শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রিদেশীয় সিরিজের নারাইন, পোলার্ড

  • ক্যারিবীয় দলে নেই গেইল, সামি, ব্রাভো ও রাসেল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী মাসের ৩ তারিখে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) আয়োজনে শুরু হবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। সেখানে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও খেলবে বর্তমান ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ডব্লিউআইসিবি। এবারও ক্যারিবীয় দলে ফেরেননি টি২০ অধিনায়ক ড্যারেন সামি, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল ও ক্রিস গেইল। তারা সবাই বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ব্যস্ত আছেন। তবে টি২০ বিশ্বকাপে ম্যাচ জয়ী পারফর্মারের ভূমিকা পালন করা কার্লোস ব্রেথওয়েট দলে আছেন। এছাড়া ২০১৫ সালের নবেম্বরের পর থেকে জাতীয় দল থেকে উপেক্ষিত কাইরন পোলার্ড ও অফস্পিনার সুনিল নারাইন ফিরেছেন দলে। এবার ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে দুর্দান্ত নৈপুণ্য দেখায় ক্যারিবীয়রা। সামির নেতৃত্বে প্রথম দল হিসেবে দ্বিতীয়বারের মতো ক্ষুদ্র ফরমেটের এ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। কিন্তু এরপরই সংবাদ সম্মেলনে ডব্লিউআইসিবির সঙ্গে ক্রিকেটারদের নানাবিধ টানাপোড়েন, অসঙ্গতি, অসামঞ্জস্য এবং অনিয়মের কথা টেনে আনেন অধিনায়ক সামি। বিশেষ করে সব ক্রিকেটারের তিন ফরমেটেই খেলার সুযোগ না দেয়া নিয়েই প্রতিবাদ জানান তিনি। তার সঙ্গে সুর মেলা ব্রাভোও। তবে বিতর্কের পর ডব্লিউআইসিবি নিয়ম সংশোধনের ঘোষণা দেয়। তবে সেই ছাপটা পড়ল না আসন্ন ত্রিদেশীয় সিরিজের ক্ষেত্রে। দলে সুযোগ হলো না টি২০ বিশ্বকাপজয়ী দলের অন্যতম চার সদস্য গেইল, সামি, ব্রাভো ও রাসেলের।

ওয়েস্ট ইন্ডিজ দল ॥ জেসন হোল্ডার (অধিনায়ক), সুলেমান বেন, কার্লোস ব্রেথওয়েট, ড্যারেন ব্রাভো, জনাথন কার্টার, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, শ্যানন গ্যাব্রিয়েল, সুনিল নারাইন, এ্যাশলে নার্স, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, মারলন স্যামুয়েলস ও জেরেমি টেইলর।

শীর্ষ সংবাদ:
বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭