শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংসদ নির্বাচনে আর অংশ নেবেন না মুহিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামীতে জাতীয় সংসদ নির্বাচনে আর অংশ নেবেন না অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চলতি দশম সংসদই তার রাজনৈতিক জীবনের শেষ সময় বলে জানিয়েছেন তিনি। তার আসনে তার ছোটভাই মোমেন নির্বাচন করতে পারেন এমন সম্ভাবনার কথা জানিয়ে তিনি বলেন, সে (মোমেন) নিজের একটা গ্রাউন্ড তৈরির চেষ্টা করছে। তবে শুধু এটা হলেই তো হবে না, তার নিজের যোগ্যতা ও পার্টির অবস্থা সবকিছুই বিবেচনা করতে হবে।

রবিবার বিকেলে সচিবালয়ে সিলেট বিভাগের প্রকল্পগুলো নিয়ে প্রকল্প কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নিজ এলাকার প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত ওই বৈঠক শেষে প্রকল্প বাস্তবায়নে চলতি ২০১৫-১৬ অর্থবছর সুবিধার ছিল না বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেন, সবাই জানেন, প্রকল্প বাস্তবায়নে ‘দিস ইয়ার ইজ নট গুড’। কর্মকর্তাদের রিলাক্স মুডই এর কারণ। তিনি বলেন, এ বছর যেন সে রকম কিছু না হয় সেজন্য আগামী ১ জুলাই থেকেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয় এজন্য যৌথ মনিটরিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান অর্থমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমেদ কামরানসহ বিভাগীয় পর্যায় ও অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে সচিবালয়ে অর্থমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, সরকারের বর্তমান মেয়াদের শেষ বাজেট ২০১৯ সালে ঘোষণা করেই অবসরে যেতে চান তিনি। ওই দিন মুহিত জানিয়েছিলেন, তার শেষ বাজেটের সীমা হবে ৫ লাখ কোটি টাকার।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী