মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেলিম ওসমানের শাস্তি চেয়ে বঙ্গভবনে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার ॥ নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনায় জাতীয় পার্টিও সাংসদ সেলিম ওসমানের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দয়েছে প্রগতিশীল ছাত্রজোট। বুধবার জোটের সমন্বয়ক নাঈমা খালেদ মনিরার নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে গিয়ে এই স্মারকলিপি দেন।

ছাত্রজোটের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছেÑ কুমিল্লার কলেজছাত্রী সোহাগী জাহান তনুসহ সারাদেশে নারী ও শিশু ধর্ষণ হত্যার বিচার, যৌন নিপীড়নবিরোধী নীতিমালা কার্যকর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকী হত্যাসহ সব হত্যাকা-ের বিচার, বাঁশখালীতে ছয় আন্দোলনকারী হত্যার বিচার, রাষ্ট্রীয় নিপীড়ন বন্ধ ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা। জোটের প্রতিনিধি দলে আরও ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জিএম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, ছাত্র ফেডারেশনের সহসাধারণ সম্পাদক উৎসব মোসাদ্দেক, বিপ্লবী ছাত্রমৈত্রীর যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল কবীর ও ছাত্রঐক্য ফেরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বামধারার ছাত্র সংগঠনগুলোর এ জোট। বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে, দোয়েল চত্বর দিয়ে জাতীয় প্রেসক্লাবে গেলে পুলিশী বাধার মুখে সেখানেই সমাবেশ করেন জোটের নেতাকর্মীরা। সমাবেশে জোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিরা বলেন, ছাত্ররা যখন নৈতিক ও ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করে তখন পুলিশ বাধা দেয়। কিন্তু একজন সাংসদ যখন শিক্ষককে কান ধরে উঠবস করান তখন তারা কিছুই করে না, দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখে। এটা কেমন কথা।

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?