সাড়ে ৫টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে কড্ডা-ঝাঐল ওভার ব্রিজের মাঝামাঝি এলাকায় এবং ৬টার দিকে একই মহাসড়কের বানিয়াগাতী এলাকায় এ দুইটি দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, কামারখন্দ উপজেলার চালা শাহবাজপুর গ্রামের বৎস্য হালদারের ছেলে পামোছা হালদার (২৬) ও কাভার্ড ভ্যানের হেলপার সোহাগ (২৫)।

পুলিশ জানায়, রবিবার সকালে কামারখন্দ উপজেলার কিছু মাছ ব্যবসায়ী পিকআপ ভ্যানে মহিষুটি মাছের আড়তে যাচ্ছিল। পিকআপ ভ্যানটি মধ্য ভদ্রঘাটের বানিয়াগাতী এলাকায় পৌঁছার পর অপর একটি যানবাহনকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডানদিকের গাছে সঙ্গে ধাক্কা খায়। এ সময় ওই গাড়ির চালকসহ ৯ মাছ ব্যবসায়ী আহত হন। আহতদের উদ্ধারের পর সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পামোছা হালদার মাঝি মারা যান।

অপরদিকে পশ্চিম থানার এসআই মিজানুর রহমান জানান, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী একটি কাভার্ডভ্যান একই দিক থেকে আসা সিমেন্ট বোঝাই অপর একটি ট্রাককে ওভারটেক করতে গেলে দুটি যানবাহনের মধ্যে সংঘর্ষ হয়। এতে ট্রাকটি উল্টে খাদে পড়ে যায় এবং কাভার্ডভ্যানটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় অন্তত ৩ জন আহত হন। পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা আহতদের উদ্ধারের পর সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাভার্ডভ্যানের হেলপার সোহাগ মারা যান।

গাজীপুর ॥ গাজীপুরে রবিবার দুটি ঘটনায় বাসচাপায় গার্মেন্টস কর্মীসহ দুইজন নিহত হয়েছে। নিহতরা হলো ময়মনসিংহের মুক্তাগাছা থানার দড়িজয়পুর এলাকার দীন মাহমুদের ছেলে গার্মেন্টস কর্মী ইলিয়াস (২৪) এবং নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বসন্তেরবাগ গ্রামের নূরুল ইসলামের ছেলে আব্দুর রফিক (৫০)।

পুলিশ জানায়, শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় রবিবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি বাস আব্দুর রফিককে চাপা দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে সে মারা যায়।

গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার এলাকায় রবিবার সকাল ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাত গাড়ি গার্মেন্টস কর্মী ইলিয়াসকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়। ইলিয়াস স্থানীয় টেক্সটাইল ফ্যাশন নামের এক পোশাক কারখানার কর্মী।

দিনাজপুর ॥ সড়ক দুর্ঘটনায় দিনাজপুরে এক আদিবাসী মহিলাসহ দুজন নিহত হয়েছেন। পুলিশ জানায়, রবিবার দুপুর ২টায় দিনাজপুর-রংপুর মহাসড়কের সদর উপজেলার রানীগঞ্জ মোড়ে যাত্রীবাহী বাসের নিচে পিষ্ট হয়ে এক আদিবাসী মহিলা নিহত হয়। নিহত আদিবাসী মহিলা সদর উপজেলার উত্তর গোবিন্দপুর গ্রামের তালাবাবু মুর্মুর স্ত্রী ফুলমনি মুর্মু (৫০)। এছাড়া ফুলবাড়ী উপজেলায় এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। রবিবার সকাল ১০টায় বিরামপুর উপজেলার দক্ষিণ সাহাবাজপুর গ্রামের মৃত প্রফুল চন্দ্র সরকারের পুত্র প্রদিপ চন্দ্র সরকার (৬০) সাইকেলে বারোকোনায় সড়কে উঠা মাত্র একটি কার পেছন দিক থেকে তাকে ধাক্কা দেয়। স্থানীয় লোকজন উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করে।

ভালুকা, ময়মনসিংহ ॥ রাস্তা পারাপারের সময় বাসচাপায় এক ব্যবসায়ীর নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার নিশিন্দায়। জানা যায়, উপজেলার গোয়ারী গ্রামের খগেন্দ্র চন্দ্র রায়ের ছেলে রিজন চন্দ্র রায় রাস্তা পারাপারের সময় ঢাকাগামী আলম এশিয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিলে তিনি আহত হন। প্রথমে তাঁকে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ওই রাতেই তার মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত