রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীর্ষেই থাকল মোহামেডান

শীর্ষেই থাকল মোহামেডান
  • টানা তিন হারের পর স্বস্তির জয় আবাহনীর

স্পোর্টস রিপোর্টার ॥ টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের ধারায় ফিরেছে আবাহনী। বৃষ্টির জন্য রিজার্ভ ডে’তে গড়ানো ম্যাচে গাজী গ্রুপকে ৩২ রানে হারিয়েছে। এতে করে সুপারলীগে খেলার আশা ভালভাবেই জেগে উঠল আবাহনীর। শুধু আবাহনী-গাজী গ্রুপ ম্যাচ নয়, মোহামেডান-প্রাইম ব্যাংক ম্যাচও বৃষ্টির জন্য রিজার্ভ ডে’তে গড়িয়েছে। রিজার্ভ ডে’র খেলা হয়েছে বুধবার। অল্প পুঁজি নিয়েও ৮২ রানে প্রাইম ব্যাংককে হারিয়েছে মোহামেডান। তাতে করে পয়েন্ট তালিকার শীর্ষেই থাকল মোহামেডান। আগেরদিন কলাবাগান ক্রিকেট একাডেমিকে হারিয়ে শীর্ষে উঠেছিল প্রাইম দোলেশ্বর। একদিনের ব্যবধানে সেখান থেকে দোলেশ্বরকে নামিয়ে দিয়েছে মোহামেডান।

ভাটিয়া, শুভকে ছাপিয়ে

নায়ক তাসকিন

গাজী ট্যাংক জিততেও পারে। আবার নাও জিততে পারে। এমনই অবস্থা ছিল। আবাহনী যে সর্বশেষ ম্যাচগুলো হেরেছে তা বড় স্কোর করেও হেরেছে। কিন্তু এবার যেহেতু সুপারলীগে উঠতে হলে সামনের ম্যাচগুলো জিততেই হবে, এমন সমীকরণের সামনে পড়ে গেছে আবাহনী। কোন প্রতিপক্ষকেই নিশ্চয়ই হেলায় নেবে না। তাই গাজী গ্রুপ যে জিতে যাবে, তা কোনভাবেই বলা যায়নি। তবে গাজী গ্রুপের সেঞ্চুরিয়ান শামসুর রহমান শুভ’র সঙ্গে যদি আরেক ব্যাটসম্যান হাল ধরতে পারতেন, তাহলে অন্যরকম কিছু হতেও পারত। কিন্তু তা হলো না। তাসকিন আহমেদের (৪/৩২) দুর্দান্ত বোলিংয়ের সঙ্গে ২ উইকেট করে নেয়া আবুল হাসান রাজু ও রজত ভাটিয়ার নৈপুণ্যে ৪৮.১ ওভারে ২৪৪ রানের বেশি করতে পারেনি গাজী গ্রুপ। ম্যাচটিতে বুধবার একমাত্র শুভ’ই ব্যাট হাতে ঝলক দেখান। ১৩০ বলে ১৩ চার ও ৩ ছক্কায় ১৩৬ রান করেন। তাসকিনের বলে এলবিডাবলিউ হন শুভ। অন্য কোন ব্যাটসম্যানই আবাহনীর হুঙ্কার হয়ে দাঁড়াতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন ফারুক হোসেন (২৯)। তাতে করে আবাহনী যে আগের দিন রজত ভাটিয়ার অপরাজিত ৯০ ও তামিম ইকবালের ৫৫ রানে ২৭৬ রান করেছিল, সেটির ধারে কাছেও যেতে পারেনি গাজী গ্রুপ। আবাহনী জিতে ৮ পয়েন্ট যোগ করল। গাজী গ্রুপের আগে থেকেই সেই একই পয়েন্ট ছিল। ম্যাচটিতে ভাটিয়াও দুর্দান্ত ব্যাটিং করেন। আবার গাজী গ্রুপের শুভ তো সেঞ্চুরিই করেছেন। তবে সবাইকে ছাপিয়ে নায়ক বনে গেছেন তাসকিন। শুধু শুভকেই নয়, আরও ৩টি উইকেট নিয়েছেন। শুরুতে ২৫ রানে যে গাজী গ্রুপের ৪ উইকেটের পতন ঘটেছে। তিনটি উইকেটই নিয়েছেন তাসকিন। আরেকটি উইকেট নিয়েছেন আবার মাঠে ফেরা শাহাদাত হোসেন রাজিব।

আবারও নাঈম জুনিয়রের ঘূর্ণিতে মোহামেডানের জয়

এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে যেন উড়ছে মোহামেডান। একের পর এক ম্যাচে জিতেই চলেছে। এ পর্যন্ত আটটি ম্যাচ খেলে ফেলেছে মোহামেডান। জিতে গেছে ৬টিতে। ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে গেছে মোহামেডান। নাঈম জুনিয়র আবারও স্পিন দ্যুতি দেখিয়েছেন। ৪ উইকেট তুলে নিয়েছেন। তাতে করে প্রাইম ব্যাংককেও হারিয়ে দিয়েছে মোহামেডান। কিন্তু মোহামেডান জিতবে, মঙ্গলবার সাদা-কালো শিবিরের ইনিংস শেষে বোঝার উপায় ছিল না। স্কোরবোর্ডে ২২৪ রানের বেশি যে করতে পারেনি তার জবাব দিতে গিয়ে রিজার্ভ ডে’তে প্রাইম ব্যাংকের ব্যাটিং স্তম্ভ চুরমার হয়ে গেল। শুরুতে ৩ উইকেট নেয়া শুভাশীষ রয় দেখালেন বোলিং ভেল্কি। এরপর শেষদিকে মুহূর্তেই টপাটপ চার উইকেট তুলে নিয়ে মোহামেডানকে জিতিয়েই দিলেন নাঈম ইসলাম জুনিয়র। ৩২.৪ ওভারে ১৪২ রানের বেশি করতেই পারল না প্রাইম ব্যাংক। মাত্র ৪.৪ ওভার বল করে ২১ রান দিয়ে ৪ উইকেট নিলেন নাঈম। ১৩৬ রান থেকে ১৪২ রানের মধ্যে ৬ রানে নাঈম জুনিয়র ৪ উইকেট নিয়ে প্রাইম ব্যাংককে অলআউট করে দেন। জিতলে সেরা তিন দলের একটি হওয়ার সুযোগ ছিল। সেই সুযোগটিও হারাল প্রাইম ব্যাংক। দলের পক্ষে মেহেদী মারুফ ৪৮ ও সাব্বির রহমান রুম্মন ৪১ রান করতে সক্ষম হন। আর কোন ব্যাটসম্যানই ২ অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি! তাতে করে হারও হলো বড় ব্যবধানেই।

আজ অষ্টম রাউন্ডের আরও তিনটি ম্যাচ রয়েছে। বিকেএসপিতে ব্রাদার্স-শেখ জামাল, ফতুল্লায় লিজেন্ডস অব রূপগঞ্জ-ক্রিকেট কোচিং স্কুল এবং মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভিক্টোরিয়া-কলাবাগান ক্রীড়া চক্র মুখোমুখি হবে। ম্যাচগুলোতে রূপগঞ্জ ও ভিক্টোরিয়া যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থান ধরে রাখার জন্যই নামবে। আর ব্রাদার্স ও শেখ জামালের মধ্যে দুর্দান্ত লড়াই হবে। দুই দলই চার ম্যাচ জয়ে ৮ পয়েন্ট করে পেয়েছে। আজ যে দল জিতবে তাদের ঝুলিতে ১০ পয়েন্ট জমা হবে। আরেক দলের সুপারলীগে ওঠার ক্ষেত্রে বিপদে পড়ার সম্ভাবনা থাকবে।

আবাহনী-গাজী গ্রুপ ম্যাচ-বিকেএসপি

আবাহনী ইনিংস ২৭৬/৬; ৫০ ওভার (ভাটিয়া ৯০*, তামিম ৫৫, সৈকত ৪৭, লিটন ৩৭, শান্ত ২২; মেহেদী ২/৩২)।

গাজী গ্রুপ ইনিংস ২৪৪/১০; ৪৮.১ ওভার (শুভ ১৩৬, ফারুক ২৯, শরিফ ২৫; তাসকিন ৪/৩২, রাজু ২/৩৮, ভাটিয়া ২/৪৬)।

ফল ॥ আবাহনী ৩২ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ তাসকিন আহমেদ (আবাহনী)।

মোহামেডান-প্রাইম ব্যাংক ম্যাচ-মিরপুর

মোহামেডান ইনিংস ২২৪/১০; ৪৯.২ ওভার (মিলন ৬৪, হাবিবুর ৫০, মানহাস ৩৫, নাঈম ২৫; আজিম ৩/৪০, মনির ২/৩৩, রুবেল ২.৪০)।

প্রাইম ব্যাংক ইনিংস আগেরদিন ৪১/১; ৬.২ ওভার (মেহেদী ২২*, শানাজ ১৬) ও বুধবার ১৪২/১০; ৩২.৪ ওভার (মেহেদী ৪৮, সাব্বির ৪১, শানাজ ১৬; নাঈম জুনিয়র ৪/২১, শুভাশীষ ৩/৪৯)।

ফল ॥ মোহামেডান ৮২ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ নাঈম ইসলাম জুনিয়র (মোহামেডান)।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল