সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোট উৎসবে একাকার জলঢাকার ১১ ইউনিয়নবাসী

ভোট  উৎসবে একাকার জলঢাকার ১১ ইউনিয়নবাসী

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ কয়েক দিন ধরে বৃস্টির ঝাপটা আর মেঘের গর্জন চলছিল। সেই সাথে মধুমাসের জ্যৈষ্ঠের কাঠালপাকা গরমে চারিদিকে হাঁসফাঁস। রোদ্রের প্রখরতা শরীরে ঘাম ঝরিয়ে দিচ্ছে। পড়নের কাপড় ভিজে একাকার। এরপরে ছায়ানীড়ের চিন্তা চেতনা পেছনে ফেলে ওরা ছুটে এসেছে ভোট কেন্দ্রে।

ঘড়ির কাটা আটটা ছোয়া মাত্রই শুরু হয়ে গেল ভোট উৎসব। আর ভোট শুরুর আগেই কেন্দ্র গুলোতে এসে ভোটাররা সারিবন্ধভাবে লাইনে দাঁড়িয়ে ছিল। এখনকার ভোটাররা বোঝে নিয়মের মধ্যেই সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে ভোট প্রদান করতে হবে। আমার ভোট আমি দিবো দেখে শোনে বুঝে দিবো। না কোন ধরনের হুমকী বা ভয় ভীতির বালাই নেই ভোটারদের মাঝে। লাইনে দাঁড়িয়ে থাকা ভোটাররা একে একে ভোটকেন্দ্রে প্রবেশ করছে এবং তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে বেরিয়ে আসছে । হাসি মুখে ভোট প্রদান আবার হাসি মুখে বাড়ির পথে ফিরে যাওয়া। ভোটকেন্দ্রে নারীদের লাইন ছিল চোখে পড়ার মতো। ভোট কেন্দ্রের প্রত্যেক বুথের সামনে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের লাইন ছিল অনেক দীর্ঘ।

পঞ্চম দফায় আজ শনিবার (২৮ মে) ইউপি নির্বাচনের সকাল আটটা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলছে নীলফামারীর জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়নে। ইউনিয়ন গুলো হচ্ছে ডাউয়াবাড়ি,কৈমারী,শৌলমারী,বালাগ্রাম,মীরগঞ্জ,গোলনা,শিমুলবাড়ি,ধর্মপাল,গোলমুন্ডা,কাঠালী ও খুটামারা। এই ইউনিয়ন গুলোতে আওয়ামী লীগ,বিএনপি,জাতীয়পাটি ও বিভিন্ন রাজনৈতিক দল ও সতন্ত্র সহ ৫৮ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছে। এ ছাড়া সংরক্ষিত নারী আসনে ১৫১ জন ও সাধারন ওয়াড সদস্য পদে ৪১০ জন প্রতিদ্বন্দি প্রার্থী রয়েছে। সকাল থেকে ভোট উৎসবে একাকার নারী পুরুষ ভোটাররা।

কাঠালী ইউনিয়নের কাঠালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা যায় নারী ভোটারদের ভিড়। এই কেন্দ্রে ১ হাজার ৭৫১ ভোটারের মধ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত সাড়ে ছয়শত ভোটার তাদের ভোট প্রদান করেছে বলে জানালেন ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ধনঞ্জয় রায়।

ভোটারদের সাথে কথা বললে তারা জানায়, সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে আমরা নিজের ভোট প্রদান করতে এসেছি। কেউ ভোট দিয়ে ফিরছে। কেউবা ভোট কেন্দ্রে আসছে।

১১ ইউনিয়ন জুড়েই কঠোর নিরাপত্তায় কোনো বিশৃঙ্খলা ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে দেখে অন্যান্য ভোটাররাও বেজায় খুশী। চারিদিকে ভোটারদের নিরাপক্তায় পুলিশ বিজিবি র‌্যাবের টহল চলছে। প্রার্থীরাও খুশী। সুষ্ঠ ও শান্তি পূর্ন ভোট গ্রহনের চিত্র দেখে।

এদিকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখেন নীলফামারীর জেলা প্রশাসক জাকীর হোসেন ও পুলিশ সুপার জাকির হোসেন খাঁন। তারা বলেন এ জেলার চতুর্থ দফার নির্বাচনে নীলফামারীর কোথাও কোনো সহিংস ঘটনা যেমন ঘটেনি, তেমনি আশা করা হচ্ছে পঞ্চম দফার নির্বাচনেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না। জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন বলেন, জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৯৭ হাজার ৩৩৬। এরমধ্যে নারী ভোটার ৯৭ হাজার ৬৯৩ ও পুরুষ ভোটার ৯৯ হাজার ৬৭১ জন।

শীর্ষ সংবাদ:
বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী