শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চম ধাপেও কারচুপি হয়েছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে জনগণের ভোটাধিকার লুট করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। নির্বাচন কমিশনের প্রত্যক্ষ মদদেই ভোট কারচুপি হয়েছে বলে অভিযোগ করে তিনি বিএনপির পক্ষ থেকে এর নিন্দা ও প্রতিবাদ জানান।

রিজভী বলেন, ভোটারদের নিজের ভোটটি নির্ভয়ে ও নির্বিঘেœ দেয়ার পরিবেশ এখন ইতিহাসের পাতায় চলে গেছে। এখন নির্বাচনী সন্ত্রাস, ভোট চুরি, ভোট লুট, আতঙ্ক ও রক্তাক্ত সহিংসতা ডালপালা বিস্তার করেছে। তিনি বলেন, শনিবারের নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচন কমিশনের মদদে জোর করে নৌকা প্রতীকে সিল মেরেছে। নির্বাচনী পরিবেশে আহাজারি আর হাহাকারে আকাশ বাতাস ভারি হয়ে উঠে। কর্তব্যরত পুলিশ বাহিনী দলীয় ক্যাডারের ভূমিকা পালন করেছে।

নির্বাচন কমিশনকে সরকারের তল্পিবাহক, আজ্ঞাবাহী ও সেবাদাস আখ্যায়িত করে রিজভী বলেন, এ কমিশন ক্ষমতাসীনদের দুঃশাসনকে প্রলম্বিত করার দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদের প্রতিষ্ঠান ধ্বংসকারী হিসেবে পরিচিত হয়েছে। গণতন্ত্র রক্ষা নয়, চাকরি রক্ষার্থেই নির্বাচন কমিশনের কর্তারা কাজ করে যাচ্ছেন। তারা তাদের বিবেক বিক্রি করে দিয়েছেন। যাদের কাছে বিক্রি করেছেন তাদের সবাইকে আমরা চিনি। তারা এখন নির্বাক। তাদের কলঙ্কের তীব্রতা এতটাই বেশি যে, তা ছাইচাপা আগুনের মতো লুকানো থাকছে না।

রুহুল কবির রিজভী বলেন, ইউপি নির্বাচনকে ঘিরে শতাধিক মানুষের প্রাণ চলে যাওয়া, হাজার হাজার মানুষের পঙ্গুত্ববরণ, সরকারী দলের অনুকূলে প্রায় অধিকাংশ ইউপি চেয়ারম্যানকে জিতিয়ে দেয়ার পরও কমিশন অকপটে সরকারের পক্ষে সাফাই গেয়ে যাচ্ছেন। চট্টগ্রামের চন্দনাইশ, বোয়ালখালী, রাঙ্গুনিয়া ও পটিয়া উপজেলা, ফেনীর দাগনভূঁইয়া, বি-বাড়িয়ার কসবা, শরীয়তপুরের নড়িয়া, নরসিংদী সদর, ঢাকার ধামরাই, গাইবান্ধার গোবিন্দগঞ্জ এবং কুমিল্লার হোমনা ও তিতাস উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনে বেশি কারচুপি হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন অর রশিদ প্রমুখ।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম