মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথমবারের মতো হিলারির চেয়ে এগিয়ে ট্রাম্প

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্প সর্বশেষ এক জরিপে প্রথমবারের মতো তার সম্ভাব্য ডেমোক্রেটিক পার্টির প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের চেয়ে সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছেন। তবে দুই প্রার্থী সম্পর্কে অধিকাংশ উত্তরদাতার নেতিবাচক মতামতও রয়েছে। খবর পিটিআইয়ের।

ফক্স নিউজের সর্বশেষ জাতীয় জরিপে দেখা গেছে, মার্কিন সাধারণ নির্বাচনে ট্রাম্পকে ৪৫ শতাংশ এবং হিলারিকে ৪২ শতাংশ মানুষ সমর্থন করেছে। এ মাসের শুরুতে ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে জয়লাভের পর রিপাবলিকান পার্টি থেকে ট্রাম্পের মনোনয়ন নিশ্চিত হয়ে যায়। তবে হিলারির মনোনয়ন এখনও নিশ্চিত হয়নি। কারণ তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ভরমন্টের সিনেটর বার্নি স্যান্ডারস কয়েকটি অঙ্গরাজ্যে জয় পেয়ে হিলারির পথ কঠিন করে তুলেছেন এবং মনোনয়ন পেতে হিলারির জন্য পর্যাপ্ত ডেলিগেট ভোট পাওয়া বাধা হয়ে দাঁড়িয়েছে। ফক্স নিউজের জরিপে স্যান্ডারস এখনও ট্রাম্পের চেয়ে এগিয়ে। জরিপে অংশ নেয়া ৪৬ শতাংশ উত্তরদাতা স্যান্ডার্সের প্রতি এবং ৪২ শতাংশ ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছে। তবে সর্বশেষ জরিপের আরেক বিশেষ তথ্য হলো- ট্রাম্প ও হিলারি দুজনের প্রতিও নেতিবাচক মনোভাব রয়েছে ভোটারদের। ট্রাম্পের প্রতি ৫৬ শতাংশ ও হিলারির প্রতি ৬১ শতাংশ ভোটার নেতিবাচক মনোভাব প্রকাশ করেছে। এর আগে এই ক্ষেত্রে ক্লিনটনের হার ছিল ৫৮ শতাংশ ও ট্রাম্পের ৬৫ শতাংশ। ফক্স নিউজ ১৪ থেকে ১৭ মে পর্যন্ত এক হাজার ২১ জন ভোটারের ওপর এই জরিপ পরিচালনা করেছে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ