শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণতন্ত্র না থাকায় জঙ্গীবাদের উত্থান ॥ মওদুদ

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গীবাদের উত্থান হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী স্মরণে বিএনপি আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

মওদুদ বলেন, দেশে সহিংসতা ও উগ্রবাদ ভয়াবহ রূপ নিচ্ছে। আর সরকার বিএনপিকে দোষারোপ করেই ব্যর্থতা ঢাকছে। এতগুলো হত্যাকা- ঘটেছে, সরকার কোন সুরাহা করতে পারেনি। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ব্লেমগেম বন্ধ করুন। এটা একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এটা বন্ধ করতে হবে। আমরা জঙ্গীবাদকে ঘৃণা করি। কিন্তু দেশে গণতন্ত্র না থাকায় উগ্রপন্থীরা এটাকে সুযোগ হিসেবে নিচ্ছে।

ব্যারিস্টার মওদুদ বলেন, দেশে বিচার বিভাগ, প্রশাসন ও নির্বাচন কমিশনের কোন স্বাধীনতা নেই। মোহাম্মদ আলী প্রসঙ্গে তিনি বলেন, জিয়াউর রহমান মোহাম্মদ আলীকে সব ধরনের সম্মান দেখিয়েছিলেন। কিন্তু বর্তমান সরকার অনেক নীচু মনের পরিচয় দিয়েছে। এত নীচু মন হলে চলবে না। আজকে জাতীয় পতাকা অর্ধনমিত রাখলে কি হতো? যেহেতু জিয়াউর রহমান মোহাম্মদ আলীকে দেশে নিয়ে এসেছিলেন, তাই সম্মান দেখানো হয়নি। জিয়াকে আপনারা সম্মান না দেখান; কিন্তু মোহাম্মদ আলীকে সম্মান দেখানো উচিত ছিল। তাতে বাংলাদেশ আরও বড় হতো।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         আফ্রিকার ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫০০ ভবন ধস         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে