শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রিদেশীয় সিরিজের নারাইন, পোলার্ড

  • ক্যারিবীয় দলে নেই গেইল, সামি, ব্রাভো ও রাসেল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী মাসের ৩ তারিখে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) আয়োজনে শুরু হবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। সেখানে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও খেলবে বর্তমান ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ডব্লিউআইসিবি। এবারও ক্যারিবীয় দলে ফেরেননি টি২০ অধিনায়ক ড্যারেন সামি, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল ও ক্রিস গেইল। তারা সবাই বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ব্যস্ত আছেন। তবে টি২০ বিশ্বকাপে ম্যাচ জয়ী পারফর্মারের ভূমিকা পালন করা কার্লোস ব্রেথওয়েট দলে আছেন। এছাড়া ২০১৫ সালের নবেম্বরের পর থেকে জাতীয় দল থেকে উপেক্ষিত কাইরন পোলার্ড ও অফস্পিনার সুনিল নারাইন ফিরেছেন দলে। এবার ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে দুর্দান্ত নৈপুণ্য দেখায় ক্যারিবীয়রা। সামির নেতৃত্বে প্রথম দল হিসেবে দ্বিতীয়বারের মতো ক্ষুদ্র ফরমেটের এ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। কিন্তু এরপরই সংবাদ সম্মেলনে ডব্লিউআইসিবির সঙ্গে ক্রিকেটারদের নানাবিধ টানাপোড়েন, অসঙ্গতি, অসামঞ্জস্য এবং অনিয়মের কথা টেনে আনেন অধিনায়ক সামি। বিশেষ করে সব ক্রিকেটারের তিন ফরমেটেই খেলার সুযোগ না দেয়া নিয়েই প্রতিবাদ জানান তিনি। তার সঙ্গে সুর মেলা ব্রাভোও। তবে বিতর্কের পর ডব্লিউআইসিবি নিয়ম সংশোধনের ঘোষণা দেয়। তবে সেই ছাপটা পড়ল না আসন্ন ত্রিদেশীয় সিরিজের ক্ষেত্রে। দলে সুযোগ হলো না টি২০ বিশ্বকাপজয়ী দলের অন্যতম চার সদস্য গেইল, সামি, ব্রাভো ও রাসেলের।

ওয়েস্ট ইন্ডিজ দল ॥ জেসন হোল্ডার (অধিনায়ক), সুলেমান বেন, কার্লোস ব্রেথওয়েট, ড্যারেন ব্রাভো, জনাথন কার্টার, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, শ্যানন গ্যাব্রিয়েল, সুনিল নারাইন, এ্যাশলে নার্স, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, মারলন স্যামুয়েলস ও জেরেমি টেইলর।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি