সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহান মে দিবস পালিত

জনকণ্ঠ ডেস্ক ॥ মে দিবসের মর্মবাণী, শ্রমিক মালিক ঐক্য জানিÑ প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার সারাদেশে মহান মে দিবস পালিত হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

কুড়িগ্রাম ॥ বিজয় স্তম্ভ থেকে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে অংশগ্রহণ করে জাতীয় শ্রমিক ফেডারেশন, মটরস্ শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক ট্যাঙ্কলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, জেলা স্বর্ণ শিল্পী শ্রমিক ইউনিয়ন, বিড়ি শ্রমিক ইউনিয়ন, জেলা ওয়েল্ডিং স্টিল আলমারি ট্রাঙ্ক শ্রমিক ইউনিয়ন, জেলা হোটেল ও রেস্তরাঁ শ্রমিক ইউনিয়ন, সদর উপজেলা ব্যাটারি অটো চালক সমবায় সমিতি, জেলা এ্যাম্বুলেন্স ড্রাইভার সমিতি, কাঠ শিল্প শ্রমিক ইউনিয়ন ও জেলা অটো টেম্পু, অটোরিক্সা ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।

সাতক্ষীরা ॥ কালেক্টরেট চত্বর থেকে জেলা প্রশাসন ও বাস-মিনিবাস মালিক সমিতির সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন, জেলা প্রশাসক আবুল কাশেম মোহাম্মদ মহিউদ্দীন ও বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি আবু আহমেদ। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

বরিশাল ॥ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী ও সদস্যদের অংশগ্রহণে নগরীর নাজির মহল্লায় সকাল আটটায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ও নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজনে সমাবেশে হয়। সংগঠনের জেলা সভাপতি মোসলেম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট একে আজাদ। পরে উদীচী শিল্পী গোষ্ঠীর শিল্পীরা গণসংগীত পরিবেশন করেন। এছাড়াও শ্রমিক লীগের পক্ষ থেকে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি।

চট্টগ্রাম ॥ নানা কর্মসূচীর মধ্য দিয়ে চট্টগ্রামে মহান মে দিবস উদযাপন করেছে বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন। রবিবার পৃথক ব্যানারে নগরীর বিভিন্ন এলাকায় এসব কর্মসূচী পালিত হয়। এর মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগ নগরীর লালদীঘির পাড়ে সমাবেশের আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

এর আগে সকালে পরিবহন শ্রমিকদের সংগঠন বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন নগরীর অলংকার মোড় থেকে র‌্যালি বের করে। র‌্যালিটি নগরীর বিভিন্ন এলাকা ঘুরে নগরীর ডিসি হিল এলাকায় এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। বিকেলে একই স্থানে আলোচনা সভার আয়োজন করে উদীচী, চট্টগ্রাম থিয়েটার, ওড়িষী এ্যান্ড টেগোর ড্যান্স মুভমেন্ট সেন্টার, প্রমা, বোধনসহ বেশ কয়েকটি সাংস্কৃতিক সংগঠন। ‘রক্তে ধোয়া মে তোমায় সেলাম’ শিরোনামে তারা এ আলোচনা সভার আয়োজন করে।

মুন্সীগঞ্জ ॥ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ফজলে আজিম। মুক্তিযোদ্ধা এটিএম দেলোয়ার হোসেন এতে সভাপতিত্ব করেন।

নারায়ণগঞ্জ ॥ নগরীর চাষাঢ়ার মোড় থেকে নারায়ণগঞ্জ আঞ্চলিক শ্রম দফতরের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু সড়ক ঘুরে চাষাঢ়ার শহীদ মিনারে শেষ হয়। একই সময়ে ফতুল্লার আলীগঞ্জ মাঠ থেকে জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ট্রাক মিছিল বের হয়ে চাষাঢ়ায় এসে শ্রম দফতরের র‌্যালির সঙ্গে মিলিত হয়।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট