শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সচিব ও উপ-সচিব প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলন

  • পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ সাম্প্রদায়িক বৈষম্যমূলক পত্র প্রেরণের অভিযোগে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা ও উপ-সচিব বিদুষী চাকমাকে মন্ত্রণালয় থেকে প্রত্যাহারের দাবি জানিয়েছে পার্বত্য বাঙালী সংগ্রাম পরিষদ ও সহযোগী সংগঠন বাঙালী ছাত্র-সংগ্রাম পরিষদ।

সোমবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি উপস্থাপন করেন সংগঠনটির নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য চট্টগ্রাম বাঙালী ছাত্র-সংগ্রাম পরিষদের যুগ্ম-আহ্বায়ক জাহেদুল ইসলাম।

গাজীপুরে মোমবাতির আগুনে পুড়েছে বসতঘর

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ মে ॥ গাজীপুরে মোমবাতির আগুনে শনিবার রাতে এক ট্রাফিক পুলিশের ভাড়া বাড়ির ৬টি বসতঘরসহ ১১টি ঘর পুড়ে গেছে।

ট্রাফিক পুলিশে কর্মরত কন্সটেবল মোঃ আবুল কালাম আজাদ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের ডেগেরচালায় তার ১১ কক্ষের একটি বাড়ি রয়েছে। এর একাংশে স্ত্রী-সন্তান নিয়ে তিনি বসবাস করেন। বাড়ির অপর অংশ ভাড়া দেয়া হয়েছে। শনিবার রাতে বিদ্যুত চলে গেলে বাড়ির এক ভাড়াটিয়া প্লাস্টিকের টেবিলের ওপর মোমবাতি জ্বালিয়ে রেখে গরমের মধ্যে বাতাস খেতে বাইরে যান। এ সময় মোমবাতি থেকে আগুন প্লাস্টিকের টেবিল ও পাশে টানানো রশিতে থাকা কাপড়-চোপড়ে ধরে যায়।

কেরানীগঞ্জে মার্কেটে আগুন

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ থেকে জানান, কেরানীগঞ্জের ইস্পাহানী আবাসিক এলাকায় অবস্থিত একটি মার্কেটের দুটি দোকান সম্পূর্ণ ও দুটি দোকান আংশিক পুড়ে গেছে। সোমবার ভোর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্র বলে জানা গেছে। এতে দোকানগুলোতে থাকা ৩০ লাখ জিন্সের প্যান্ট পুড়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ মঞ্জুরুল আহসান বলেন, আগুনে কয়েকটি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

রূপগঞ্জে বসত ও দোকানঘর

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রচ- ঝড়ের সময় বজ্রপাতে বেশ কয়েকটি গ্যাসের রেগুলেটর বিস্ফোরণ হয়ে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। অগ্নিকা-ে দুটি বসতঘর ও দুটি দোকানঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার রাতে উপজেলার তারাব পৌরসভার দক্ষিণপাড়া এলাকায় ঘটে এ ঘটনা। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, রাত ৮টার দিকে হঠাৎ করে প্রচ- বেগে ঝড় ওঠে।

ফ্রি মেডিক্যাল ক্যাম্প

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২ মে ॥ জেলা প্রশাসকের উদ্যোগে ফুলছড়ি উপজেলায় দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়েছে। গাইবান্ধা জেলা প্রশাসক মোঃ আব্দুস সামাদের উদ্যোগে ফুলছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে ও বান্ডল অব হিজের সহযোগিতায় উপজেলার নাপিতেরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রবিবার দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়।

বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২ মে ॥ জেলার পাকুন্দিয়ায় নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে ছাত্র-জনতা। রবিবার দুপুরে পৌর ছাত্র-জনতার উদ্যোগে কিশোরগঞ্জ-ঢাকা মহাসড়ক দুই ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। এ সময় সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। কর্মসূচী পালনে জাতীয় পার্টি, আওয়ামী লীগ, বিএনপিসহ সর্বস্তরের জনতা একাত্মতা ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার