সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলাদা বিদ্যুত বিতরণ কোম্পানি করার প্রক্রিয়া বন্ধের দাবি ঐক্য পরিষদের

স্টাফ রিপোর্টার ॥ রাজশাহী ও রংপুর অঞ্চল নিয়ে আলাদা বিদ্যুত বিতরণ কোম্পানি করার প্রক্রিয়া বন্ধের দাবিতে আবারও আন্দোলন শুরু করেছে বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের শ্রমিক-কর্মচারী-কর্মকর্তা ঐক্য পরিষদ। বৃহস্পতিবার রাজধানীর বিদ্যুত ভবনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে ঐক্য পরিষদের নেতা-কর্মীরা দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন।

এর আগে গত ডিসেম্বরে একই দাবিতে আন্দোলনে নামে ঐক্য পরিষদ। ওই সময় ২৪ ডিসেম্বর প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে দেখা করে নেতারা স্মারকলিপি জমা দেন। তখন প্রতিমন্ত্রী আপাতত কোম্পানি না করার ঘোষণা দেন। কিন্তু সম্প্রতি রাজশাহী ও রংপুর অঞ্চলের জনবল, সম্পদ ও বাণিজ্যিক কার্যক্রম ৩০ এপ্রিল মধ্যরাত থেকে নর্থ ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির কাছে হস্তান্তরের নির্দেশ দেয় বিদ্যুত বিভাগ। এরই প্রতিবাদে নতুন করে আন্দোলনে নামেন কর্মকর্তা-কর্মচারীরা।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের (বিপিপি-বিউবো শাখা) সহ-সভাপতি প্রকৌশলী মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের জসিম উদ্দিন, এমএম সিদ্দিক, নূরুল আমিন, সাইফুল হাসান চৌধুরী, মঞ্জুর-উল-আলম, মাহমুদ হোসেন রব্বানী, ফয়জুর রহমান খান, জহিরুল ইসলাম চৌধুরী, আলাউদ্দিন মিয়া প্রমুখ। এ সময় ঐক্য পরিষদের সদস্য ও পিডিবির বিভিন্ন জোনে কর্মরত পাঁচ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বিদ্যুত উন্নয়ন বোর্ডকে খ- খ- করে কোম্পানিতে রূপান্তর না করার জন্য পিডিবির সকল কর্মকর্তা, কর্মচারী বার বার দাবি জানিয়ে আসছে। এসব দাবি অগ্রাহ্য করে বিদ্যুত উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিতরণ উত্তরাঞ্চল-রাজশাহী ও রংপুরকে কোম্পানি করার প্রক্রিয়া চলছে। এর আগে আশুগঞ্জ, খুলনা, ইজিসিবিসহ বিভিন্ন ক্ষুদ্র ক্ষুদ্র কোম্পানি করে লাভের চেয়ে সরকারের ব্যয় বেড়েছে। তারা প্রতিমন্ত্রীর প্রতি হস্তান্তরের বিষয়ে মন্ত্রণালয়ের দেয়া সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে বাতিল করার দাবি জানান। অন্যথায় নতুন করে আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত