বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোটরসাইকেলে নৈপুণ্য প্রদর্শন

সমুদ্র হক ॥ দশ বছরের শিশু রনি মোটরসাইকেলে চড়ে যে নৈপুণ্য প্রদর্শন করে তা দেখে সকলেই অবাক ও বিস্মিত হয়ে যায়। বিভিন্ন মেলায় বড়রা মোটরসাইকেলের যে খেলা দেখায় তার চেয়ে কোন অংশে কম নয় সে। বগুড়া গাবতলী সড়কে মোটরসাইকেল খেলা প্র্যাকটিস করে। অনেক সময় ঝুঁকির মুখে পড়ে। বেশ কয়েকবার দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। তবু সে হাল ছাড়েনি। প্র্যাকটিস সে করবেই এবং নৈপুণ্য দেখাবেই।

তার দাদা সাইকেল মেকার খলিলুর রহমানের মোটরবাইক নিয়েই প্র্যাকটিস ও খেলা করে। দাদাই তাকে খেলা শিখিয়েছে। প্রতিনিয়ত উৎসাহ দেন তিনি। এরই মধ্যে বিভিন্ন মেলা থেকে সে মোটরসাইকেল খেলা দেখানোর ডাক পেয়ে প্রদর্শন করেছে।

দরিদ্র পরিবারের এই শিশুর বাড়ি বগুড়ার গাবতলীর সারটিয়া পশ্চিমপাড়ায়। বাবা মানিক হাটের এক ওষুধের দোকানে কাজ করে। এক ভাই এক বোনের বড় সে। লাঠিগঞ্জ স্কুলের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রনি আট বছর বয়স হতেই মোটরসাইকেলের খেলা প্র্যাকটিস করছে। প্রথম দিকে সে স্কুলের মাঠে প্র্যাকটিস করত। পরে সে সড়কে নামে। ব্যস্ত সড়কেও সে নির্বিঘেœ মোটরসাইকেলের নৈপুণ্য প্রদর্শন করে। যা দেখে অনেকে শিউরেও ওঠে।

রনি বলল, এই খেলা দেখিয়ে লোকজন সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বাবার সামান্য রোজগারের সঙ্গে এই অর্থ যোগ হয়। মেলায় খেলা দেখিয়ে যা পায় তা দিয়ে সংসারের খরচের হাল ধরে। কিছু অর্থ রেখে লেখাপড়ার বই-পুস্তক ও খাতাপত্র কেনে। তার ইচ্ছা মোটরসাইকেল খেলা দেখানোর সে ম্যাজিশিয়ান হবে।

ভাতা বই প্রদান

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩১ মে ॥ ধামইরহাটে বর্ধিত কোটায় বৃদ্ধিপ্রাপ্ত উমার ইউনিয়নের বয়স্ক, বিধবা ও সুবর্ণ নাগরিক ভাতাভোগীদের ভাতা পরিশোধ বই বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায় এসব ভাতা পরিশোধ বই বিতরণ করেন। এ সময় উপজেলা প্রকৌশলী আলী হোসেন, ধামইরহাট ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান, ভারপ্রাপ্ত ফিল্ড সুপারভাইজার খবির চন্দ্র মাহাতো প্রমুখ উপস্থিত ছিলেন।

শিক্ষার অধিকার নিয়ে সংলাপ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৩১ মে ॥ বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের শিক্ষার অধিকার নিশ্চিতকরণে মঙ্গলবার দুপুরে ভোলায় জনতার সংলাপ অনুষ্ঠিত হয়েছে। গণস্বাক্ষরতা ও গ্রামীণ জনউন্নয়ন সংস্থার আয়োজনে ভোলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি ছিলেন ভোলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, ভোলা পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট শিরীন শবনম।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি