শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃষ্টি আইনে জিতে শীর্ষে প্রাইম দোলেশ্বর

  • প্রিমিয়ার ক্রিকেট লীগ ॥ বৃষ্টিবিঘিœত বাকি দুই ম্যাচ রিজার্ভ ডে’তে গড়াল

স্পোর্টস রিপোর্টার ॥ এমন সময়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ হচ্ছে, যখন বৃষ্টির বাধা থাকাটা স্বাভাবিক। সেই বৃষ্টির বাধার কথা মাথায় রেখে এবার লীগে রিজার্ভ ডেও রাখা হয়েছে। খেলাগুলো সেই রিজার্ভ ডে’তেও গড়াচ্ছে। মঙ্গলবার অষ্টম রাউন্ডের খেলা শুরু হয়েছে। তাতে প্রতিটি ম্যাচেই বৃষ্টির বাধা পড়েছে। তবে প্রাইম দোলেশ্বর ও কলাবাগান ক্রিকেট একাডেমির (সিএ) ম্যাচটি বৃষ্টির বাধায় পড়লেও শেষ হয়েছে। বাকি দুটি ম্যাচের বাকি অংশ আজ হবে। ম্যাচগুলো রিজার্ভ ডেতে গড়িয়েছে। প্রাইম দোলেশ্বর বৃষ্টি আইনে ৪৯ রানে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে।

ভাটিয়ায় আশা দেখছে আবাহনী

শিরোপা প্রত্যাশী দল আবাহনী। সেইরকম দলও গড়েছে। কিন্তু মাঠে সেই সেরার মান রাখতে পারছে না দলটি। সুপারলীগে খেলতে হলে বাকি থাকা সবম্যাচই জিততে হবে আবাহনীকে। এমন সময়ে দলটির সামনে বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছে। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে অষ্টম রাউন্ডের ম্যাচটি বৃষ্টির জন্য রিজার্ভ ডে’তে গড়িয়েছে। যদি আজও বৃষ্টি হয়, তাহলে আবাহনীকে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। যা আবাহনীর সুপারলীগে খেলার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। এর আগে মঙ্গলবার আবাহনীর ইনিংস শেষ হয়েছে। গাজী গ্রুপের ইনিংস শুরুর আগেই বৃষ্টির বাধায় আর কোন বলই মাঠে গড়ায়নি। আবাহনীও ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৬ রান করেছে। তা সম্ভব হয়েছে ভারতের ক্রিকেটার রজত ভাটিয়ার অপরাজিত ৯০ রানের সুবাদে। আবাহনীর হয়ে এবার লীগে প্রথম ম্যাচে খেলতে নেমেই ৮৮ বলে ৯ চার ও ২ ছক্কায় এ রান করে আবাহনীকে মজবুত ভিতই গড়ে দেন ভাটিয়া। শুরুতেই ১৫ রানে ১ উইকেট পড়ে যাওয়ার পর লিস্ট এ ম্যাচে ৬০০০ রান করার কৃতিত্ব দেখানো আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল (৫৫) ও লিটন কুমার দাস মিলে দলকে ৯২ রানের জুটি উপহার দেন। এরপর যেন এলোমেলো হয়ে যায় আবাহনী। ১০৭ রানে লিটনের আউটের পর ১৫৫ রানের মধ্যে তামিম ও নাজমুল হোসেন শান্তও সাজঘরে ফেরেন। তখন মনে হয়েছিল, বিপত্তি ঘিরে ধরেছে আবাহনীকে। কিন্তু পঞ্চম উইকেটে গিয়ে আবাহনীকে পথ দেখান রজত ভাটিয়া ও মোসাদ্দেক হোসেন সৈকত (৪৭)। দু’জন মিলে ১০০ রানের জুটি গড়েন। যা আবাহনীকে ২৫০ রানের উপরে নিয়ে যায়। শেষ পর্যন্ত ২৭৬ রান করে আবাহনী। তবে এ রানও যে জয়ের জন্য যথেষ্ট, তা কিন্তু মনে করার কোন কারণ নেই। আবাহনী যে এর আগেও বড় স্কোর গড়ে হেরেছে। এখন গাজী গ্রুপের ক্রিকেটাররা আজ কি করেন, সেদিকেই সবার দৃষ্টি থাকছে। তবে যদি বৃষ্টি হয়, যতই ভাটিয়া ব্যাট হাতে জ্বলে উঠে আবাহনীকে পথ দেখান; খেলা না হলে ১ পয়েন্ট নিয়েই আবাহনীকে সন্তুষ্ট থাকতে হবে। যা আবাহনীর সুপারলীগে ওঠার পথে বড় বাধা হয়েই থাকবে।

প্রাইম ব্যাংকের সামনে সুবর্ণ সুযোগ

জিতলেই অষ্টম রাউন্ডের প্রথম ম্যাচগুলো শেষে সেরা তিন দলের একটি হয়ে যাবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সেই সুবর্ণ সুযোগ প্রাইম ব্যাংকের সামনে ধরা দিয়েছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করে বিপদে আছে এখন পয়েন্ট তালিকার শীর্ষে থাকা মোহামেডান। ৪১ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর ষষ্ঠ উইকেটে ভারতের মিঠুন মানহাস (৩৫) ও নাজমুল হোসেন মিলন (৬৪) মিলে ৭০ এবং মিলন ও হাবিবুর রহমান (৫০) মিলে অষ্টম উইকেটে ৮৪ রানের জুটি না গড়লে মোহামেডান ২০০ রানও করতে পারত না। ৪৯.২ ওভারে ২২৪ রানে অলআউট হওয়াই সেই প্রমাণ দেয়। তিনজন মিলেই ১৪৯ রান করেন। বাকিরা শুধু আসা-যাওয়ার মিছিলে যেন শরিক হন। মোহাম্মদ আজিম নেন ৩ উইকেট। জবাব দিতে নেমে ৬.২ ওভারে ১ উইকেট হারিয়ে যেই প্রাইম ব্যাংক ৪১ রান করে, বৃষ্টি শুরু হয়ে যায়। আর ১টা ৪১ মিনিটের পর বলই মাঠে গড়াতে পারেনি। আজ রিজার্ভ ডেতে খেলা হবে। প্রাইম ব্যাংকের জিততে হলে ৪৩.৪ ওভারে ১৮৪ রান করতে হবে। হাতে আছে ৯ উইকেট।

দোলেশ্বরের জয়

কলাবাগান ক্রিকেট একাডেমি যতই আবাহনীর মতো দলকে হারাক, প্রাইম দোলেশ্বরের সঙ্গে যে কুলিয়ে উঠতে পারবে না তা অনুমিতই ছিল। তাই হলো। আগে ব্যাট করে ইমতিয়াজ হোসেনের ৮৬, রকিবুল হাসানের ৬৬ ও রবির ৫০ রানে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান করে দোলেশ্বর। বৃষ্টির বাধায় পড়ে ম্যাচ। কিন্তু ২০ ওভারের বেশি ২১ ওভার খেলে ফেলায় ম্যাচটি আর রিজার্ভ ডেতে গড়ায়নি। ২১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৮ রান করে কলাবাগান সিএ। কিন্তু বৃষ্টি আইনের হিসেবে দেখা যায় ২১ ওভারে কলাবাগান সিএ’র সামনে জিততে ১৪৮ রান করতে হত। তাতেই হার হয় কলাবাগান সিএ’র। আর বৃষ্টি আইনে জয় হয়ে যায় দোলেশ্বরের। ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে যায় প্রাইম দোলেশ্বর।

স্কোর ॥ আবাহনী-গাজী গ্রুপ ম্যাচ-বিকেএসপি

আবাহনী ইনিংস ২৭৬/৬; ৫০ ওভার (ভাটিয়া ৯০*, তামিম ৫৫, সৈকত ৪৭, লিটন ৩৭, শান্ত ২২; মেহেদী ২/৩২)।

ফল ॥ রিজার্ভ ডেতে আজ খেলার বাকি অংশ হবে।

মোহামেডান-প্রাইম ব্যাংক ম্যাচ-মিরপুর

মোহামেডান ইনিংস ২২৪/১০; ৪৯.২ ওভার (মিলন ৬৪, হাবিবুর ৫০, মানহাস ৩৫, নাঈম ২৫; আজিম ৩/৪০, মনির ২/৩৩, রুবেল ২.৪০)।

প্রাইম ব্যাংক ইনিংস ৪১/১; ৬.২ ওভার (মেহেদী ২২*, শানাজ ১৬)।

ফল ॥ রিজার্ভ ডেতে আজ খেলার বাকি অংশ হবে।

প্রাইম দোলেশ্বর-কলাবাগান সিএ ম্যাচ

দোলেশ্বর ইনিংস ২৮৭/৬; ৫০ ওভার (ইমতিয়াজ ৮৬, রকিবুল ৬৬, রবি ৫০, রেজা ৩৪*; মিরাজ ২/৪৭)।

কলাবাগান সিএ ইনিংস (টার্গেট ২১ ওভারে ১৪৮ রান) ৯৮/৪; ২১ ওভার (ইরফান ৩৮, মাইশুকুর ২৩, মিরাজ ২১*; নাসির ২/৪৫)।

ফল ॥ প্রাইম দোলেশ্বর বৃষ্টি আইনে জয়ী।

ম্যাচসেরা ॥ ইমতিয়াজ হোসেন (প্রাইম দোলেশ্বর)।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা