শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুল্য নিয়ন্ত্রণে রাখতে টিসিবির পণ্য বিক্রি কাল থেকে

অর্থনৈতিক রিপোর্টার॥ রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃপক্ষ আগামীকাল রবিবার থেকে খোলাবাজারে পণ্য বিক্রির কার্যক্রম শুরু করবে। সারা দেশে ১৭৯টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে চিনি, খেজুর, ছোলা, সয়াবিন তেল ও মসুর ডাল বিক্রি হবে।

গত বৃহস্পতিবার টিসিবির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, টিসিবি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে মোট পাঁচটি পণ্য বিক্রি করবে। এর মধ্যে প্রতি কেজি দেশি চিনি ৪৮ টাকায় (জনপ্রতি সর্বোচ্চ চার কেজি), মসুর ডাল ৮৯ টাকা ৯৫ পয়সায় (জনপ্রতি দুই কেজি), ছোলা ৭০ টাকায় (জনপ্রতি পাঁচ কেজি), খেজুর ৯০ টাকায় (জনপ্রতি এক কেজি), সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকায় (জনপ্রতি পাঁচ লিটার) বিক্রি করা হবে।

প্রতিটি ট্রাকে দৈনিক ৩০০-৪০০ কেজি চিনি, ১৫০-২০০ কেজি মসুর ডাল, ৩০০-৪০০ লিটার সয়াবিন তেল, ৪০০-৮০০ কেজি ছোলা ও ৫০ কেজি খেজুর বরাদ্দ থাকবে। সারা দেশে ১৭৯টি ট্রাকের মধ্যে রাজধানী ঢাকায় ৩২টি, চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে ও জেলা সদরে দুটি করে ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাব; সচিবালয় গেট; কাপ্তানবাজার; ছাপড়া মসজিদ ও পলাশী বাজার এলাকা; নিউমার্কেট ও নীলক্ষেত বাজার এলাকা; মোহাম্মদপুর টাউন হল ও ঝিগাতলা কাঁচা বাজার; শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও বাজার, বাসাবো বাজার, শাহজাহানপুর বাজার; ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন; রামপুরা বাজার, নতুন বাজার (বাড্ডা), বনশ্রী ও মেরাদিয়া বাজার; মাদারটেক ও নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, দৈনিক বাংলা মোড়; মতিঝিল বক চত্বর; দিলকুশা; মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ও শাপলা চত্বর; সায়েদাবাদ, যাত্রাবাড়ী ও ডেমরা এলাকা, গেন্ডারিয়া বাজার; খামারবাড়ী; কলমিলতা বাজার; মহাখালী কাঁচাবাজার ও সাততলা মসজিদের সামনে; শ্যামলী ও কল্যাণপুর; শেওড়াপাড়া; মিরপুর ১ নম্বর মাজার রোড ও গাবতলী; মিরপুর ১০ গোলচত্বর; কালশী বাজার মোড় ও দুয়ারীপাড়া; ঢাকা ক্যান্টনমেন্ট কচুক্ষেতের রজনীগন্ধা সুপার মার্কেট; হাজিক্যাম্প ও বিমানবন্দরের সামনে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক উল্লিখিত পণ্য খোলাবাজারে বিক্রি করবে।

##

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা