বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ রত্নগর্ভাকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৭ মে ॥ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে ৫ রতœগর্ভা ‘মা’কে সম্মাননা প্রদান করা হয়েছে। রবিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ আনিছুর রহমান মিঞা নারায়ণগঞ্জে নির্বাচিত পাঁচ রত্নগর্ভা মায়ের হাতে ফুল এবং ক্রেস্ট তুলে দিয়ে সম্মাননা প্রদান করেন। এরা হলেন- খোদেজা বেগম, হোসনে আরা হাসনা, মনোয়ারা বেগম, হোসনে আরা বেগম ও মর্জিনা বেগম। সিদ্ধিরগঞ্জে হলি উইলস স্কুলের পক্ষ থেকে এই ৫ রতœগর্ভা মা’কে নির্বাচিত করা হয়েছে। সম্মাননা প্রদানের সময় ৫ রতœগর্ভা মায়ের সঙ্গে তাদের স্বামী ও স্বজনরাও উপস্থিত ছিলেন।

পানিতে ডুবে ছাত্রীসহ নিহত দুই

স্টাফ রিপোর্টার, বাগেরটহাট ॥ গোসল করতে নেমে কলেজছাত্রীসহ দুজনের মৃত্যু হয়েছে। মোরেলগঞ্জের পানগুছি নদীতে গোসল করতে নেমে হাওলাদার জাহাঙ্গীর হোসেন (৪৫) নিখোঁজ হন। শনিবার রাতে পুলিশ বহরবুনিয়া এলাকার নদীর চর থেকে তার মৃতদেহ উদ্ধার করে। তিনি বারইখালি গ্রামের প্রয়াত কাশেম হাওলাদারের ছেলে। অপরদিকে, অনুরূপ পুকুরে গোসল করতে নেমে মংলার মিঠাখালী গ্রামে দ্বিতীয় শ্রেণীর স্কুলছাত্রী লাবিয়া (৯) মারা যায়।

ঝুঁকিপূর্ণ ভবন ভেঙ্গে ফেলা হচ্ছে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট সিটি কর্পোরেশনের আহ্বানে সাড়া দিয়ে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ভবন নিজ উদ্যোগে অপসারণের কাজ শুরু করেছেন ভবনের স্বত্বাধিকারী এ্যাডভোকেট সৈয়দ মহসিন আহমদ এবং সৈয়দ সাজিদুর রহমান। রবিবার সকাল থেকে সিলেট মহানগরীর শাহী ঈদগাহ এলাকার অনামিকা ৬৯ নম্বর তিনতলা বিশিষ্ট এই ভবনের ভাঙার কাজ শুরু করা হয়। মহানগরীর শাহী ঈদগাহ এলাকার এই ভবনটি ছাড়াও সিটি কর্পোরেশন মহানগরে আরও ৩১টি ভবনকে ‘অধিক ঝুঁকিপূর্ণ’ ভবন হিসেবে চিহ্নিত করেছে।

হ্যান্ডকাফসহ যুবকের পলায়ন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৮ মে ॥ বরুড়ায় সানাউল্লাহ নামের এক যুবক হ্যান্ডকাফসহ পুলিশের হাত থেকে পালিয়ে গেছে। এ ঘটনার পর পুলিশ সাঁড়াশী অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের নামে ৬ নারীসহ ১০ জনকে আটক করেছে। বরুড়া উপজেলার খুশবাশ (উত্তর) ইউনিয়নের মশকিপুর গ্রামে রবিবার এ ঘটনা ঘটে। জানা যায়, রবিবার বেলা ১১টার দিকে বরুড়া থানার এসআই বিকাশ চন্দ্রের নেতৃত্বে পুলিশের একটি দল মশকিপুর গ্রামে যায়। পুলিশ ওই গ্রামের শহীদুল্লাহর ছেলে সানাউল্লাহকে আটক করে হ্যান্ডকাফ পরায়।

৬ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সংঘবদ্ধ ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। দেশের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। রবিবার বেলা ১২টায় কোতোয়ালি মডেল থানায় সাংবাদিক সম্মেলন করে পুলিশ জানায় গত কয়েকদিন ধরেই সিলেটজুড়ে ডাকাত আতঙ্ক বিরাজ করছে। ডাকাত প্রতিরোধে রাত জেগে পাহারা দিতে হচ্ছে নগরবাসীকে। নগরীতে ঘন ঘন ডাকাতির ঘটনাও ঘটে চলছে। এ অবস্থায় ৬ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।

স্কুলছাত্রকে পুলিশী হয়রানি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৮ মে ॥ বাজিতপুর উপজেলায় ৬ষ্ঠ শ্রেণীর এক স্কুলছাত্রকে পুলিশী হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর সহপাঠী ও শিক্ষকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, উপজেলার দিলালপুর ইউনিয়নে সদ্য অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী স্থানীয় ইউপি সদস্য আব্দুল হালিমকে একটি ঘটনায় খুঁজতে শনিবার রাতে থানা পুলিশ বাহেরনগরে তাঁর বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশ বাবাকে না পেয়ে তাঁর নিরপরাধ ছেলে উপজেলার আব্দুল মান্নান স্বপন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র লাদেন মিয়াকে ধরে নিয়ে যায়।

কচুয়ায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ৮ মে ॥ ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করায় কচুয়ায় বিক্ষোভ সমাবেশ হয়েছে। রবিবার উপজেলার বিতারা ইউনিয়নের উত্তর শিবপুর বাজারে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তাগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়কে নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক ব্যঙ্গাত্মক ছবির নিন্দা ও ঘটনার হোতা জাহাঙ্গীর মুন্সির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। প্রসঙ্গত, সম্প্রতি উত্তর শিবপুর গ্রামের মৃত ফজর আলীর ছেলে বিএনপি নেতা জাহাঙ্গীর মুন্সি তার নিজের নামের ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিভিন্ন রকমের কটূক্তিমূলক ব্যঙ্গাত্মক ছবি প্রকাশ করেন। ঘটনাটি জানাজানি হলে আওয়ামী লীগ ও স্থানীয় জনগণ বিক্ষোভে ফেটে পড়ে এবং জাহাঙ্গীর মুন্সি গাঢাকা দেয়।

আজ গজারিয়া গণহত্যা দিবস

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আজ ৯ মে গজারিয়া গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী ৩৬০ নারী ও শিশুসহ নিরীহ গ্রামবাসীকে হত্যা করে। মুন্সীগঞ্জ জেলার মেঘনা ও মেঘনার শাখা নদী ফুলদী তীরের গোসাইরচর, নয়নগর, বালুরচর, বাঁশগাঁও জেলে পাড়া, ফুলদী, নাগের চর, কলসেরকান্দি, দড়িকান্দি ও গজারিয়া গ্রামে এই দিনটিতে কান্নার রোল পড়ে। গজারিয়া ইউনিয়নের এই গ্রামগুলোতে ইতিহাসের জঘন্যতম হত্যাযজ্ঞ চালায়। রাজধানী ঢাকার মাত্র ৩৮ কিলোমিটার দূরের সেই বধ্যভূমি সংরক্ষিত হয়নি স্বাধীনতার ৪৫ বছরেও। শেষ রাতে পাক সেনারা পরিকল্পিতভাবে গজারিয়া এই নির্মম হত্যাযজ্ঞ চালায়। নিরস্ত্র নিরীহ গ্রামবাসীর ওপর নির্বিচারে গুলি ও বেয়নেট চার্জ করে হত্যা করে। কিছু বুঝে ওঠার আগেই ঘুমন্ত এবং নামাজরত মানুষের ওপর হামলা চালায়। এ নির্মম ঘটনা গজারিয়াবাসী আজও ভুলতে পারেনি।

রূপগঞ্জে কোটি টাকা আত্মসাতের

অভিযোগ প্রমাণিত

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৮ মে ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বাগবেড় এলাকার সবুজ বাংলা মাল্টিপারপাস কোঃ অপারেটিভ সোসাইটির বিরুদ্ধে স্থানীয় নিরীহ কৃষকদের কোটি টাকা আত্মসাত করেছে অভিযোগে রবিবার দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশিত হওয়ার পর এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। সরেজমিনে উপজেলা সমবায় অফিসার মির্জা ফারজানা শারমিনসহ ওই দফতরের কর্মকর্তারা গিয়ে সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তদন্ত প্রতিবেদন জেলা সমবায় অফিসে পাঠানো হয়েছে।

অন্ধত্ব রোধে প্রচার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৮ মে ॥ চোখের যতœ ও অন্ধত্ব প্রতিরোধ প্রচার অভিযান শীর্ষক এ্যাডভোকেসি সভা নলছিটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। নলছিটি উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোঃ ফারুক আলমের সভাপতিত্বে এ্যাডভোকেসি সভায় সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস ফ্যাসিলেটর ছিলেন।

মায়েদের সম্মাননা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নানা আয়োজনে বরিশালে পালিত হয়েছে বিশ্ব মা দিবস। এ উপলক্ষে রবিবার বেলা ১১টার দিকে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদফতর ও উন্নয়ন সংগঠনগুলোর আয়োজনে মা সমাবেশ ও মমতাময়ী মায়েদের সম্মাননা প্রদান করা হয়। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা আক্তারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র        
//--BID Records