বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণতন্ত্র না থাকায় জঙ্গীবাদের উত্থান ॥ মওদুদ

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গীবাদের উত্থান হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী স্মরণে বিএনপি আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

মওদুদ বলেন, দেশে সহিংসতা ও উগ্রবাদ ভয়াবহ রূপ নিচ্ছে। আর সরকার বিএনপিকে দোষারোপ করেই ব্যর্থতা ঢাকছে। এতগুলো হত্যাকা- ঘটেছে, সরকার কোন সুরাহা করতে পারেনি। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ব্লেমগেম বন্ধ করুন। এটা একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এটা বন্ধ করতে হবে। আমরা জঙ্গীবাদকে ঘৃণা করি। কিন্তু দেশে গণতন্ত্র না থাকায় উগ্রপন্থীরা এটাকে সুযোগ হিসেবে নিচ্ছে।

ব্যারিস্টার মওদুদ বলেন, দেশে বিচার বিভাগ, প্রশাসন ও নির্বাচন কমিশনের কোন স্বাধীনতা নেই। মোহাম্মদ আলী প্রসঙ্গে তিনি বলেন, জিয়াউর রহমান মোহাম্মদ আলীকে সব ধরনের সম্মান দেখিয়েছিলেন। কিন্তু বর্তমান সরকার অনেক নীচু মনের পরিচয় দিয়েছে। এত নীচু মন হলে চলবে না। আজকে জাতীয় পতাকা অর্ধনমিত রাখলে কি হতো? যেহেতু জিয়াউর রহমান মোহাম্মদ আলীকে দেশে নিয়ে এসেছিলেন, তাই সম্মান দেখানো হয়নি। জিয়াকে আপনারা সম্মান না দেখান; কিন্তু মোহাম্মদ আলীকে সম্মান দেখানো উচিত ছিল। তাতে বাংলাদেশ আরও বড় হতো।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী