বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীজুড়ে নিরাপত্তাবলয়, আতশবাজি নিষিদ্ধ

রাজধানীজুড়ে নিরাপত্তাবলয়, আতশবাজি নিষিদ্ধ

অনলাইন রিপোর্টার॥ পবিত্র শবেবরাত উপলক্ষে রাজধানীজুড়ে ব্যাপক নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। চেকপোস্ট, টহল ব্যবস্থা, সাদা পোশাকের নিরাপত্তা ও যেখানে জনসমাগম বেশি থাকবে সেখানেও জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা। এ ছাড়াও এদিন কোনো প্রকার পটকা বা আতশবাজি ফোটানো নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রবিবার সকালে ডিএমপির মিডিয়া কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, পবিত্র শবেবরাত উপলক্ষে কেউ যাতে কোনো প্রকার নাশকতা বা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে সে জন্য রাজধানীজুড়ে তৈরি করা হয়েছে নিরাপত্তাবলয়। এ ছাড়াও রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট। জোরদার করা হয়েছে সাদা পোশাকে গোয়েন্দাদের নজরদারি।

এর আগে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এক সংবাদ বিবৃতিতে জানান, শনিবার ৬টা হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনো প্রকার ক্ষার জাতীয় বা বিস্ফোরকদ্রব্য, আতশবাজি, পটকাবাজি, অন্যান্য ক্ষতিকাররক ও দূষণীয় দ্রব্য বহন এবং ফোটানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কেউ যদি এটা করে তাহলে তার বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ছাড়াও শবেবরাতের আগের জুমাবারে বিভিন্ন মসজিদে ডিএমপি লিফলেট বিতরণের মাধ্যমে যে কোনো ধরনের পটকা বা তীব্র শব্দ উৎপাদনকারী বস্তু ব্যবহারে সতর্কতা জারি করেছে বলেও জানান মারুফ হোসেন সরদার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’